সারাদেশ

বিজয়’৭১ এর উদ্যোগে ‘বঙ্গবন্ধুর বাংলাদেশ’ আলোচনা সভা

মোহাম্মদ জুবাইর, চট্টগ্রাম: বিজয়’৭১ এর উদ্যোগে স্বাধীনতার সুবর্ণজয়ন্তী ও মুজিব শতবার্ষিকী উদযাপন উপলক্ষে ‘বঙ্গবন্ধুর বাংলাদেশ’ শীর্ষক আলোচনা সভা ও ছাত্র-ছাত্রীদের মাঝে পুরস্কার বিতরণী অনুষ্ঠান অনুষ্ঠিত হয়েছে।

আরও পড়ুন: গর্ভের সন্তানসহ বিপদমুক্ত পরীমনি

সোমবার (২৮ মার্চ) সকাল ১০টায় চট্টগ্রাম রেলওয়ে হাসপাতাল কলোনী সিটি কর্পোরেশন উচ্চ বিদ্যালয় ও কলেজ অডিটরিয়ামে অত্র প্রতিষ্ঠানের প্রধান শিক্ষক কমলেশ ধরের সভাপতিত্বে অনুষ্ঠিত হয়।

অনুষ্ঠানে উদ্বোধক হিসেবে উপস্থিত ছিলেন সংগঠনের বিজয়’৭১ এর প্রতিষ্ঠাতা সাধারণ সম্পাদক ও বঙ্গবন্ধু শিক্ষা ও গবেষণা ফাউন্ডেশনের মহাসচিব লায়ন ডাঃ আর কে রুবেল এবং প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন বাংলাদেশ ব্যাংকের প্রাক্তন যুগ্ম পরিচালক ও বিজয়’৭১ এর সহ-সভাপতি বীর গেরিলা মুক্তিযোদ্ধা ফজল আহমদ।

এতে উদ্বোধক হিসেবে লায়ন ডাঃ আর কে রুবেল বলেন, বঙ্গবন্ধু শিশুদেরকে ভালোবাসতেন। উনি যখন অবসরে থাকতেন তখন শিশুদেরকে নিয়ে খেলাধুলা করতেন। আজকের জাতির জনক বঙ্গবন্ধু আমাদের বাঙালি জাতির অহংকার। বঙ্গবন্ধুর নেতৃত্বে দীর্ঘ ৯ মাস যুদ্ধের পরে ৩০ লক্ষ শহীদের রক্তের বিনিময়ে আজকের বাংলাদেশের স্বাধীনতা।

আরও পড়ুন: অর্থনীতিকে বড় ঝুঁকিতে ফেলবে না

লায়ন ডাঃ আর কে রুবেল আরও বলেন, তোমরা যারা আজকে এ প্রতিষ্ঠানে শিক্ষার্থী রয়েছো, তোমাদের উদ্দেশ্যে দুই একটি কথা বলতে চাই। জাতি তোমাদের দিকে তাকিয়ে আছে। বঙ্গবন্ধুর আর্দশকে বুকে ধারণ করে আগামীর সোনার বাংলা বির্নিমাণে তোমরা সুশিক্ষায় শিক্ষিত হয়ে দেশের জন্য অগ্রণী ভূমিকা পালন করবে এই প্রত্যাশা রইল তোমাদের প্রতি।

প্রধান অতিথি বীর মুক্তিযোদ্ধা ফজল আহমদ বলেন, বঙ্গবন্ধুর জন্ম না হলে বাংলার স্বাধীনতা কোন দিনই অর্জন করা সম্ভব ছিল না। স্বাধীনতার পিছনে যদি আমরা তাকায় ১৯৫২ সালের ভাষা আন্দোলন, ১৯৬২ সালের শিক্ষা আন্দোলন, ১৯৬৬ সালের ৬ দফা আন্দোলন, ১৯৬৯ সালের গণঅভ্যর্ত্থানের আন্দোলন, ১৯৭০ সালের সাধারণ ভোটে তৎকালীন বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান সংখ্যাগরিষ্ঠতার দিক দিয়ে নির্বাচিত হওয়ার পরেও রাজপথ কাপানোর ইতিহাস বঙ্গবন্ধু সামনে থেকে নেতৃত্ব দিয়ে গেছেন। তারই ফলশ্রুতিতে ২৬ মার্চের প্রথম প্রহরে বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান পাকিস্তানী হানাদার বাহিনীর হাতে গ্রেফতার হওয়ার পূর্বে স্বাধীনতার ঘোষণা দেন।

