জয় প্রকাশ
বাণিজ্য

গ্রামীণফোনের নতুন চিফ টেকনোলজি অফিসার জয় প্রকাশ

সান নিউজ ডেস্ক: গ্রামীণফোনের চিফ টেকনোলজি অফিসার (সিটিও) হিসেবে নিয়োগ পেয়েছেন জয় প্রকাশ। আগামী ১ এপ্রিল থেকে তার নিয়োগ কার্যকর হবে। এ দায়িত্বগ্রহণের আগে তিনি ২০১৪ সালের নভেম্বর মাস থেকে টেলিনর মিয়ানমারের চিফ টেকনোলজি অফিসার হিসেবে কর্মরত ছিলেন।

আরও পড়ুন: তীব্র যানজটে রাজধানীবাসীর নাভিশ্বাস

গ্রামীণফোনের বর্তমান সিটিও বাদে কোভাসেভিচ টেলিনর প্রকিউরমেন্ট কোম্পানির চিফ অপারেটিং অফিসার (সিওও) হিসেবে দায়িত্ব গ্রহণ করবেন। টেলিযোগাযোগ খাতে জয় প্রকাশের (জেপি) সুদীর্ঘ ২৫ বছরের অভিজ্ঞতা রয়েছে। মিয়ানমারে তিনি নেটওয়ার্ক ও আইটি সহ সকল ধরনের প্রযুক্তি বিষয়ক কার্যক্রমের দায়িত্ব পালন করেন।

মিয়ানমারের স্টার্টআপ টিমের অংশ হিসেবে জয় প্রকাশ টেলিনর মিয়ানমারের উচ্চক্ষমতা সম্পন্ন ডেটা নেটওয়ার্ক স্থাপন ও ব্যবস্থাপনায় গুরুত্বপূর্ণ ভূমিকা পালন করেন। তার সময়কালে টেলিনর মিয়ানমার টাচ ফ্রি অপারেশন্স ও ডিজিটাল টেলকোর সম্ভাবনা উন্মোচনে প্রথম সারিতে অবস্থান তৈরি করতে সক্ষম হয়। টেলিনর মিয়ানমারে যোগদানের আগে, জেপি টেলিনর ইন্ডিয়ার সার্কেল টেকনিক্যাল হেড হিসেবে বিহার ও ইস্টার্ন উত্তর প্রদেশে কর্মরত ছিলেন।

জয় প্রকাশ বলেন, “প্রবৃদ্ধিশীল ডিজিটাল বাংলাদেশের কানেক্টিভিটি পার্টনার গ্রামীণফোনের সিটিও হিসেবে নিয়োগ পেয়ে আমি অত্যন্ত আনন্দিত। বিগত বছরগুলোতে নিরলস প্রচেষ্টায় গ্রামীণফোন ৮ কোটি ৩০ লাখেরও বেশি গ্রাহকের জন্য শক্তিশালী টেলিযোগাযোগ নেটওয়ার্ক তৈরি করেছে। একইসঙ্গে উদ্ভাবন, প্রযুক্তি ও বৈচির্ত্যপূর্ণ পণ্য ও সেবা উন্মোচনের মাধ্যমে বাংলাদেশের ডিজিটাল অন্তর্ভুক্তিতে অবদান রেখেছে। এমন একটি টিমের অংশ হয়ে এ পথচলায় একসাথে কাজ করতে পারবো ভেবে আমি রোমাঞ্চিত।”

আরও পড়ুন: আমি ভাইরাল হবো (ভিডিও)

জয় প্রকাশকে স্বাগত জানিয়ে গ্রামীণফোনের প্রধান নির্বাহী ইয়াসির আজমান বলেন, “জয় প্রকাশকে গ্রামীণফোন পরিবারে স্বাগত জানাতে পেরে আমি অত্যন্ত আনন্দিত। আধুনিকায়ন ও ডিজিটালাইজেশনের মাধ্যমে সবকিছু সম্ভব করে গড়ে তোলার লক্ষ্যে আমাদের কৌশলগত প্রচেষ্টায় তার সুদীর্ঘ অভিজ্ঞতা ও দক্ষতা সহায়ক ভূমিকা রাখবে। পাশাপাশি, তার অন্তর্ভুক্তি গ্রাহকের ডিজিটাল লাইফের প্রত্যাশা প‚রণে ভবিষ্যৎ উপযোগী নেটওয়ার্ক তৈরিতেও সহায়তা করবে।”

আরও পড়ুন: কর্ণাটকে হিজাব নিষিদ্ধ করেছে আদালত

গত সাড়ে চার বছরেরও বেশি সময় ধরে আধুনিক নেটওয়ার্ক তৈরির মাধ্যমে ৮ কোটি ৩০ লাখের বেশি গ্রাহককে সহায়তায় অসামান্য অবদান রাখার জন্য ইয়াসির আজমান বিদায়ী সিটিও রাদেকে ধন্যবাদ জানান। পাশাপাশি, তিনি রাদেকে তার আগামী দিনের পথচলার জন্য শুভ কামনা জানান। ইলেকট্রনিকস এবং টেলিকমিউনিকেশন ইঞ্জিনিয়ারিংয়ে জয় প্রকাশের বি.ই. ডিগ্রি রয়েছে। তিনি বিবাহিত এবং দুই সন্তানের জনক।

সান নিউজ/এমকেএইচ

Copyright © Sunnews24x7
সবচেয়ে
পঠিত
সাম্প্রতিক

আচরণবিধি লঙ্ঘন করলে ব্যবস্থা

নিজস্ব প্রতিবেদক : আমাদের কাছে সব প্রার্থী সমান। দল বা প্রার...

৬ অঞ্চলে ঝড়বৃষ্টির সম্ভাবনা

নিজস্ব প্রতিবেদক: দেশের ৬ অঞ্চলের ওপর দিয়ে ৬০ কি.মি বেগে ঝড়ে...

ভারতকে টপকে শীর্ষে অস্ট্রেলিয়া

স্পোর্টস ডেস্ক : ভারতকে সরিয়ে টেস্টে শীর্ষস্থান দখল করেছে অস...

পাহাড় ধসে যান চলাচল বন্ধ

জেলা প্রতিনিধি: রাঙ্গামাটির বাঘাইছড়ি-দীঘিনালা সড়কের দুই কিলো...

টিভিতে আজকের খেলা

স্পোর্টস ডেস্ক: প্রতিদিনের মতো আজ শুক্রবার (৩ মে) বেশ কিছু খ...

পানিতে ডুবে প্রাণ গেল ভাই-বোনের

জেলা প্রতিনিধি : মুন্সীগঞ্জের সদরে পুকুরের পানিতে ডুবে দুই ভ...

তাপপ্রবাহ অব্যাহত থাকার আভাস

নিজস্ব প্রতিবেদক : ঢাকাসহ বিভিন্ন বিভাগের ওপর দিয়ে যে তাপপ্র...

বৃষ্টিতে বন্ধ খেলা

স্পোর্টস ডেস্ক : বাংলাদেশ ও জিম্বাবুয়ের মধ্যকার প্রথম টি-টোয়...

রাজধানীতে বাসের ধাক্কায় নিহত ১

নিজস্ব প্রতিবেদক : রাজধানীর বকশিবাজারে বাসের ধাক্কায় আনোয়ার...

বাস-ট্রাক সংঘর্ষে আহত ৮

জেলা প্রতিনিধি : রাজবাড়ীর পাংশায় বাস ও ট্রাকের সংঘর্ষে ৮ যাত...

লাইফস্টাইল
বিনোদন
sunnews24x7 advertisement
খেলা