খেলা

সৌম্য-নাঈমকে নিয়ে ভাবছে বাংলাদেশ

ক্রীড়া প্রতিবেদক : টি-টোয়েন্টি সিরিজের শুরুর দুই ম্যাচ জিতে এগিয়ে আছে বাংলাদেশ। শুক্রবার (৬ আগস্ট) অস্ট্রেলিয়ার বিপক্ষে তৃতীয় টি-টোয়েন্টিতে সিরিজ জয়ের মিশন টাইগারদের সামনে। তবে এই ম্যাচের আগে দুই ওপেনার সৌম্য সরকার ও নাঈম শেখের দায়িত্ব আলাদা করে ভাবাচ্ছে স্বাগতিকদের।

অজিদের কঠিন শর্ত আর জৈব সুরক্ষা বলয়ের মারপ্যাঁচে স্কোয়াডে বিকল্প খেলোয়াড় রাখার সুযোগ ছিল না বাংলাদেশ দলের। ১৭ সদস্যের স্কোয়াডে ওপেনার মাত্র দুই জনই। সৌম্য, নাঈমেই আস্থা রাখতে হচ্ছে স্বাগতিক শিবিরকে। স্লো উইকেটে দুই ওপেনারের ভূমিকা ঢের, অথচ আগের দুই ম্যাচে ভালো শুরু এনে দিতে পারেননি তারা। যার চাপ নিতে হয়েছে পরের ব্যাটসম্যানদের।

সিরিজ শুরুর আগে অধিনায়ক মাহমুদউল্লাহ রিয়াদ ওপেনারের দায়িত্ব প্রসঙ্গে জানান, ‘ওপেনারদের স্বাধীনতা নিয়ে খেলা গুরুত্বপূর্ণ। তাদের স্বাধীনতা দেয়া হয়েছে টিম ম্যানেজমেন্ট থেকে।’

সে স্বাধীনতার পূর্ণ ব্যবহার করতে পারছেন না সৌম্য-নাঈম। প্রথম ম্যাচে ওপেনিং জুটি থেকে এসেছে মাত্র ১৫ রান। দুই জন মিলে খেলেছেন ২১ বল। সে ম্যাচে নাঈম কিছু রান পেলেও জস হ্যাজলউডের লেগ স্টাম্পের বাইরে বল যেভেবে খেলতে গিয়ে বোল্ড হন সৌম্য, তা ছিল একেবারেই দৃষ্টিকটু। সে ম্যাচে নয় বল খেলে দুই রান করেন সৌম্য।

দ্বিতীয় টি-টোয়েন্টিতে ওপেনিং পার্টনারশিপ থেকে আসে মাত্র নয় রান। ইনিংসের তৃতীয় ওভারেই ভাঙে এই জুটি। মিচেল স্টার্কের প্রথম বল কাভারে ড্রাইভ করেছিলেন সৌম্য। পরের বলটি ছিল স্টাম্পে। জায়গায় দাঁড়িয়ে ক্রস ব্যাটে খেলার চেষ্টায় ব্যাটে ছোঁয়াতে পারেননি। এলোমেলো হয়ে যায় স্টাম্প। দুই বলে শূন্য রানে ফিরেন সৌম্য।

নাঈমের আউটের ধরণও উঠল কাঠগড়ায়। হ্যাজলউডের স্টাম্প সোজা বলের লাইন মিস করে বোল্ড হয়ে ফিরেন নাঈম। জায়গায় দাঁড়িয়ে লেগে খেলার চেষ্টায় একটু নিচু হওয়া বলের নাগাল পাননি বাঁহাতি এই ওপেনার। উপড়ে যায় স্টাম্প।

সিরিজ নির্ধারণী তৃতীয় ম্যাচের আগে দুজনের দায়িত্ব ভাবাচ্ছে স্বাগতিক শিবিরকে। স্লো উইকেটে দুজন দায়িত্ব নিয়ে পাওয়ার-প্লেও ছয় ওভারও সামলাতে পারছেন না। তার চাপ এসে পড়ছে পরের ব্যাটসম্যানদের ওপর।

সিরিজ শুরুর আগে বিকল্প ওপেনার ভাবনায় অবশ্য রিয়াদ জানিয়েছেন, ‘যেহেতু এই মুহূর্তে আমাদের অপশন সীমিত। লিটন তো স্কোয়াডে ছিল। শেখ মেহেদী ঘরোয়া ক্রিকেটে ওপেনিং করে। মিঠুন ঘরোয়া ক্রিকেটে ওপেনিং করেছে। সাকিব বঙ্গবন্ধু কাপে করেছে। আমার মনে হয় এই জিনিসগুলো খুব একটা বড় ইস্যু না। নির্ভর করছে কে কোন সুযোগ কতটুকু কাজে লাগানোর জন্য উদগ্রীব।’

সাননিউজ/এমএইচ

Copyright © Sunnews24x7
সবচেয়ে
পঠিত
সাম্প্রতিক

৬ অঞ্চলে ঝড়বৃষ্টির সম্ভাবনা

নিজস্ব প্রতিবেদক: দেশের ৬ অঞ্চলের ওপর দিয়ে ৬০ কি.মি বেগে ঝড়ে...

আচরণবিধি লঙ্ঘন করলে ব্যবস্থা

নিজস্ব প্রতিবেদক : আমাদের কাছে সব প্রার্থী সমান। দল বা প্রার...

টিভিতে আজকের খেলা

স্পোর্টস ডেস্ক: প্রতিদিনের মতো আজ শুক্রবার (৩ মে) বেশ কিছু খ...

২৫ জেলায় শিক্ষাপ্রতিষ্ঠান বন্ধ কাল

নিজস্ব প্রতিবেদক : তীব্র তাপপ্রবাহে শিক্ষার্থীদের স্বাস্থ্য...

ভারতকে টপকে শীর্ষে অস্ট্রেলিয়া

স্পোর্টস ডেস্ক : ভারতকে সরিয়ে টেস্টে শীর্ষস্থান দখল করেছে অস...

নিজ্জর হত্যায় সন্দেহভাজন ৩ জন গ্রেফতার 

আন্তর্জাতিক ডেস্ক: কানাডার নাগরিক...

মাদকবিরোধী অভিযানে গ্রেফতার ২৬ 

নিজস্ব প্রতিবেদক: রাজধানীর বিভিন্...

শক্তিশালী ভূমিকম্পে কাঁপল ফিলিপাইন

আন্তর্জাতিক ডেস্ক: ফিলিপাইনে ৬ মাত্রার ভূমিকম্প হয়েছে। শুক্র...

প্রাইভেটকারে কাভার্ডভ্যানের ধাক্কা, নিহত ৩

নিজস্ব প্রতিবেদক: মুন্সীগঞ্জের গজ...

আ’লীগের মনোনয়ন বোর্ডের সভা আজ

নিজস্ব প্রতিবেদক: বাংলাদেশ আওয়ামী...

লাইফস্টাইল
বিনোদন
sunnews24x7 advertisement
খেলা