সারাদেশ

চট্টগ্রামে পুলিশের সঙ্গে বিএনপির সংঘর্ষ, ১৫ নেতাকর্মী আটক

চট্টগ্রাম ব্যুরো : মোদিবিরোধী বিক্ষোভে গিয়ে হেফাজত-পুলিশ সংঘর্ষের প্রতিবাদে ঘোষিত কর্মসূচি পালন করতে গিয়ে পুলিশের সঙ্গে সংঘর্ষে জড়িয়েছে বিএনপিও।

সোমবার (২৯ মার্চ) বিকেল ৪ টার দিকে চট্টগ্রাম মহানগর বিএনপির দলীয় কার্যালয়ের সামনের সড়কে সংঘর্ষের ঘটনা ঘটে।

এ সময় ককটেল বিস্ফোরণ ও ইটপাটকেল নিক্ষেপ করেন বিএনপির নেতাকর্মীরা। পুলিশও টিয়ারশেল নিক্ষেপ করে পরিস্থিতি নিয়ন্ত্রণে আনে।

সংঘর্ষ চলাকালে রাস্তায় টেবিলে ও মোটরসাইকেলে আগুন দেওয়া হয়। ঘটনায় নাসিমন ভবনের দলীয় কার্যালয়ে সাঁড়াশি অভিযান চালিয়ে নগর মহিলা দলের সভানেত্রী মনোয়ারা বেগম মণিসহ বিএনপির ১৫ নেতাকর্মীকে আটক করেছে পুলিশ।

বিষয়টি নিশ্চিত করেছেন সিএমপির উপ কমিশনার (দক্ষিণ) এস এম মেহেদী হাসান। তিনি বলেন, বিএনপি পুলিশের ওপর হামলা করেছে। গাড়িতে আগুন দিয়েছে। বোমাবাজি করেছে। পুলিশ পরিস্থিতি নিয়ন্ত্রণে কাজ করছে।

ঘটনার পর দলীয় কার্যালয় থেকে মহিলা দলনেত্রী মনিসহ ১৫ জনকে আটক করা হয়েছে। পুলিশের ৫ সদস্য আহত হয়েছে। অভিযান এখনও অব্যাহত রয়েছে।

এর আগে দুপুর ৩টার চট্টগ্রাম মহানগরীর কোতোয়ালী থানার নাসিমন ভবনস্থ বিএনপির দলীয় কার্যালয়ের সামনে হেফাজতের সঙ্গে পুলিশের সংঘর্ষের প্রতিবাদে ডাকা কর্মসূচি শুরু হয়।

সেখানে এক সমাবেশ থেকে দু‘পক্ষের মধ্যে ধাওয়া পাল্টা ধাওয়া, ককটেল বিস্ফোরণ, ইটপাটকেল নিক্ষেপের ঘটনা ঘটে। বিএনপি অফিসের সামনের সড়কে একটি মোটর সাইকেল আগুনে পুড়িয়ে দেওয়া হয়। বিএনপি নেতাকর্মীরা পুলিশের সরঞ্জামও ভাঙচুর করে।

এছাড়া সড়কে টেবিল এনে তাতে আগুন লাগিয়ে দেয়। পরে ফায়ার সার্ভিস এসে আগুন নিয়ন্ত্রণে আনে। এসময় বেশ কয়েকজন পুলিশ সদস্য ও বিএনপিকর্মী আহত হওয়ার খবর পাওয়া গেছে।

যদিও নগর বিএনপির সচিব আবুল হাশেম বক্কর দাবি করেছেন, ৮ জন গুলিবিদ্ধসহ তাদের ২০ নেতাকর্মী আহত হয়েছেন। তবে এই বিষয়ে এখনো পর্যন্ত তেমন কোন তথ্য হাতে আসেনি বলে জানান চট্টগ্রাম মহানগর পুলিশ কমিশনার সালেহ মোহাম্মদ তানভির হোসেন।

উল্লেখ্য, শুক্রবার (২৬ মার্চ) স্বাধীনতা দিবসে দেশের বিভিন্ন স্থানে মোদিবিরোধী বিক্ষোভ মিছিলে হামলা-সংঘর্ষে নিহতের ঘটনার প্রতিবাদে সোম ও মঙ্গলবার (২৯ ও ৩০ মার্চ) দু‘দিনের বিক্ষোভ সমাবেশ ও মিছিলের ঘোষণা দেয় বিএনপি।

শনিবার (২৭ মার্চ) বিকেলে দলের স্থায়ী কমিটির বৈঠকের (অনলাইন) পর এক সংবাদ সম্মেলনে বিএনপি মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর এই কর্মসূচির ঘোষণা দেন। সেই ঘোষণা অনুযায়ীই এ সমাবেশের আয়োজন করে চট্টগ্রাম মহানগর বিএনপি।

সান ানউজ/আইকে

Copyright © Sunnews24x7
সবচেয়ে
পঠিত
সাম্প্রতিক

দুপুরের মধ্যে ১০ জেলায় ঝড়ের শঙ্কা

নিজস্ব প্রতিবেদক: রাজধানীসহ দেশের ১০টি অঞ্চলের ওপর দিয়ে ঘণ্ট...

ভোলায় উপকূলজুড়ে কোস্টগার্ড মোতায়েন  

ভোলা প্রতিনিধি: আসন্ন ৬ষ্ঠ উপজেলা...

সমুদ্রে মাছ ধরায় নিষেধাজ্ঞা শুরু কাল 

নিনা আফরিন, পটুয়াখালী: আগামীকাল...

নজর কাড়লেন কিয়ারা

বিনোদন ডেস্ক: কান চলচ্চিত্র উৎসব...

রোববার রাজধানীর যেসব মার্কেট বন্ধ

সান নিউজ ডেস্ক: প্রতি সপ্তাহের একেক দিন বন্ধ থাকে রাজধান...

রাইসির মৃত্যুতে আমরা জড়িত নই

আন্তর্জাতিক ডেস্ক: ইরানের প্রেসিডেন্ট ইব্রাহিম রাইসির হেলিকপ...

নোয়াখালীতে মদসহ ২ যুবক গ্রেফতার

জেলা প্রতিনিধি: নোয়াখালীতে ৯৬ বোতল বিদেশি মদসহ ২ যুবককে গ্র...

ট্রেনের ধাক্কায় স্কুলছাত্রের মৃত্যু 

জেলা প্রতিনিধি: নাটোরে বরেন্দ্র এক্সপ্রেস ট্রেনের ধাক্কায় মো...

কাল ইভিএমে ২৪ উপজেলায় ভোট

নিজস্ব প্রতিবেদক: আগামীকাল উপজেলা পরিষদের ২য় ধাপের সাধারণ নি...

বাজার মনিটরিংয়ের নির্দেশ 

নিজস্ব প্রতিবেদক: প্রধানমন্ত্রী শেখ হাসিনা বাজার মনিটরিংয়ে জ...

লাইফস্টাইল
বিনোদন
sunnews24x7 advertisement
খেলা