ছবি: সংগৃহীত
শিক্ষা

শিশুর প্রতিভা দেখানোর প্লাটফর্ম স্টার স্পটলাইট

নিজস্ব প্রতিবেদক: শিশুদের প্রতিভা সকলের সামনে তুলে ধরতে ‘স্টার স্পটলাইট’ প্রতিযোগিতার আয়োজন করতে যাচ্ছে নিউ হরাইজন কানাডিয়ান ইন্টারন্যাশনাল স্কুল।

আরও পড়ুন: ৩ দফায় শহীদ বুদ্ধিজীবীর তালিকা প্রকাশ

আগামী ২২ ও ২৪ ফেব্রুয়ারি বেলা ১০টা থেকে বিকাল ৪টা পর্যন্ত এই প্রতিযোগিতা আয়োজিত হবে। এতে চিত্রাঙ্কন, নাচ, সঙ্গীত, কবিতা, গণিত ও বৈজ্ঞানিক উদ্ভাবনের মতো আরও নানান বিষয়ে নিজেদের প্রতিভা প্রদর্শনের সুযোগ পাবে ২-৮ বছর বয়সী শিশুরা।

রাজধানী ঢাকার নিউ ইস্কাটনের ৩৮/২/বি, দিলু রোডে অবস্থিত নিউ হরাইজন কানাডিয়ান ইন্টারন্যাশনাল স্কুল ক্যাম্পাসে আয়োজিত এই প্রতিযোগিতায় বিশেষ অতিথি হিসেবে উপস্থিত থাকবেন কনটেন্ট নির্মাতা ও শিল্পী মাসুদা খান।

আয়োজকরা জানান, সুপ্ত প্রতিভা খুঁজে বের করা ও তা সবার সামনে তুলে ধরার মাধ্যমে শিশুদের বিকশিত করতেই এই মনোজ্ঞ প্রতিযোগিতার আয়োজন করা হয়েছে। শিশুদের আত্মবিশ্বাস বাড়ানো ও সকলের অংশগ্রহণে সুষ্ঠ শিক্ষার পরিবেশ নিশ্চিত করাই এ আয়োজনের লক্ষ্য।

আরও পড়ুন: সব জিআই পণ্যের তালিকা দিতে নির্দেশ

প্রতিযোগিতাটি দুইটি বিভাগে আয়োজিত হবে। একটি ২-৫ বছর বয়সীদের জন্য, অন্যটি ৬-৮ বছর বয়সীদের জন্য। অংশগ্রহণকারী শিক্ষার্থীরা নিউ হরাইজন কানাডিয়ান ইন্টারন্যাশনাল স্কুলের পক্ষ থেকে স্কলারশিপ ও সার্টিফিকেট পাবে।

প্রথম পুরস্কার বিজয়ীরা স্কুলে একদম ফ্রি ভর্তি হওয়ার সুযোগের পাশাপাশি টিউশন ফি’র ক্ষেত্রে ২৫ শতাংশ স্কলারশিপ পাবে। দ্বিতীয় ও তৃতীয় স্থান বিজয়ীদের জন্যও নিউ হরাইজন কানাডিয়ান ইন্টারন্যাশনাল স্কুলে ভর্তি ফি ছাড়া ভর্তি হওয়ার সুযোগ রয়েছে।

এছাড়া তারা টিউশন ফি’র ক্ষেত্রে যথাক্রমে ২০ ও ১৫ শতাংশ স্কলারশিপ পাবে। দুইটি বিভাগে মোট ৬ জন শিক্ষার্থীকে এই পুরস্কার প্রদান করা হবে।

চিত্রাঙ্কন বিভাগে অংশ নেয়া শিশুদের ছবি আঁকার জিনিসপত্র সাথে করে নিয়ে আসতে হবে। একইভাবে সঙ্গীত বিভাগে অংশ নিতে শিশুদের নিজেদের বাদ্যযন্ত্র সাথে আনতে হবে। তবে স্কুলের পক্ষ থেকে আর্ট পেপার ও সাউন্ড সিস্টেম সরবরাহ করা হবে।

আরও পড়ুন: সংরক্ষিত আসনে সব প্রার্থীর মনোনয়ন বৈধ

এ বিষয়ে নিউ হরাইজন কানাডিয়ান ইন্টারন্যাশনাল স্কুলের অধ্যক্ষ ক্রিস্টাল জাউগ বলেন, শিশুদের প্রতিভা ও সৃজনশীলতা সবার সামনে তুলে ধরতে এ প্রতিযোগিতার আয়োজন করতে পেরে আমরা অত্যন্ত উচ্ছ্বসিত। আমরা আশাবাদী, এ ধরনের প্রতিযোগিতার মাধ্যমে তাদের মধ্যে আত্মবিশ্বাস ও প্রয়োজনীয় দক্ষতা গড়ে উঠবে।

একইসাথে অপরিচিত মানুষের সামনে নিজেকে তুলে ধরার ক্ষেত্রে তাদের সংকোচও কেটে যাবে। শিশুদের অংশগ্রহণে প্রতিযোগিতার দিন আনন্দময় করে তোলার অপেক্ষায় রয়েছি আমরা।

ছোট্ট সোনামণির প্রতিভা সবার সামনে তুলে ধরতে ২১ ফেব্রুয়ারির মধ্যে এই ফর্মটি পূরণ করে প্রতিযোগিতায় আপনার শিশুর অংশগ্রহণ নিশ্চিত করুন - https://forms.gle/nhcrMv6eLpckhYVY8। বিস্তারিত জানতে এই নম্বরে যোগাযোগ করুন- ০১৮৮৬৮৬৮৪৫২।

সান নিউজ/এনজে

Copyright © Sunnews24x7
সবচেয়ে
পঠিত
সাম্প্রতিক

ছুটির দিনে মুখর সোহরাওয়ার্দী

নুসরাত জাহান ঐশী: আজ সপ্তাহিক ছুটির দিনে রাজধানীর প্রাণকেন্দ...

ভারত ছাড়লেন সালমান খান

বিনোদন ডেস্ক : বলিউডের ভাইজান খ্যাত সুপারস্টার সালমান খান। স...

বিটরুটের উপকারিতা

লাইফস্টাইল ডেস্ক : বিটরুট হচ্ছে এ...

ট্রাক-মোটরসাইকেল সংঘর্ষ, নিহত ৩

জেলা প্রতিনিধি : রাজশাহীতে ট্রাকের চাপায় মোটরসাইকেলের তিন আর...

শিব নারায়ণ দাস আর বেঁচে নেই

নিজস্ব প্রতিবেদক: বাংলাদেশের জাতী...

ময়মনসিংহে ইসলামী ব্যাংকের সম্মেলন অনুষ্ঠিত 

নিজস্ব প্রতিবেদক: ইসলামী ব্যাংক ব...

শ্রমিকদের নিরাপত্তায় শিল্প পুলিশ বদ্ধপরিকর

ভালুকা (ময়মনসিংহ) প্রতিনিধি: ঈদ...

কাতারের আমিরের নামে হচ্ছে সড়ক-পার্ক

নিজস্ব প্রতিবেদক : রাজধানী ঢাকায় কাতারের আমির শেখ তামিম বিন...

নির্বাচনকালীন আ’লীগের সম্মেলন বন্ধ

নিজস্ব প্রতিবেদক: আওয়ামী লীগের সা...

ঢাকায় আসছেন কাতারের আমির

নিজস্ব প্রতিবেদক : বাংলাদেশ সফরে প্রথমবারের মতো ঢাকা আসছেন ক...

লাইফস্টাইল
বিনোদন
sunnews24x7 advertisement
খেলা