ছবি: সংগৃহীত
সারাদেশ

দুস্থ সাংবাদিকের অনুদানের চেক পেলেন স্বচ্ছলরা

ঠাকুরগাঁও প্রতিনিধি: ঠাকুরগাঁওয়ে বাংলাদেশ সাংবাদিক কল্যাণ ট্রাষ্ট কর্তৃক বরাদ্দকৃত মাননীয় প্রধানমন্ত্রীর আর্থিক সহায়তার চেক বিতরণে অনিয়মের অভিযোগ উঠেছে।

আরও পড়ুন: ট্রেনে কাটা পড়ে একজনের মৃত্যু

অস্বচ্ছল নয়, বিএনপি জামাতের এমন কিছু স্বচ্ছল ও কয়েকজন অসাংবাদিক পেয়েছেন প্রধানমন্ত্রীর অনুদানের চেক।

গত বুধবার(১৬ আগস্ট) সন্ধায় ঠাকুরগাঁও জেলা প্রশাসক সম্মেলন কক্ষে কথিত দুস্থ ও অস্বচ্চল সাংবাদিকের মাঝে চেক বিতরণ করা হয়।

জেলা প্রশাসক মাহবুবুর রহমানের সভাপতিত্বে প্রধানমন্ত্রীর প্রদত্ত অনুদানের চেক বিতরণ অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন সাবেক পানি সম্পদ মন্ত্রী ও ঠাকুরগাঁও-১ আসনের এমপি রমেশ চন্দ্র সেন, সদর উপজেলা পরিষদের চেয়ারম্যান এড. অরুনাংশু দত্ত টিটো, জেলা পরিষদের সদস্য নজরুল ইসলাম স্বপন ও অতিরিক্ত জেলা প্রশাসক মামুন ভুইয়া প্রমুখ।

আরও পড়ুন: বাজারে কমলো স্বর্ণের দাম

২০২২-২০২৩ অর্থ বছরের ২য় কিস্তির অনুদান হিসেবে ঠাকুরগাঁও জেলার ১৫ জন দুস্থ সাংবাদিকের নামে মাথাপিছু ৫০ হাজার টাকা করে চেক বিতরণ করা হয়।

এর মধ্যে দুস্থ না হয়েও অনুদানের চেক গ্রহণ করেছেন প্রেসক্লাবের সভাপতি মনসুর আলী ও সাধারণ সম্পাদক লুৎফর রহমান মিঠু। লুৎফর রহমান মিঠু শহরের একজন ব্যবসায়ী। তিনি ইট ভাটার মালিক ও ঠিকাদার। রফিকুল ইসলাম রোহানও একজন ব্যবসায়ী এবং নামে বেনামে অনেক প্রতিষ্ঠানের সঙ্গে জড়িত।

আরও পড়ুন: চুরির দায়ে ৪ জনের যাবজ্জীবন

জয়নাল আবেদীন বাবুল জেলার পীরগন্জ প্রেসক্লাবের সভাপতি ও স্বচ্ছল। এছাড়া সুবিধাভোগীদের মধ্যে ২ জন অসাংবাদিক পেয়েছেন ৫০ হাজার টাকা করে এক লক্ষ টাকার চেক। তাদের একজন তারেক হাসান। তিনি শহরের ইএসডিও নামে একটি এনজিওর কর্মী হিসেবে কর্মরত রয়েছেন।

এছাড়াও তানিয়া আক্তার নামে একজন নারীকে সাংবাদিক দেখানো হলেও তিনি কোন দিন সাংবাদিকতা করেননি। তিনি এটিএন বাংলার প্রতিনিধি ফিরোজ আমিন সরকারের স্ত্রী। ফিরোজ কৌশলে ২ টি নাম দিয়ে এক লক্ষ টাকার চেক হাতিয়ে নিয়েছেন।

আরও পড়ুন: নোয়াখালীতে ২ হাসপাতাল সিলগালা

অনুদান প্রাপ্তদের মধ্যে কেউ সরকার দলীয় সমর্থিত না। একজন জাসদ রব আর অন্যরা বিএনপি জামাত ঘরোনার কর্মী সমর্থক বলে জানা গেছে।

বৃহস্পতিবার জেলার সাংবাদিকদের একটি দল জেলা প্রশাসকের সঙ্গে দেখা করে প্রধানমন্ত্রীর অনুদানের চেক বিতরনে অনিয়মের প্রতিবাদ জানান। লিখিত অভিযোগ পেলে প্রশাসন বিষয়টি খতিয়ে দেখবেন বলে জানান জেলা প্রশাসক।

আরও পড়ুন: অদম্য নুসরাত জাহান আয়শার গল্প

এ ব্যাপারে জেলা প্রশাসক মাহবুবুর রহমান জানান, সাংবাদিকদের মাঝে অনুদানের চেক বিতরণ করার পর থেকে চলছে ফেসবুকে সমালোচনার ঝড়। বিষয়টি আমি দেখেছি। এ বিষয়ে আমরা খোঁজ খবর নেবো। তবে তালিকা পাঠানোর সময় আমরা জেলা কমিটি অনেকের নাম পাঠিয়েছিলাম।

তার মধ্য থেকে ১৫ জনের নাম নির্বাচন করেছে বাংলাদেশ সাংবাদিক কল্যাণ ট্রাস্ট। ওখান থেকে অনুদানের চেক এসেছে। আমরা বিতরণ করেছি মাত্র। অর্থাৎ আমরা জেলা প্রশাসন পোষ্ট অফিসের দায়িত্ব পালন করেছি মাত্র।

সান নিউজ/এনজে

Copyright © Sunnews24x7
সবচেয়ে
পঠিত
সাম্প্রতিক

নোয়াখালীতে ভূমি দুস্যুর বিরুদ্ধে মানববন্ধন 

নোয়াখালী প্রতিনিধি: নোয়াখালীর কোম...

ফসলের ক্ষতি করে চলছে অবৈধ ব্যাটারি ইন্ডাস্ট্রি

কামরুল সিকদার, বোয়ালমারী (ফরিদপুর):

কেশবপুরে নির্বাচনী কার্যালয়ের শুভ উদ্বোধন

আব্দুর রাজ্জাক সরদার, কেশবপুরঃ আগামী ০৮ ই মে ২০২৪, রোজ বুধবা...

আজ শেরে বাংলার ৬২তম মৃত্যুবার্ষিকী

নিজস্ব প্রতিবেদক: আজ অবিভক্ত বাংল...

আফ্রিকায় ভারী বৃষ্টি, নিহত ১৫৫

আন্তর্জাতিক ডেস্ক: আফ্রিকায় গত কয়েক সপ্তাহ ধরে ভারী বৃষ্টি হ...

খাগড়াছড়িতে ছাত্রলীগের সম্মেলন অনুষ্ঠিত

আবু রাসেল সুমন, খাগড়াছড়ি প্রতিনিধি:

বরিশালে বিদ্যুৎস্পৃষ্টে ৩ জনের মৃত্যু

নিজস্ব প্রতিবেদক: বরিশালের বাকেরগ...

সেরা সুন্দরী হলেন ৬০ বছরের আলেজান্দ্রা 

বিনোদন ডেস্ক: সম্প্রতি ৬০ বছর বয়স...

সোনার দাম ফের কমলো 

নিজস্ব প্রতিবেদক: দেশের বাজারে সো...

গরমে বারবার গোসল করা কি ক্ষতিকর?

লাইফস্টাইল ডেস্ক: বৈশাখের শুরু থে...

লাইফস্টাইল
বিনোদন
sunnews24x7 advertisement
খেলা