সারাদেশ

বিকাশের টাকা লুটের অভিযোগে আটক ২

নিজস্ব প্রতিনিধি, কক্সবাজার : কক্সবাজারের পেকুয়া বাজার এলাকা থেকে বিকাশের সাড়ে ৪৬ লাখ টাকা লুটের ঘটনা ঘটে। এতে জড়িত থাকার অভিযোগে দুইজনকে আটক করেছে র‌্যাব-১৫। শনিবার (১০ জুলাই) দিবাগত মধ্যরাতে চকরিয়ার সিকদার পাড়া এলাকায় অভিযান চালিয়ে তাদের আটক করা হয়। পরে তাদের দেয়া তথ্যের ভিত্তিতে ওই এলাকার একটি বাড়ি থেকে ১৮ লাখ টাকা উদ্ধার করা হয়।

আটকরা হলেন- চকরিয়া থানার ব্রাক্ষণপাড়া এলাকার মৃত আব্দুস শুকুরের ছেলে মো. সাইফুল ইসলাম (৩১) এবং চট্টগ্রামের বাঁশখালী থানার নাপুরা রুস্তমকাটা এলাকার মোস্তাক আহমদের ছেলে মো. কপিল উদ্দিন (২২)।

রোববার (১১ জুলাই) দুপুরে র‌্যাব-১৫ কার্যালয়ে সাংবাদ সম্মেলনে কোম্পানি কমান্ডার আজিম আহমেদ এসব তথ্য জানান।

তিনি জানান, ৭-৮ জনের একটি সিন্ডিকেট পেকুয়ার বিকাশ ডিস্ট্রিবিউশনের টাকা চুরি করতে দীর্ঘদিন ধরে পরিকল্পনা করে আসছিল। পরিকল্পনার অংশ হিসেবে ৭ জুলাই রাত সাড়ে ৮টার দিকে তালা ভেঙে ৪৬ লাখ ৫০ হাজার টাকা লুট করে নিয়ে যায় তারা। এ ঘটনায় জড়িত অন্যান্যদের আটক করা গেলে বাকি টাকাও উদ্ধার করা সম্ভব হবে বলে আমাদের বিশ্বাস।’

র‌্যাবের দেয়া তথ্যমতে, গত বুধবার (৭ জুলাই) রাত সাড়ে ৮টার দিকে পেকুয়ার আলহাজ কবির আহমদ চৌধুরী বাজারস্থ ইসলামী ব্যাংক ভবনে অবস্থিত বিকাশ ডিস্ট্রিবিউশন অফিস থেকে ৪৬ লাখ ৫০ হাজার টাকা লুট করে দুর্বৃত্তরা। এ ঘটনার পর থেকে টাকা উদ্ধারের অভিযানে নামে র‌্যাব-১৫। গোপন সংবাদের ভিত্তিতে শনিবার র‌্যাব জানতে পারে, টাকা লুটের ঘটনায় জড়িত কয়েকজন চকরিয়া থানার সিকদারপাড়ার এলাকার (২ নম্বর ওয়ার্ড) জনৈক আনোয়ার মিয়ার বাড়িতে অবস্থান করছে। এমন সংবাদের ভিত্তিতে শনিবার রাতে ওই বাড়িতে অভিযান চালায় র‌্যাব। র‌্যাবের উপস্থিতি টের পেয়ে পালিয়ে যাওয়ার চেষ্টাকালে দুজনকে আটক করা হয়।

পরে তাদের দেয়া তথ্যমতে আনোয়ার মিয়ার বসতঘরের বারান্দার মাটি খুঁড়ে বস্তায় মোড়ানো অবস্থায় ১৮ লাখ টাকা উদ্ধার করা হয়।

আটককৃতদের জিজ্ঞাসাবাদে আরও জানা যায়, বিকাশ ডিস্ট্রিবিউশন অফিসে নিরাপত্তার দায়িত্বে নিয়োজিত ব্যক্তিগণ রাতের খাবার খেতে হোটেলে গেলে টাকা লুটের সিন্ডিকেট সদস্যরা মাথায় হেলমেট পরে প্রথমে অফিসের গ্রিলের তালা ভেঙে ভিতরে প্রবেশ করে। পরে বিদ্যুতের প্রধান সুইস বন্ধ করে দিয়ে ভল্ট ভেঙে টাকা লুট করে নিয়ে যায়।

পরবর্তী আইনানুগ ব্যবস্থা গ্রহণের জন্য আটককৃতদের পেকুয়া থানায় হস্তান্তর করা হয়েছে বলে জানিয়েছেন র‌্যাব-১৫ এর সিনিয়র সহকারী পরিচালক (মিডিয়া) আব্দুল্লাহ মোহাম্মদ শেখ সাদী।

সাননিউজ/এমএইচ

Copyright © Sunnews24x7
সবচেয়ে
পঠিত
সাম্প্রতিক

দুপুরের মধ্যে ১০ জেলায় ঝড়ের শঙ্কা

নিজস্ব প্রতিবেদক: রাজধানীসহ দেশের ১০টি অঞ্চলের ওপর দিয়ে ঘণ্ট...

ভোলায় উপকূলজুড়ে কোস্টগার্ড মোতায়েন  

ভোলা প্রতিনিধি: আসন্ন ৬ষ্ঠ উপজেলা...

সমুদ্রে মাছ ধরায় নিষেধাজ্ঞা শুরু কাল 

নিনা আফরিন, পটুয়াখালী: আগামীকাল...

নজর কাড়লেন কিয়ারা

বিনোদন ডেস্ক: কান চলচ্চিত্র উৎসব...

রোববার রাজধানীর যেসব মার্কেট বন্ধ

সান নিউজ ডেস্ক: প্রতি সপ্তাহের একেক দিন বন্ধ থাকে রাজধান...

রাইসির মৃত্যুতে আমরা জড়িত নই

আন্তর্জাতিক ডেস্ক: ইরানের প্রেসিডেন্ট ইব্রাহিম রাইসির হেলিকপ...

নোয়াখালীতে মদসহ ২ যুবক গ্রেফতার

জেলা প্রতিনিধি: নোয়াখালীতে ৯৬ বোতল বিদেশি মদসহ ২ যুবককে গ্র...

ট্রেনের ধাক্কায় স্কুলছাত্রের মৃত্যু 

জেলা প্রতিনিধি: নাটোরে বরেন্দ্র এক্সপ্রেস ট্রেনের ধাক্কায় মো...

কাল ইভিএমে ২৪ উপজেলায় ভোট

নিজস্ব প্রতিবেদক: আগামীকাল উপজেলা পরিষদের ২য় ধাপের সাধারণ নি...

বাজার মনিটরিংয়ের নির্দেশ 

নিজস্ব প্রতিবেদক: প্রধানমন্ত্রী শেখ হাসিনা বাজার মনিটরিংয়ে জ...

লাইফস্টাইল
বিনোদন
sunnews24x7 advertisement
খেলা