সারাদেশ

গোপালগঞ্জে বঙ্গবন্ধু ১৭তম দূরপাল্লা সাঁতার প্রতিযোগিতা অনুষ্ঠিত

নিজস্ব প্রতিনিধি, গোপালগঞ্জ : গোপালগঞ্জের মধুমতি নদীতে অনুষ্ঠিত হলে গেল “বঙ্গবন্ধু ১৭তম জাতীয় দূরপাল্লা সাঁতার প্রতিযোগিতা” । জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান এর জন্ম শতবার্ষিকী উদযাপন উপলক্ষে বাংলাদেশ সুইমিং ফেডারেশন এই প্রতিযোগিতার আয়োজন করে। পৃষ্ঠপোষকতা করেন ম্যাক্স গ্রুপ।

প্রতিযোগিতায় পুরুষ বিভাগে প্রথম স্থান অর্জন করে বাংলাদেশ সেনাবাহিনীর ফয়সাল আহমেদ, দ্বিতীয় স্থানে বাংলাদেশ সেনাবাহিনীর জয়েল আহম্মেদ এবং তৃতীয় অবস্থানে বাংলাদেশ নৌবাহিনীর কাজল মিয়া।

মহিলা বিভাগে প্রথম স্থান অধিকার করেন বাংলাদেশ সেনাবাহিনীর নাঈমা আক্তার, দ্বিতীয় বাংলাদেশ নৌবাহিনীর জুলি আক্তার এবং তৃতীয় অবস্থানে বাংলাদেশ সেনাবাহিনীর সবুরা খাতুন।

শনিবার সকাল ৯টায় পুরুষ সাঁতারুদের গোপালগঞ্জ সদর উপজেলার কংশুর থেকে সাঁতার শুরু হয়ে হরিদাসপুর ব্রীজ পর্যন্ত প্রায় ১০ কিলোমিটার এবং মহিলা সাঁতারুদের উলিপুর ব্রীজ থেকে শুরু হয়ে হরিদাসপুর ব্রীজ পর্যন্ত প্রায় ৮ কিলোমিটার প্রতিযোগিতা হয়।

পরে বিকাল আড়াইটায় বিজয়ীদের মধ্যে পুরস্কার বিতরণ ও সমাপনী অনুষ্ঠান করা হয়। এ উপলক্ষে গোপালগঞ্জ শেখ ফজলুল হক মনি স্মৃতি মিলনায়তনে আলোচনা সভা অনুষ্ঠিত হয়। বাংলাদেশ সুইমিং ফেডারেশনের সভাপতি ও নৌবাহিনী প্রধান এডমিরাল এম শাহীন ইকবাল প্রধান অতিথি হিসেবে বক্তব্য রাখেন।

বাংলাদেশ সুইমিং ফেডারেশনের সাধারণ সম্পাদক এম বি সাইফ এর সভাপতিত্বে অনুষ্ঠিত সভায় বক্তব্য রাখেন, বাংলাদেশ সুইমিং ফেডারেশনের সিনিয়র ভাইস প্রেসিডেন্ট ও ম্যাক্স গ্রুপের চেয়ারম্যান গোলাম মোহাম্মদ আলমগীর, রিয়ার এডমিরাল মোহাম্মদ মুসা, গোপালগঞ্জ জেলা আওয়ামীলীগের সাধারণ সম্পাদক মাহাবুব আলী খান। এছাড়াও বাংলাদেশ সুইমিং ফেডারেশনের কার্যনির্বাহী কমিটির সদস্যগণ, বাংলাদেশ নৌবাহিনীর উর্দ্ধতন কর্মকর্তাবৃন্দ, জেলা প্রশাসনের কর্মকর্তাবৃন্দ, জেলা ক্রীড়া সংস্থার কর্মকর্তাবৃন্দ উপস্থিত ছিলেন। পরে বিজয়ী ও অংশগ্রহণকারীদের হাতে পুরস্কার ও সনদ তুলে দেন অতিথিবৃন্দ ।

