ক্রিশ্চিয়ানো রোনালদো
খেলা

আমি অনন্য খেলোয়াড়

সান নিউজ ডেস্ক: পর্তুগিজ সুপারস্টার ক্রিশ্চিয়ানো রোনালদোর নতুন অধ্যায় শুরু হচ্ছে ভিন্ন পরিবেশে। সৌদি আরবের ক্লাব আল নাসেরের সঙ্গে ২০২৫ সালের জুন পর্যন্ত চুক্তি করেছেন তিনি।

আরও পড়ুন: ইউক্রেনের ৭০ ভাড়াটে সেনা নিহত

মঙ্গলবার (৩ জানুয়ারি) রাতে নতুন ক্লাবে পরিচয় করিয়ে দেওয়া হলো সিআর সেভেনকে। এই সুপারস্টার ইউরোপ ছেড়ে মধ্যপ্রাচ্যের দেশে আসায় এতটুকু অনুতপ্ত নয়। বরং আরবীয় ফুটবলকেও নতুন উচ্চতায় নিতে দৃঢ়প্রতিজ্ঞ রোনালদো।

রিয়াদের মরসুল পার্ক স্টেডিয়ামে আতশবাজি জ্বালিয়ে হাজার হাজার দর্শকের সামনে রোনালদোকে বরণ করে নেয় ৯ বারের সৌদি লিগ চ্যাম্পিয়নরা। ২০২৫ সালের জুন পর্যন্ত তারা চুক্তি করেছে পাঁচবারের চ্যাম্পিয়নস লিগ জয়ী ফরোয়ার্ডের সঙ্গে।

রোনালদো বলেন, ‘সৌদি আরবে এসেছি মানে আমার ক্যারিয়ারের এটাই শেষ নয়। এ কারণেই আমি পাল্টাই এবং সত্যি কথা বলতে লোকেরা কী বলছে সেটা নিয়ে আমি একদমই চিন্তিত নই।’

আরও পড়ুন: আমি প্লেবয় ছিলাম

রোনালদো আরও বলেন, ‘ইউরোপে আমার কাজ শেষ। আমি সবকিছু জিতেছি সেখানে। আমি খুশি, আল নাসেরে যোগ দিয়ে গর্বিত। লোকেরা জানে না এখানকার খেলার স্তর। ইউরোপে আমি অনেক প্রস্তাব পেয়েছিলাম, ব্রাজিল, অস্ট্রেলিয়া, যুক্তরাষ্ট্র, এমনকি পর্তুগালেও। অনেক ক্লাব আমাকে চুক্তির চেষ্টা করছিল কিন্তু এই ক্লাবকে আমি কথা দিয়েছিলাম।’

রোনালদো বলেন, ‘এই চুক্তি অনন্য কারণ আমি একজন অনন্য খেলোয়াড়। এটা আমার জন্য স্বাভাবিক বিষয়। ওখানে (ইউরোপে) আমি সব রেকর্ড ভেঙেছি এবং এখানেও কিছু ভাঙতে চাই। এখানে জিততে এসেছি, এসেছি উপভোগ করতে। দেশটির সাফল্য ও সংস্কৃতির অংশ হতে চাই।’

আল নাসেরের হলুদ-নীল কিট পরে যখন রোনালদো মরসুল পার্কে ঢুকলেন, তখন ২৫ হাজার দর্শকধারণক্ষমতার গ্যালারি উল্লাসে ফেটে পড়ে। চারদিকে আতশবাজির ঝলকানিতে এক রাজকীয় বরণ হয় তার। রোনালদোর বান্ধবী জর্জিনা রদ্রিগেজ আরবের ঐতিহ্যবাহী কালো বোরখা ধরনের পোশাক পরে এসেছিলেন। সঙ্গে ছিল সন্তানরাও।

