সৈয়দপুরে জাতীয় পার্টির দ্বন্দ্ব প্রকাশ্যে রুপ নিয়েছে
সারাদেশ
দলীয় সাংসদকে অবাঞ্ছিত ঘোষণা

সৈয়দপুরে জাতীয় পার্টির দ্বন্দ্ব প্রকাশ্যে

আমিরুল হক, সৈয়দপুর, নীলফামারী প্রতিনিধি : সৈয়দপুর উপজেলা ও পৌর জাতীয় পার্টির আহবায়ক কমিটি গঠনকে কেন্দ্র করে দ্বন্দ্ব প্রকাশ্যে রুপ নিয়েছে।

আরও পড়ুন : ক্ষমতা ভোগের বস্তু নয়

দলীয় সংসদ সদস্য আহসান আদেলুর রহমান আদেলের স্বেচ্ছাচারিতা, নিয়ম বহির্ভূতভাবে কমিটি গঠনে হস্তক্ষেপ এবং সৈয়দপুর উপজেলায় উন্নয়ন বৈষম্য ও অনিয়মের সাথে সম্পৃক্ত থাকার অভিযোগ এনেছে দলটির বৃহৎ একটি অংশ।

গত বৃহস্পতিবার (২১ জুলাই) রাতে উপজেলা জাতীয় পার্টির এক সভায় সংসদ সদস্য আদেলকে অবাঞ্ছিত ঘোষণা করা হয়।

ওইদিন রাতে সৈয়দপুর থানা মোড়ের দলীয় কার্যালয়ে আয়োজিত সভায় সভাপতিত্ব করেন সৈয়দপুর উপজেলা জাতীয় পার্টির আহ্বায়ক সিদ্দিকুল আলম সিদ্দিক।

আরও পড়ুন : ৩১ কর্মকর্তা-প্রতিষ্ঠান পেলো সম্মাননা

সভায় সংসদ সদস্য আহসান আদেলুর রহমান আদেলের নানা অনিয়ম, দলীয় কর্মকান্ডে সম্পৃক্ত না থেকে পদের ক্ষমতাবলে দলের বিরুদ্ধে ষড়যন্ত্র করাসহ অন্যান্য বিষয় তুলে ধরে বক্তব্য রাখেন, উপজেলা জাতীয় পার্টির যুগ্ম আহ্বায়ক যথাক্রমে ফয়সাল দিদার দিপু, শফিউল আলম সুজন, পৌর জাতীয় পার্টির সদস্য সচিব রাকিব খান, যুগ্ম আহবায়ক শামসুদ্দিন অরুণ, জাপা নেতা ফেরাজ উদ্দিন ফেরাজ, রাইসুল ইসলাম বসুনিয়া, আলতাফ হোসেন, আবুল হাসান, শফিকুল ইসলাম সবুজ, সৈয়দপুর রাজনৈতিক জেলা যুব সংহতির সভাপতি রওশন মহানামা, পৌর যুব সংহতি সভাপতি আজহারুল ইসলাম জয়, উপজেলা জাতীয় শ্রমিক পার্টি সভাপতি মনসুর আলী, রেলওয়ে জাতীয় শ্রমিক পার্টি সৈয়দপুর কারখানা শাখার সাধারন সম্পাদক গোলাম বারী প্রমুখ।

সভায় বক্তারা ক্ষোভ প্রকাশ করে বলেন, গত ১৩ জুলাই উপজেলা ও পৌর জাতীয় পার্টির বর্ধিত সভায় প্রধান অতিথি ছিলেন সংসদ সদস্য আহসান আদেলুর রহমান আদেল। ওই সভায় তার উপস্থিতিতে গঠন করা হয় উপজেলা ও পৌর জাতীয় পার্টির আহবায়ক কমিটি। এতে উপজেলা জাতীয় পার্টির আহবায়ক করা হয় সিদ্দিকুল আলম সিদ্দিক ও সদস্য সচিব করা হয় জুয়েল চৌধুরীকে।

আরও পড়ুন : শপথ নিলেন হামজা শাহবাজ

এছাড়া পৌর কমিটির আহবায়ক জয়নাল আবেদীন ও সদস্য সচিব করা হয় রাকিব খানকে। ওইদিন জেলা কমিটি উভয় কমিটিকে অনুমোদন দেন। অথচ কয়েকদিন যেতে না যেতেই কমিটি নিয়ে ষড়যন্ত্রমূলক ভাবে নীল নকশা করে সংসদ সদস্য আদেল কেন্দ্রীয় কমিটিকে ভুল বুঝিয়ে তারই সুপারিশে গত ২০ জুলাই সৈয়দপুর উপজেলা ও পৌর জাতীয় পার্টির পাল্টা আহবায়ক কমিটি গঠন করনে নীলফামারী জেলা কমিটির মাধ্যমে। এছাড়া তাঁর (সংসদ সদস্য) নানা অনিয়মের বিষয়টি বক্তারা তাদের বক্তব্যে উল্লেখ করেন।

