বাণিজ্য

‘সকল মানুষকে বীমার আওতায় আনা হবে’

নিজস্ব প্রতিবেদক : বর্তমানে দেশের জনসংখ্যার যে পরিমান বীমার আওতায় এসেছে তা পর্যাপ্ত নয়। ক্রমান্বয়ে সকলকে বীমার আওতায় আনা হবে বলে মন্তব্য করেছেন বীমা নিয়ন্ত্রক প্রতিষ্ঠান বীমা উন্নয়ন ও নিয়ন্ত্রণ কর্তৃপক্ষের (আইডিআরএ) চেয়ারম্যান ড. এম. মোশাররফ হোসেন।

তিনি বলেন, উন্নত বিশ্বে শিক্ষা হোক বা স্বাস্থ্য হোক সব কিছুতেই বীমা থাকা বাধ্যতামূলক। কিন্তু আমাদের দেশে তা নেই। আমরা চেষ্টা করছি সচেতনতা তৈরি করতে।

শনিবার (২৭ ফেব্রুয়ারি) বীমা নিয়ন্ত্রক প্রতিষ্ঠান বীমা উন্নয়ন ও নিয়ন্ত্রণ কর্তৃপক্ষে (আইডিআরএ) আয়োজিত সংবাদ সম্মেলনে তিনি এসব কথা বলেন।

আগামী ১ মার্চ দেশব্যাপী জাতীয় বীমা দিবস পালিতত হবে। এ বছরের প্রতিপাদ্য ‘মুজিববর্ষের অঙ্গীকার, বীমা হোক সবার’।

সংবাদ সম্মেলনে উপস্থিত ছিলেন আর্থিক প্রতিষ্ঠান বিভাগের সচিব আবদুল্লাহ হারুন পাশা। ইন্স্যুরেন্স ফোরামের প্রেসিডেন্ট বিএম ইউসুফসহ কর্তৃপক্ষের সদস্যরা।

সংবাদ সম্মেলনে ভার্চুয়ালি যুক্ত ছিলেন ইনস্যুরেন্স এসোসিয়েশনের সভাপতি শেখ কবির।

সংবাদ সম্মেলনে বলা হয়, জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান ১ মার্চ ১৯৬০ তারিখে তৎকালীন আলফা ইনস্যুরেন্স কোম্পানিতে যােগদান করেন। গত ১৫ জানুয়ারি ২০২০ তারিখে অনুষ্ঠিত মন্ত্রীপরিষদ সভার সিদ্ধান্তের প্রেক্ষিতে জাতির পিতার বীমা স্মৃতি বিজড়িত ১ মার্চকে ‘জাতীয় বীমা দিবস’ হিসেবে ঘােষণা করা হয়। বীমা শিল্পের উন্নয়ন ও বীমা সম্পর্কে জনসচেতনতা বৃদ্ধির লক্ষ্যে প্রতি বছর আর্থিক প্রতিষ্ঠান বিভাগের আয়ােজনে বীমা উন্নয়ন ও নিয়ন্ত্রণ কর্তৃপক্ষ, বাংলাদেশ ইনস্যুরেন্স এসােসিয়েশন এবং বাংলাদেশ ইনস্যুরেন্স ফোরামের সহযােগিতায় আলােচনা সভা এবং অন্যান্য কর্মসূচীর মাধ্যমে এ দিবসটি পালন করা হচ্ছে।

তারই ধারাবাহিকতায় আগামী ১ মার্চ সকাল ১০টায় বঙ্গবন্ধু আন্তর্জাতিক সম্মেলন কেন্দ্রে (বিআইসিসি ) জাতীয় বীমা দিবস ২০২১ উপলক্ষে আলােচনা সভা অনুষ্ঠিত হবে। এছাড়া দেশব্যাপী জেলা ও উপজেলা পর্যায়ে যথাযােগ্য মর্যাদায় জাতীয় বীমা দিবস উদযাপনের উদ্যোগ নেয়া হয়েছে।

ইনস্যুরেন্স এসোসিয়েশনের সভাপতি শেখ কবির বলেন, যে দেশের বীমা খাত যতো উন্নত সে দেশের অর্থনীতি ততো উন্নত। বীমার উন্নয়নের সাথে দেশের উন্নয়নও নির্ভরশীল।

সংবাদ সম্মেলনে জানানো হয়, বীমা দিবসের অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে ভার্চুয়ালি উপস্থিত থাকবেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা। সভাপতিত্ব করবেন অর্থমন্ত্রী আ হ ম মুস্তফা কামাল, এফসিএ।

সান নিউজ/এম

Copyright © Sunnews24x7
সবচেয়ে
পঠিত
সাম্প্রতিক

পরিবেশ রক্ষায় গাছ কাটা বন্ধে রিট 

নিজস্ব প্রতিবেদক: পরিবেশ রক্ষায়...

সেনাবাহিনীকে আধুনিক করে তোলা হচ্ছে

নিজস্ব প্রতিবেদক: প্রধানমন্ত্রী শ...

গাঁজাসহ মাদক কারবারি গ্রেফতার

আবু রাসেল সুমন, খাগড়াছড়ি প্রতিনিধি: খাগড়াছড়ির পানছড়ি উপজ...

নাতির হাতে বৃদ্ধা খুন, আটক ৩

ভালুকা (ময়মনসিংহ) প্রতিনিধি: ময়মন...

কেমব্রিজ পরীক্ষায় ডিপিএস শিক্ষার্থীদের সাফল্য

নিজস্ব প্রতিবেদক: সম্প্রতি প্রকাশ...

ইবি ও ইগদির বিশ্ববিদ্যালয়ের সমঝোতা স্বাক্ষর

ইবি প্রতিনিধি: শিক্ষা ও গবেষণা কা...

ট্রাক উল্টে প্রাণ গেল চালকের

জামালপুর প্রতিনিধি : জামালপুরের মাদারগঞ্জে কয়লাবোঝাই ট্রাক উ...

বায়ুদূষণে আজ ঢাকার অবস্থান সপ্তম

নিজস্ব প্রতিবেদক: বায়ুদূষণে বিশ্ব...

৮ মে থেকে সশরীরে ক্লাসে ফিরছে ঢাবি

নিজস্ব প্রতিবেদক: চলমান তাপপ্রবাহ...

লাইফস্টাইল
বিনোদন
sunnews24x7 advertisement
খেলা