আন্তর্জাতিক

সন্ত্রাসী হামলায় নিহত ১২

আন্তর্জাতিক ডেস্ক: আফ্রিকার দেশ সোমালিয়ার রাজধানী মোগাদিসুতে একটি হোটেলে সন্ত্রাসী হামলায় কমপক্ষে ১২ জন নিহত হয়েছেন। নিহতদের বেশিরভাগই বেসামরিক নাগরিক। গোয়েন্দা কর্মকর্তার বরাত দিয়ে শনিবার (২০ আগস্ট) এক প্রতিবেদনে এই তথ্য জানিয়েছে বার্তাসংস্থা রয়টার্স।

সাকিবের সঙ্গে প্রেম করছেন ববি

আর আগে শুক্রবার (১৯ আগস্ট) সন্ধ্যায় আল শাবাব জঙ্গিরা সেখানকার একটি হোটেলে হামলা চালিয়ে নিয়ন্ত্রণ নেওয়ার পর প্রাণহানির এই ঘটনা ঘটে। রাজধানী মোগাদিসুর ওই হোটেলটি এখনও জঙ্গিদের নিয়ন্ত্রণে রয়েছে এবং সোমালি কর্তৃপক্ষ তাদের কাছ থেকে নিয়ন্ত্রণ নেওয়ার চেষ্টা করছে।

প্রতিবেদনে বলা হয়েছে, আল-কায়েদা সংশ্লিষ্ট জঙ্গিগোষ্ঠী আল শাবাব এই হামলার দায় স্বীকার করেছে বলে জানিয়েছে সাইট ইন্টেলিজেন্স গ্রুপ।

কমেছে সবজির দাম

হামলাকারীরা শুক্রবার সন্ধ্যায় সোমালিয়ার রাজধানী মোগাদিসুতে অবস্থিত হায়াত হোটেলে দু’টি গাড়ি বোমা বিস্ফোরণ ঘটায়। এরপর গুলিবর্ষণ করতে করতে হোটেলটিতে প্রবেশ করে এবং সেটি নিয়ন্ত্রণে নেয়।

সোমালিয়ার একজন গোয়েন্দা কর্মকর্তা নিজেকে মোহাম্মদ বলে পরিচয় দিয়ে জানিয়েছেন, এখন পর্যন্ত আমরা ১২ জনের মৃত্যু নিশ্চিত করেছি। নিহতদের বেশিরভাগই বেসামরিক নাগরিক। অপারেশনটি শেষপর্যায়ে থাকলেও সেটি এখনও চলছে বলেও জানান তিনি।

ইউরোপে ফের গ্যাস সরবরাহ বন্ধ

প্রত্যক্ষদর্শীরা জানিয়েছেন, সরকারি বাহিনী জঙ্গিদের হাত থেকে হোটেলের নিয়ন্ত্রণ ফিরিয়ে নেওয়ার চেষ্টা করছে। তবে এসময়ও সেখানে বিস্ফোরণের শব্দ শোনা যায়। তারা বলেছে, সংঘর্ষে হোটেলের বড় অংশ ধ্বংস হয়ে গেছে।

স্থানীয় এক পুলিশ কর্মকর্তা বলেন, ‘হোটেল হায়াতকে লক্ষ্য করে দু’টি গাড়ি বোমা হামলা হয়। একটি বিস্ফোরণ হোটেলের গেটে আঘাত করে। জঙ্গিরা হোটেলের ভেতরে রয়েছে বলে আমরা জানতে পেরেছি।’

সাগরে ট্রলারডুবি, নিখোঁজ ১৬ জেলে

প্রসঙ্গত, সোমালিয়ার সরকারের বিরুদ্ধে এক দশকের বেশি সময় ধরে লড়াই করছে জঙ্গিগোষ্ঠী আল-কায়েদার অনুসারি আল-শাবাব। সোমালিয়ায় ইসলামি শাসনব্যবস্থা প্রতিষ্ঠা করতে চায় এই জঙ্গিগোষ্ঠী। এ কারণে আল-শাবাবের সদস্যরা প্রায়ই দেশটির সামরিক ঘাঁটি, হোটেল ও ব্যস্ত সড়কে বেসামরিক নাগরিক এবং সামরিক স্থাপনা লক্ষ্য করে বোমা ও বন্দুক হামলা চালিয়ে থাকে।

সান নিউজ/কেএমএল

Copyright © Sunnews24x7
সবচেয়ে
পঠিত
সাম্প্রতিক

আজ বিশ্ব বই ও কপিরাইট দিবস

সান নিউজ ডেস্ক: আজ ২৩ এপ্রিল, বিশ...

কাতারের সঙ্গে ১০ চুক্তি-সমঝোতা সই 

নিজস্ব প্রতিবেদক: বাংলাদেশ ও কাতা...

চরাঞ্চলে তরমুজের বাম্পার ফলন

গাইবান্ধা প্রতিনিধি: গাইবান্ধার চ...

দেশবিরোধী অপশক্তি ষড়যন্ত্র চালিয়ে যাচ্ছে

নিজস্ব প্রতিবেদক : দেশবিরোধী একটি...

কাতারের আমির-প্রধানমন্ত্রীর বৈঠক আজ

নিজস্ব প্রতিবেদক: কাতারের আমির শে...

মাদকবিরোধী অভিযানে গ্রেফতার ২৭

নিজস্ব প্রতিবেদক: রাজধানীর বিভিন্ন এলাকায় মাদকবিরোধী অভিযান...

সারাদেশে হিট স্ট্রোকে আরও ৯ মৃত্যু

নিজস্ব প্রতিবেদক: রাজধানীসহ সারাদ...

অজ্ঞাতপরিচয় যুবকের মরদেহ উদ্ধার

নিজস্ব প্রতিবেদক: রাজধানীর শেখ হাসিনা জাতীয় বার্নের পেছন থে...

রোহিঙ্গা যুববকে কুপিয়ে হত্যা

জেলা প্রতিনিধি: উখিয়ায় রোহিঙ্গা ক্যাম্পে সৈয়দুল আমিন (৪৫) না...

যুক্তরাষ্ট্রে কার্গো প্লেন বিধ্বস্ত

আন্তর্জাতিক ডেস্ক: যুক্তরাষ্ট্রের সুদূর উত্তরে একটি কার্গো ব...

লাইফস্টাইল
বিনোদন
sunnews24x7 advertisement
খেলা