সভায় আগামী ২৪ জুলাই ইউনিয়ন কমিটিগুলো গঠনের পর আগামী ৩০ জুলাই সাধারণ সভা করা হবে। ওই সভায় এমপি আদেলের সকল নেতিবাচক কর্মকান্ড তুলে ধরা হবে বলে জানান স্থানীয় নেতারা।

জানতে চাইলে সৈয়দপুর উপজেলা জাতীয় পার্টির যুগ্ম আহবায়ক ফয়সাল দিদার দিপু বলেন, দলের কোন কর্মকান্ডের সাথে সম্পৃক্ত না থেকে এমপি আদেল তারঁ পছন্দের লোকজনকে নিয়ে সকল কাজ করে আসছেন। এছাড়া সৈয়দপুরের উন্নয়নে কোন ভূমিকা না রেখে শুরু থেকেই বৈষম্যমূলক আচরণের মাধ্যমে নানা অনিয়মে জড়িয়ে পড়েন। এতে দলীয় নেতাকর্মীরা ছাড়াও সৈয়দপুরবাসীও বিক্ষুদ্ধ হয়ে পড়েছেন।

আরও পড়ুন : জাতীয় পতাকাকে ‘বিকৃতি’ করলো পাকিস্তান

সৈয়দপুর উপজেলা জাতীয় পার্টির আহবায়ক আলহাজ্ব সিদ্দিকুল আলম বলেন, সংসদ সদস্য আহসান আদেলুর রহমান আদেল জাতীয় পার্টিকে সাংগঠনিক ভাবে দুর্বল করার খেলায় মেতে উঠেছেন। তাঁর অনিয়ম ও স্বজনপ্রীতির কারণে জনগন জাতীয় পার্টি বিমুখ হচ্ছেন। তার কারণে দলের জনপ্রিয়তা কমার পাশাপাশি দল সাংগঠনিকভাবে দুর্বল হয়ে পড়েছে। এ অবস্থা চলতে দেওয়া যায়না বলে সকল স্তরের নেতা কর্মীর সিদ্ধান্তে তাকে দলীয়ভাবে অবাঞ্ছিত ঘোষণা করা হয়েছে। আগামী ৩০ জুলাই এ বিষয়ে বৃহৎ সিদ্ধান্ত নেওয়া হবে বলে জানান তিনি।

সান নিউজ/এইচএন

Copyright © Sunnews24x7
সবচেয়ে
পঠিত
সাম্প্রতিক

ফেনসিডিলসহ ২ মাদক ব্যবসায়ী গ্রেফতার

মো. নাজির হোসেন, মুন্সীগঞ্জ প্রতিনিধি: মুন্সীগঞ্জ পৌরসভার বৈ...

আইসিসির এলিট প্যানেলে সৈকত

স্পোর্টস ডেস্ক : বাংলাদেশের প্রথম আম্পায়ার হিসেবে আইসিসির এল...

কেশবপুরে ইফতার ও দোয়া মাহফিল অনুষ্ঠিত 

আব্দুর রাজ্জাক সরদার, কেশবপুর প্রতিনিধ:

ত্রিশালে সড়ক দুর্ঘটনায় নিহত ৩

মোঃ মনির হোসেন স্টাফ রিপোর্টার :...

জাহাজ উদ্ধারে সরকার অনেক দূর এগিয়েছে

নিজস্ব প্রতিবেদক: পররাষ্ট্রমন্ত্রী ড. হাছান মাহমুদ মন্তব্য ক...

চট্টগ্রামে কারখানায় ভয়াবহ অগুন

জেলা প্রতিনিধি : চট্টগ্রামে একটি জুতার কারখানায় ভয়াবহ অগ্নিক...

ভাড়া নিয়ে হয়রানি করলে ব্যবস্থা

নিজস্ব প্রতিবেদক : ঈদে যাত্রীদের কাছ থেকে বাড়তি ভাড়া আদায়ের...

ত্রাণ প্রবেশ করতে দিতে ইসরাইলকে নির্দেশ

আন্তর্জাতিক ডেস্ক : ফিলিস্তিনের গাজা উপত্যকায় দুর্ভিক্ষ এড়াত...

প্রেমিককে ডেকে ফেঁসে যান অনন্যা

বিনোদন ডেস্ক: ভারতের জনপ্রিয় অভিনেত্রী অনন্যা পাণ্ডে। বাবা-ম...

প্রাথমিকে ১০ হাজার শিক্ষক নিয়োগ

নিজস্ব প্রতিবেদক : দেশের সরকারি প্রাথমিক বিদ্যালয়গুলোতে চলতি...

লাইফস্টাইল
বিনোদন
sunnews24x7 advertisement
খেলা