মুন্সীগঞ্জ ইউপি চেয়ারম্যানের বিরুদ্ধে গাছ কাটার অভিযোগ
সারাদেশ

মুন্সীগঞ্জ ইউপি চেয়ারম্যানের বিরুদ্ধে গাছ কাটার অভিযোগ

মো. নাজির হোসেন, মুন্সীগঞ্জ : মুন্সীগঞ্জের আড়িয়াল ইউপির চেয়ারম্যান কাউকে কিছু না বলেই চল্লিশ বছরের পুরাতন অর্ধশতাধিক ফলজ গাছ কেটে ফেলার অভিযোগ পাওয়া গেছে। এতে বাঁধা দেওয়া হলে, চেয়ারম্যান কাদির হালদার গাছের মালিককে গ্রাম ছাড়া করার হুমকি দিচ্ছেন বলে ভুক্তভোগী গাছ মালিক অভিযোগ করেছেন। এতে ক্ষতিগ্রস্ত গাছের মালিক অসহায় হয়ে স্থানীয় প্রশাসনের কাছে বিচারের জন্য দ্বারে দ্বারে ঘুরেও বিচার পাচ্ছেন না।

আরও পড়ুন : ফের ১০ দিনের রিমান্ডে পি কে হালদার

গত ১২ মে মুন্সীগঞ্জ জেলার টঙ্গীবাড়ি উপজেলার আড়িয়াল ইউনিয়নের সিংহের নন্দন গ্রামে মৃত ডা: মেছের আলী খানের বাড়ির পাশের নিজস্ব রাস্তায় গাছ কাটার নির্মম ঘটনা ঘটে।

আজ মঙ্গলবার (১৭ মে) সরেজমিন গিয়ে জানাগেছে, টঙ্গীবাড়ি উপজেলার আড়িয়াল ইউনিয়নের ৬ নং ওয়ার্ডের সিংহের নন্দন গ্রামের মৃত ডা: মো. মেছের আলী খানের বাড়ির পাশের রাস্তার পাশে তাদের চল্লিশ বছরের পুরাতন আম, লেচু, নারিকেল, গাব, সুপারিসহ ৬০টি গাছ ছিল। এসব গাছে বিভিন্ন ঋতুতে প্রচুর ফল ধরতো, এবছরও গাছগুলোতে ফল ধরে ছিল। গাছগুলোতে প্রচুর আম, লিচু, নারকেল ও সুপারি কম বেশি রয়েছে। এ সময় প্রয়াত ডা: ছেলে আমজাদ আলী খান গাছ কাটাতে বাঁধা দিলে চেয়ারম্যান কাদির হালদার তার সন্ত্রাসী বাহিনী নিয়ে অস্ত্র প্রদর্শন করে তাকে ভয়ভীতি দেখিয়ে এলাকায় আতঙ্ক সৃষ্টি করে।

আরও পড়ুন : ‘শেখ হাসিনার নামে হোক পদ্মা সেতু’

এদিকে, ঘটনায় ক্ষতিগ্রস্ত পরিবার টঙ্গীবাড়ি থানায় অভিযোগ দায়ের করলেও পুলিশ এখনো পর্যন্ত গাছ কাটার সঙ্গে জড়িতদের কাউকে আটক করেনি বলে, অভিযোগ করেছে ভুক্তভোগীরা।

এ ব্যাপারে প্রয়াত ডাক্তারের ছেলে সাচ্চু খান বলেন- চল্লিশ বছর ধরে এ ফলজ গাছগুলো বাড়ির পাশে দাঁড়িয়ে ছিলো। ভালো ফল ধরতো। গ্রামের অনেক মানুষই এ গাছের ফল খেতো। মানুষ গাছের নীচে এসে বসতো। আড়িয়াল ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান তার সন্ত্রাসী বাহিনী নিয়ে জোর করে দু’দফায় গাছগুলো কেটে ফেলেছে। আমরা বাঁধা দিতে গিয়ে সন্ত্রাসীবাহিনীর অস্ত্রের মুখে পড়েছি। গাছ কাটার বিচার পাচ্ছিনা। থানায় অভিযোগ করেও আমরা অসহায়!

আরও পড়ুন : ‘গণতন্ত্র প্রতিষ্ঠার পথ সুগম হয়’

এ ব্যাপারে আড়িয়াল ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান কাদির হালদার জানান- ডাক্তারের বাড়ির পাশের গাছগুলো সরকারী হালটে পড়েছে। ডাক্তার বাড়ির লোকজন ইচ্ছা করে রাস্তার জায়গায় গাছ লাগিয়ে অবৈধভাবে রাস্তা দখল করে রাখছিলো। সেখান থেকে রাস্তা প্রশস্ত করার জন্য ১২ ফুট রাস্তা উদ্ধার করার জন্য কাটা হয়েছে।

টঙ্গীবাড়ি থানার তদন্ত কর্মকর্তা জাহিদুল ইসলাম জানান, গাছ কেটে ফেলার ঘটনায় একটি অভিযোগ থানায় হয়েছে। তা, সরেজমিন তদন্ত করে সত্যতাও পেয়েছি। আরও তদন্ত করা হচ্ছে।

সান নিউজ/এইচএন

Copyright © Sunnews24x7
সবচেয়ে
পঠিত
সাম্প্রতিক

ছুটির দিনে মুখর সোহরাওয়ার্দী

নুসরাত জাহান ঐশী: আজ সপ্তাহিক ছুটির দিনে রাজধানীর প্রাণকেন্দ...

ভারত ছাড়লেন সালমান খান

বিনোদন ডেস্ক : বলিউডের ভাইজান খ্যাত সুপারস্টার সালমান খান। স...

বিটরুটের উপকারিতা

লাইফস্টাইল ডেস্ক : বিটরুট হচ্ছে এ...

ট্রাক-মোটরসাইকেল সংঘর্ষ, নিহত ৩

জেলা প্রতিনিধি : রাজশাহীতে ট্রাকের চাপায় মোটরসাইকেলের তিন আর...

শিব নারায়ণ দাস আর বেঁচে নেই

নিজস্ব প্রতিবেদক: বাংলাদেশের জাতী...

ঢাকাগামী চলন্ত লঞ্চে আগুন, আহত ৭

জেলা প্রতিনিধি: চাঁদপুরের হাইমচর উপজেলায় ভোলা থেকে ঢাকাগামী...

মার্কিন প্রতিনিধিদল ঢাকায় আসছে কাল

নিজস্ব প্রতিবেদক: শ্রম আইন নিয়ে আলোচনা করতে আগামীকাল ঢাকায় আ...

মোটরসাইকেলের চাকায় ওড়না পেঁচিয়ে নিহত ১

জেলা প্রতিনিধি : টাঙ্গাইল জেলার ঘ...

শিশুর বিকাশে খেলাধুলার বিকল্প নেই

নিজস্ব প্রতিবেদক: রাষ্ট্রপতি মো....

হোটেল থেকে জাল নোটসহ আটক ২

জেলা প্রতিনিধি: দিনাজপুর জেলা সদর...

লাইফস্টাইল
বিনোদন
sunnews24x7 advertisement
খেলা