আরও পড়ুন: সম্পর্ক স্বাভাবিক করতে আগ্রহী ভেনেজুয়েলা

প্রসঙ্গত, ক্রিশ্চিয়ানো রোনালদো একজন পর্তুগিজ পেশাদার ফুটবলার, যিনি প্রিমিয়ার লিগ ক্লাব ম্যানচেস্টার ইউনাইটেড এবং পর্তুগাল জাতীয় দলে ফরোয়ার্ড হিসেবে খেলে থাকেন। প্রায়ই বিশ্বের অন্যতম সেরা খেলোয়াড় এবং সর্বকালের অন্যতম সেরা খেলোয়াড় হিসেবে গণ্য রোনালদো পাঁচটি বালোঁ দর এবং চারটি ইউরোপিয়ান গোল্ডেন শো অর্জন করেছেন। যা কোন ইউরোপীয় খেলোয়াড় হিসেবে রেকর্ড সংখ্যক জয়। কর্মজীবনে তিনি ৩২টি প্রধান সারির শিরোপা জয় করেছেন, তন্মধ্যে রয়েছে সাতটি লিগ শিরোপা, পাঁচটি উয়েফা চ্যাম্পিয়নস লিগ, একটি উয়েফা ইউরোপীয় চ্যাম্পিয়নশিপ, এবং একটি উয়েফা নেশনস লিগ শিরোপা। রোনালদোর চ্যাম্পিয়নস লিগে সর্বাধিক ১৩৪টি গোল এবং ইউরোপীয় চ্যাম্পিয়নশিপে সর্বাধিক ১২টি গোলের রেকর্ড রয়েছে। তিনি অল্পসংখ্যক খেলোয়াড়দের একজন যিনি ১,১০০টির উপর পেশাদার খেলায় অংশগ্রহণ করেছেন এবং তার ক্লাব ও দেশের হয়ে ৭৯০টির বেশি গোল করেছেন। তিনি ১০০টি আন্তর্জাতিক গোল করা দ্বিতীয় পুরুষ ফুটবলার এবং প্রথম ইউরোপীয়।

সান নিউজ/এনকে

Copyright © Sunnews24x7
সবচেয়ে
পঠিত
সাম্প্রতিক

বোয়ালমারীতে স্বর্ণের কারিগরকে কুপিয়ে জখম

কামরুল সিকদার, বোয়ালমারী (ফরিদপুর) : ফরিদপুরের বোয়ালমারীতে...

নিজ্জর হত্যায় সন্দেহভাজন ৩ জন গ্রেফতার 

আন্তর্জাতিক ডেস্ক: কানাডায় বসবাসর...

বজ্রপাতের সময় করণীয়

লাইফস্টাইল ডেস্ক: চলমান তাপপ্রবাহ...

ইন্দোনেশিয়ায় বন্যা-ভূমিধস, নিহত ১৫

আন্তর্জাতিক ডেস্ক: ইন্দোনেশিয়ার ম...

ভালুকায় পানি ও স্যালাইন বিতরণ

ভালুকা (ময়মনসিংহ) প্রতিনিধি : ময়মনসিংহের ভালুকায় প্রচন্ড...

শাহজালালে বন্ধ থাকবে ফ্লাইট ওঠানামা

নিজস্ব প্রতিবেদক: হযরত শাহজালাল আ...

উপজেলা চেয়ারম্যান প্রার্থী পান্নার গণসংযোগ

রাজীব চৌধুরী, কেশবপুর : আসন্ন কেশবপুর উপজেলা পরিষদ নির্বাচনে...

লিফট কিনতে ফিনল্যান্ড গেলেন ঢাবির প্রো-ভিসি

নিজস্ব প্রতিবেদক : ঢাকা বিশ্ববিদ্যালয়ে (ঢাবি) বিভিন্ন ভবনের...

লন্ডনে ফের মেয়র হলেন সাদিক খান

আন্তর্জাতিক ডেস্ক: যুক্তরাজ্যের র...

ইয়াবাসহ গ্রেফতার ১

জেলা প্রতিনিধি: চট্টগ্রাম জেলায় ক...

লাইফস্টাইল
বিনোদন
sunnews24x7 advertisement
খেলা