আরও পড়ুন: সাত দিনের রিমান্ডে মাসুম

এতে বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন বিজয়’৭১ এর সাধারণ সম্পাদক মোঃ কুতুব উদ্দীন, ছালেহ জহুর সিটি কর্পোরেশন উচ্চ বিদ্যালয়ের প্রধান শিক্ষক টিংকু ভৌমিক, শহীদনগর সিটি কর্পোরেশন বালিকা উচ্চ বিদ্যালয়ের ভারপ্রাপ্ত প্রধান শিক্ষক আবু তৈয়ব, কাট্টলী সিটি কর্পোরেশন উচ্চ বিদ্যালয় এন্ড কলেজের অধ্যক্ষ মোঃ আবুল কাশেম, বাংলাদেশ স্কাউট ডেপুটি কমিশনার ও বাগমনিরাম সিটি কর্পোরেশন উচ্চ বিদ্যালয়ের প্রধান শিক্ষক সুকুমার দেবনাথ, অধ্যক্ষ মাহবুবুর রহমান, মাওলানা আনছার উল্লাহ প্রতীক, রতন চক্রবর্ত্তী, মোঃ সাব্বির আহম্মদ।

আরও উপস্থিত ছিলেন বিজয় ৭১ সম্পাদকমন্ডলী দৈনিক আলোকিত প্রতিদিন পত্রিকার চট্টগ্রাম বিভাগীয় প্রধান মোহাম্মদ জুবাইর, বিজয়’৭১ এর সম্পাদকমন্ডলীর সদস্য মোঃ শফিকুল ইসলাম, অত্র বিদ্যালয়ের শিক্ষক মৃণাল কান্তি পাল, মোঃ নুরুচ্ছফা, ডলি ফাতেমা, মানিক দাশ, ত্রিনাথ চন্দ্র ঘোষ প্রমুখ।

সান নিউজ/এমকেএইচ

Copyright © Sunnews24x7
সবচেয়ে
পঠিত
সাম্প্রতিক

মুন্সীগঞ্জে কালবৈশাখীর আঘাত

মো. নাজির হোসেন, মুন্সীগঞ্জ: এ বছ...

পরিবেশ রক্ষায় গাছ কাটা বন্ধে রিট 

নিজস্ব প্রতিবেদক: পরিবেশ রক্ষায়...

গাঁজাসহ মাদক কারবারি গ্রেফতার

আবু রাসেল সুমন, খাগড়াছড়ি প্রতিনিধি: খাগড়াছড়ির পানছড়ি উপজ...

সেনাবাহিনীকে আধুনিক করে তোলা হচ্ছে

নিজস্ব প্রতিবেদক: প্রধানমন্ত্রী শ...

গ্লেনরিচ স্কুলের আপগ্রেডেশনের ঘোষণা

নিজস্ব প্রতিবেদক: ‘গ্লেন ফে...

সুন্দরবনে আগুন, খতিয়ে দেখার নির্দেশ 

নিজস্ব প্রতিবেদক: সুন্দরবনে আগুন...

সংগীত শিল্পী প্রতীক ইয়াসিরের জন্মদিন আজ

বিনোদন ডেস্ক : জনপ্রিয় গায়ক ও গীতিকার প্রতীক ইয়াসিরের ৪৬তম...

কমলো তাপমাত্রা, কালবৈশাখীর সতর্কতা

নিজস্ব প্রতিবেদক: টানা প্রায় এক ম...

ওসিসহ ৯ পুলিশের বিরুদ্ধে মামলা

মো. নাজির হোসেন, মুন্সীগঞ্জ: মুন্...

২ দিনে সোনার দাম বাড়ল ১৭৮৫ টাকা

নিজস্ব প্রতিবেদক: টানা ৮ দফায় কমা...

লাইফস্টাইল
বিনোদন
sunnews24x7 advertisement
খেলা