ফাইল ফটো
জাতীয়

যেকোনো চ্যালেঞ্জ মোকাবিলায় পুলিশ প্রস্তুত

সান নিউজ ডেস্ক : বাংলাদেশ পুলিশ একটি শতবর্ষী পুরোনো প্রতিষ্ঠান উল্লেখ করে পুলিশের মহাপরিদর্শক (আইজিপি) চৌধুরী আবদুল্লাহ আল-মামুন বলেন, আইন-শৃঙ্খলা রক্ষার্থে প্রতিনিয়িত কাজ করছে পুলিশ। প্রতিনিয়ত আমাদের নানা চ্যালেঞ্জ মোকাবিলা করেই কাজ করতে হয়।

আরও পড়ুন : ২২তম রাষ্ট্রপতি মো. সাহাবুদ্দিন

তিনি আরও বলেন, এই কাজ করার জন্য যে দক্ষতা, অভিজ্ঞতা, সামর্থ্য ও সক্ষমতা প্রয়োজন তা বাংলাদেশ পুলিশের রয়েছে। সেটা দিয়েই আমরা যেকোনো চ্যালেঞ্জ মোকাবিলা করার জন্য প্রস্তুত আছি।

সোমবার (১৩ ফেব্রুয়ারি) বিকেলে নারায়ণগঞ্জ জেলা পুলিশ লাইন্সে বার্ষিক পুলিশ সমাবেশ ও ক্রীড়া প্রতিযোগিতা-২০২৩ এর পুরস্কার বিতরণী অনুষ্ঠানে আইজিপি প্রধান অতিথি হিসেবে উপস্থিত হয়ে সাংবাদিকদের প্রশ্নের জবাবে এসব কথা বলেন।

বাংলাদেশের যেকোন রাজনৈতিক দল শান্তিপূর্ণ কর্মসূচি পালন করতেই পারে এবং করবে বলে বিএনপি’র আন্দোলন ইস্যুতে মন্তব্য করেছেন আইজিপি।

আরও পড়ুন : ফুল চাষিদের মুখে ফুটেছে হাসি

এ বিষয়ে বাংলাদেশ পুলিশ সর্বোচ্চ সহযোগিতা করে জানিয়ে তিনি বলেন, তবে কেউ যদি আইন-শৃঙ্খলা পরিস্থিতি অবনতি ঘটানোর জন্য দেশের মানুষের শান্তি বিঘ্নিত করে, সাধারণ মানুষের জন্য ভীতিকর পরিস্থিতি সৃষ্টি করে, সাধারণ মানুষের ওপর আক্রমণ করে, অগ্নিসংযোগ করে অথবা এমন কোনো কর্মকাণ্ডে লিপ্ত হওয়ার ফলে আইন-শৃঙ্খলা পরিস্থিতি বাধাগ্রস্ত হয়, এক্ষেত্রে আইন অনুযায়ী যা যা করণীয়, তা করতে প্রস্তুত আছে পুলিশ।

সেই সক্ষমতা, প্রশিক্ষণ ও অভিজ্ঞতা আমাদের রয়েছে জানিয়ে আইজিপি বলেন, ইতোপূর্বে এমন পরিস্থিতি যেভাবে পুলিশ মোকাবিলা করেছে, ভবিষ্যতেও যে কোনো চ্যালেঞ্জ মোকাবিলায় বাংলাদেশ পুলিশের প্রতিটি ইউনিট প্রস্তুত আছে।

আরও পড়ুন : অঙ্গদানের প্রতিশ্রুতি দিলেন ৭ জন

পুলিশের মহাপরিদর্শক নারায়ণগঞ্জকে ঐতিহ্যবাহী শহর উল্লেখ করে বলেন, নারায়ণগঞ্জের মানুষ বেশ শান্তিপ্রিয়। আইন-শৃঙ্খলা পরিস্থিতি নিয়ন্ত্রণে এই জনপদ আগেও পুলিশের পাশে ছিল, এজন্য আমি নারায়ণগঞ্জবাসীকে আন্তরিকভাবে কৃতজ্ঞতা ও ধন্যবাদ জানাই। আমি আশা করি আপনারা ভবিষ্যতেও এভাবেই পুলিশকে সহযোগিতা করবেন।

অনুষ্ঠানে নারায়ণগঞ্জ জেলা পুলিশ সুপার গোলাম মোস্তফা রাসেলের সভাপতিত্বে পুলিশের ঢাকা রেঞ্জের ডিআইজি সৈয়দ নুরুল ইসলাম, নারায়ণগঞ্জ জেলা ক্রীড়া সংস্থার চেয়ারম্যান ও বিসিবির পরিচালক তানভীর আহমেদ টিটু, নারায়ণগঞ্জ জেলা পরিষদের চেয়ারম্যান বাবু চন্দন শীল, নারায়ণগঞ্জ জেলা আওয়ামী লীগের সভাপতি আব্দুল হাই প্রমুখ উপস্থিত ছিলেন ।

সান নিউজ/এইচএন

Copyright © Sunnews24x7
সবচেয়ে
পঠিত
সাম্প্রতিক

বোয়ালমারীতে স্বর্ণের কারিগরকে কুপিয়ে জখম

কামরুল সিকদার, বোয়ালমারী (ফরিদপুর) : ফরিদপুরের বোয়ালমারীতে...

নিজ্জর হত্যায় সন্দেহভাজন ৩ জন গ্রেফতার 

আন্তর্জাতিক ডেস্ক: কানাডায় বসবাসর...

বজ্রপাতের সময় করণীয়

লাইফস্টাইল ডেস্ক: চলমান তাপপ্রবাহ...

ইন্দোনেশিয়ায় বন্যা-ভূমিধস, নিহত ১৫

আন্তর্জাতিক ডেস্ক: ইন্দোনেশিয়ার ম...

ভালুকায় পানি ও স্যালাইন বিতরণ

ভালুকা (ময়মনসিংহ) প্রতিনিধি : ময়মনসিংহের ভালুকায় প্রচন্ড...

শাহজালালে বন্ধ থাকবে ফ্লাইট ওঠানামা

নিজস্ব প্রতিবেদক: হযরত শাহজালাল আ...

উপজেলা চেয়ারম্যান প্রার্থী পান্নার গণসংযোগ

রাজীব চৌধুরী, কেশবপুর : আসন্ন কেশবপুর উপজেলা পরিষদ নির্বাচনে...

লিফট কিনতে ফিনল্যান্ড গেলেন ঢাবির প্রো-ভিসি

নিজস্ব প্রতিবেদক : ঢাকা বিশ্ববিদ্যালয়ে (ঢাবি) বিভিন্ন ভবনের...

লন্ডনে ফের মেয়র হলেন সাদিক খান

আন্তর্জাতিক ডেস্ক: যুক্তরাজ্যের র...

ইয়াবাসহ গ্রেফতার ১

জেলা প্রতিনিধি: চট্টগ্রাম জেলায় ক...

লাইফস্টাইল
বিনোদন
sunnews24x7 advertisement
খেলা