প্রথম স্থান অর্জনকারীকে ১৫,০০০/- (পনের হাজার) টাকা, দ্বিতীয় স্থান অর্জনকারীকে ১০,০০০/- (দশ হাজার) টাকা এবং তৃতীয় স্থান অর্জনকারীকে ৭,০০০/- (সাত হাজার) টাকা, সার্টিফিকেট ও ট্রফি প্রদান করা হয়। এছাড়াও অংশগ্রহণকারী অন্যান্য সাঁতারুদের সান্তনা পুরস্কার হিসেবে ৩,০০০/- (তিন হাজার) টাকা হারে অংশগ্রহণ সনদপত্র প্রদান করা হয়।

সাঁতার প্রতিযোগিতায় ৭ জন পুরুষ এবং ৭ জন মহিলা সাঁতারু অংশগ্রহণ করেন। পুরুষ বিভাগের বাংলাদেশ সেনাবাহিনীর ফয়সাল আহমেদ, জুয়েল আহম্মেদ; বাংলাদেশ নৌবাহিনীর মোঃ কাজল মিয়া, পলাশ চৌধুরী, ইছামতি সুইমিং ক্লাব পাবনার মোঃ শিপন, বাংলাদেশ আনসার এর মোঃ আশিক শেখ ও গোপালগঞ্জ সুইমিং ক্লাব এর দীন ইসলাম এবং মহিলা বিভাগে বাংলাদেশ সেনাবাহিনীর নাঈমা আক্তার, সবুরা খাতুন, বাংলাদেশ নৌবাহিনীর জুলি আক্তার, বাংলাদেশ আনসার এর মুক্তি খাতুন, আমলা সুইমিং ক্লাব কুষ্টিয়া এর মুক্তা খাতুন, ঝিনাইদহ জেলা ক্রীড়া সংস্থার বৈশাখী খাতুন ও গোপালগঞ্জ সুইমিং ক্লাব এর সুমাইয়া আক্তার অংশগ্রহণ করেন।

সান নিউজ/এম

Copyright © Sunnews24x7
সবচেয়ে
পঠিত
সাম্প্রতিক

জায়েদের ফোন পানিতে ছুড়ে ফেললেন সাকিব

বিনোদন ডেস্ক: বাংলাদেশ ক্রিকেটের...

রাজধানীতে তাপমাত্রা বাড়ছে

নিজস্ব প্রতিবেদক: চলতি তাপপ্রবা...

টিভিতে আজকের খেলা

স্পোর্টস ডেস্ক: প্রতিদিনের মতো আজ বুধবার (১লা মে) বেশ কিছু খ...

চীনে সড়ক ধসে নিহত ১৯ 

আন্তর্জাতিক ডেস্ক: চীনের দক্ষিণাঞ...

বিরক্ত হয়েই শাকিবের পরিবার এই সিদ্ধান্ত 

বিনোদন ডেস্ক: ঢাকাই সিনেমার শীর্ষ নায়ক শাকিব খানকে নতুন করে...

কাঁচা আমের উপকারিতা

লাইফস্টাইল ডেস্ক: গ্রীষ্মকালের সু...

মেহনতি মানুষের ভাগ্যোন্নয়নই আ’লীগের লক্ষ্য

নিজস্ব প্রতিবেদক: আওয়ামী লীগের সাধারণ সম্পাদক এবং সড়ক পরিবহন...

১০ জেলেকে মুক্তি দিল আরকান আর্মি

নিজস্ব প্রতিবেদক: দেশের অভ্যন্তরে...

বজ্রপাতে একদিনেই প্রাণ গেল ১০ জনের

নিজস্ব প্রতিবেদক: বৃষ্টিহীন বৈশাখ...

হাসপাতাল থেকে বাসা ফিরলেন খালেদা জিয়া

নিজস্ব প্রতিবেদক: বিএনপি চেয়ারপারসন ও সাবেক প্রধানমন্ত্রী খা...

লাইফস্টাইল
বিনোদন
sunnews24x7 advertisement
খেলা