ছবি-সংগৃহীত
জাতীয়

বিদেশি শক্তির পরামর্শে চলি না

জেলা প্রতিনিধি : পররাষ্ট্রমন্ত্রী ড. এ কে আব্দুল মোমেন বলেছেন, দেশের মানুষ দেশের ভবিষ্যৎ ঠিক করবে। আমরা দেশের মানুষের ওপর বিশ্বাস রাখি। আওয়ামী লীগ দেশের জনগণকে নিয়ে দেশের উন্নয়নে কাজ করে। আমরা কোনো বিদেশি শক্তির পরামর্শে চলি না। আমরা নির্বাচন করব, আমাদের আইনে, শাসনতন্ত্র নিয়মে।

আরও পড়ুন : বিএনপির কোনো দাবি মানা হবে না

শনিবার (১২ আগস্ট) দুপুরে সিলেট মহানগরের শাহী ঈদগাহে একটি বেসরকারি বিশ্ববিদ্যালয়ের শিক্ষার্থীদের মধ্যে সনদ প্রদান শেষে সাংবাদিকদের সঙ্গে আলাপকালে তিনি এসব কথা বলেন।

পররাষ্ট্রমন্ত্রী বলেন, আপনারা আমেরিকার পক্ষে তড়িঘড়ি হৈচৈ করেন কেন? আপনারা আমেরিকার হয়ে চাপ দিচ্ছেন। আপনারা দেশের হয়ে ভবিষ্যৎ নিয়ে কাজ করেন। আওয়ামী লীগ দেশের মানুষের ভবিষ্যৎ নিয়ে কাজ করছে।

তিনি বলেন, নির্বাচনের আগে মনে হয় না তড়িঘড়ি করে কোনো দেশের সঙ্গেই নতুন চুক্তি করবে বাংলাদেশ। আর এতে দেশের ওপর কোনো প্রভাব পড়বে না। কারণ বাংলাদেশ একটি স্বাধীন রাষ্ট্র। দেশ এখন একটি পজিশন নিয়ে আছে। আমরা ব্যালেন্স বৈদেশিক নীতি মেনে চলছি।

আরও পড়ুন : প্রয়োজনে স্যালাইন আমদানি

ড. আব্দুল মোমেন বলেন, নির্বাচন যাতে সুষ্ঠু, সুন্দর হয়, সে জন্য আমরা অনেকগুলো পদক্ষেপ নিয়েছি। আমরা অত্যন্ত শক্তিশালী নির্বাচন কমিশন করেছি। আমরা ভোটার আইডি কার্ড ফটো দিয়ে তৈরি করেছি। কারণ আজিজ মার্কা এক কোটি ২৩ লাখ ভুয়া ভোট আমরা করতে চায়নি। এ জন্য এখন ফটো আইডি করেছি, আঙুল দেবেন, আপনার ব্যালট বের হবে। একটি উদ্দেশ্য হলো, যাতে ভুয়া ভোট না হয়।

তিনি বলেন, আমরা আজিজ মার্কা নির্বাচন কমিশন করিনি। তাদের প্রচুর ক্ষমতা দেওয়া হয়েছে। নির্বাচনে যত সিকিউরিটি আছে, তারা কোনো দলের প্রতি আনুগত্য থাকলে তাদের টার্মিনেট হবে। নির্বাচন বাতিল করারও ক্ষমতা তাদের দেওয়া হয়েছে। এ ধরনের শক্তিশালী নির্বাচন কমিশন বিশ্বের খুব কম দেশে আছে। অন্যান্য দেশে যে সরকার আছে, তাদের নেতৃত্বে নির্বাচন হবে।’

আরও পড়ুন : রোববার টিসিবির পণ্য বিক্রি শুরু

ব্রিকস সম্মেলন ইস্যুতে মন্ত্রী বলেন, ‘ব্রিকসের সঙ্গে আলাপ হয়েছে, তারা এবার এক্সপান্সন করবে কি না? ব্রিকস যদি সদস্য পদ অফার করে, তাহলে আমরা নেব। ওরা দাওয়াত দিলে আমরা যাব। ব্রিকস সম্মেলনে ৭০টি দেশের প্রেসিডেন্ট, মন্ত্রীরা উপস্থিত হবেন। এতগুলো দেশের সঙ্গে সাক্ষাৎ হবে।’ এটা একটি ভালো জায়গা বলেও উল্লেখ করেন তিনি।

পররাষ্ট্রমন্ত্রী বলেন, আসন্ন ব্রিকস সম্মেলনের আয়োজকরা দাওয়াত দিয়েছে, মনে হয় প্রধানমন্ত্রী যাবেন। ব্রিকস যদি এ বছর নতুন দেশকে অন্তর্ভুক্ত নাও করে তবুও সেখানে গেলে অনেক দেশের রাষ্ট্রপ্রধানের সঙ্গে সাক্ষাৎ হবে, বিভিন্ন বিষয় নিয়ে আলোচনা হবে।

সান নিউজ/জেএইচ

Copyright © Sunnews24x7
সবচেয়ে
পঠিত
সাম্প্রতিক

বোয়ালমারী উপজেলা নির্বাচনে মনোনয়ন জমা দিয়েছেন ১৭ জন

কামরুল সিকদার, বোয়ালমারী (ফরিদপুর) : ষষ্ঠ উপজেলা পরিষদ নির্ব...

সকালে রাজধানীতে মুষলধারে বৃষ্টি

নিজস্ব প্রতিবেদক: রাজধানীতে তীব্র তাপপ্রবাহের পর স্বস্তির বা...

ঢাকায় নতুন মার্কিন রাষ্ট্রদূত ডেভিড মিল

নিজস্ব প্রতিবেদক: বাংলাদেশে পরবর্তী মার্কিন রাষ্ট্রদূত হিসেব...

টাইগারদের শ্বাসরুদ্ধকার জয়

স্পোর্টস ডেস্ক : জিম্বাবুয়ের বিপক্ষে শ্বাসরুদ্ধকর ম্যাচে ৫ র...

ইউপি চেয়ারম্যানকে গ্রেফতারের দাবি

মো. নাজির হোসেন, মুন্সীগঞ্জ : উপজেলা পরিষদ নির্বাচনে প্রথম ধ...

বজ্রপাতে দুই শ্রমিকের মৃত্যুৃ

জেলা প্রতিনিধি : বাগেরহাটের শরণখোলায় বজ্রপাতে ২ নির্মাণশ্রমি...

রাজনীতিতে পরিত্যক্তদের আওয়াজই বড়

নিজস্ব প্রতিবেদক : রাজনীতিতে কিছু পরিত্যক্ত মানুষ আছে, যারা...

সরিষাবাড়ীতে গুলিসহ পিস্তল উদ্ধার

জামালপুর প্রতিনিধি : জামালপুরের সরিষাবাড়ীতে দুই রাউন্ড গুলি...

এপ্রিলে সড়কে গেছে ৬৩২ প্রাণ

নিজস্ব প্রতিবেদক : সারাদেশে গত এপ্রিল মাসে ৬৫৮টি সড়ক দুর্ঘটন...

পিএসজি ছাড়ার ঘোষণা এমবাপের

স্পোর্টস ডেস্ক : নানা নাটকীয়তার পর অবশেষে প্যারিস সেইন্ট জার...

লাইফস্টাইল
বিনোদন
sunnews24x7 advertisement
খেলা