সারাদেশ

ভোলায় ডেঙ্গু প্রতিরোধে পরিচ্ছন্নতা অভিযান

ভোলা প্রতিনিধি : ‘পরিচ্ছন্নতা শুরু হোক আমার থেকে’ এ স্লোগানকে সামনে রেখে ভোলায় ডেঙ্গু প্রতিরোধে পরিস্কার পরিচ্ছন্নতা অভিযান পরিচালনা করা হয়েছে।

আরও পড়ুন : ব্রিটিশ কলাম্বিয়ায় জরুরি অবস্থা জারি

শনিবার দুপুর ১২ টায় জেলা প্রশাসনের আয়োজনে ও স্বেচ্ছাসেবী সংগঠন রেড ক্রিসেন্ট ভোলা ইউনিট ও বিডি ক্লিন’র সহযোগীতায় কার্যক্রমের উদ্বোধন করেন জেলা প্রশাসক কার্যালয়ের নেজারত ডেপুটি কালেক্টর (এনডিসি) মো: আবু সাঈদ।

এসময় জেলা প্রশাসক কার্যালয়ের সামনে থেকে কোর্ট মসজিদ এলাকা, পৌরসভা চত্বরসহ বিভিন্ন এলাকায় পরিস্কার পরিচ্ছন্নতা চালানো হয়। একই সাথে জনসাধারণকে ডেঙ্গু প্রতিরোধে করণীয় সম্পর্কে অবহিত করা হয়। অভিযানে স্বেচ্ছাসেবী সংগঠনের সদস্যরা অংশগ্রহন করেন।

আরও পড়ুন : মানুষকে বাঁচানোর রাজনীতি সবার আগে

এনডিসিমো আবু সাঈদ জানান, এসময়ে দেশে ডেঙ্গু রোগ ব্যাপকভাবে বিস্তার লাভ করেছে। সরকারের পাশাপাশি বেসরকারি সংস্থা, এনজিও, বিভিন্ন সামাজিক ও স্বেচ্ছাসেবী সংগঠনসহ সকলের এ রোগ প্রতিরোধে দায়িত্ব রয়েছে। তাই এর জন্য আরো ব্যাপক জনসচেতনতার প্রয়োজন রয়েছে। প্রত্যেকে যার যার অবস্থান থেকে এগিয়ে আসলে এটি নির্মূল করা সম্ভব। বৃষ্টির পানি কোথাও যেন জমে না থাকে। বসতবাড়ির আঙিনা নিয়মিত পরিষ্কার পরিচ্ছন্ন করতে হবে। বাড়ির আশপাশের জঙ্গল কেটে পরিষ্কার করতে হবে। ডেঙ্গু প্রতিরোধে সবাই এক সঙ্গে কাজ করলে ভোলা জেলা ডেঙ্গু মুক্ত করা সম্ভব।

অনুষ্ঠানে উপস্থিত ছিলেন, জেলা প্রশাসক কার্যালয়ের নাজির গৌতম কুমার সিংহ, বাসস এর স্টাফ রিপোর্টার হাসনাইন আহমেদ মুন্না, এম ছিদ্দিকুল্লাহ, রেড ক্রিসেন্ট এর যুব প্রধান সাংবাদিক আদিল হোসেন তপু, উপ- প্রধান সাদ্দাম হোসেন, প্রশিক্ষন বিভাগের প্রধান আব্দুল্লাহ নোমান, বিডি ক্লিন’র জেলা সমন্বয়ক হারুন আর রশিদ শিমুলসহ বিভিন্ন স্বেচ্ছাসেবী সংগঠনের সদস্যরা।

সান নিউজ/এমআর

Copyright © Sunnews24x7
সবচেয়ে
পঠিত
সাম্প্রতিক

ভোলা বিশ্ব রেড ক্রস ও রেড ক্রিসেন্ট দিবস পালিত

ভোলা প্রতিনিধি: বর্ণাঢ্য আয়োজনে ভ...

সৌদি গেলেন ৪১৩ জন হজযাত্রী

নিজস্ব প্রতিবেদক : চলতি বছর পবিত্র হজের প্রথম ফ্লাইটের আনুষ্...

মে মাসে ৮ দিনেই বজ্রপাতে ৪৩ মৃত্যু

নিজস্ব প্রতিবেদক: চলতি মে মাসের গত ৮ দিনে সারা দেশে বজ্রপাতে...

৪র্থ টি-টোয়েন্টির সম্ভাব্য একাদশ

স্পোর্টস ডেস্ক: জিম্বাবুয়ের বিপক্ষে প্রথম ৩ ম্যাচের সবকটিতেই...

বিদ্যুৎস্পৃষ্টে নির্মাণ শ্রমিকের মৃত্যু

নিজস্ব প্রতিবেদক: রাজধানীর ডেমরায় পাইলিংয়ের কাজের সময় বিদ্য...

ওজন কমাতে ওটস

লাইফস্টাইল ডেস্ক: ওটস নির্ভয়ে কাঁ...

স্ত্রীকে কুপিয়ে হত্যা

জেলা প্রতিনিধি: মেহেরপুর জেলার সদ...

কলেজছাত্রীর ঝুলন্ত লাশ উদ্ধার

জেলা প্রতিনিধি: পটুয়াখালী জেলার হালিমা জান্নাত মালিহা (২৪) ন...

লাইফস্টাইল
বিনোদন
sunnews24x7 advertisement
খেলা