ছবি: সংগৃহীত
স্বাস্থ্য

গাইবান্ধায় ডায়রিয়ায় ২ জনের মৃত্যু

গাইবান্ধা প্রতিনিধি: গাইবান্ধায় শীতজনিত রোগ বৃদ্ধি পেয়েছে। বিশেষ করে ডায়রিয়া ও নিউমোনিয়ায় বেশি আক্রান্ত হচ্ছে শিশুরা। গত এক সপ্তাহে গাইবান্ধা আধুনিক হাসপাতালের ডায়রিয়া ওয়ার্ডে চিকিৎসা নিয়েছে শিশুসহ দেড় শতাধিক মানুষ।

আরও পড়ুন: পতাকা অবমাননার প্রতিবাদ করায় সংঘর্ষ

এ সময়ের মধ্যে ডায়রিয়ায় আক্রান্ত হয়ে মোনারুল নামের ৮ মাসের এক শিশু ও আব্দুল হামিদ নামে এক বৃদ্ধের মৃত্যু হয়েছে। গাইবান্ধা আধুনিক হাসপাতালের দ্বিতল ভবনের মহিলা ও পুরুষ ওয়ার্ড রোগীপূর্ণ।

ডায়রিয়া বিভাগের ২০ সিটের ওয়ার্ডে ভর্তি রয়েছে শিশুসহ ৩৫ জন রোগী। এছাড়া নিউমোনিয়ায় আক্রান্ত হয়ে চিকিৎসা নিচ্ছে ৫ শিশু। বেশিরভাগ শিশুই শীতজনিত ডায়রিয়া ও নিউমোনায়ায় আক্রান্ত।

আরও পড়ুন: মাদারীপুরে আশা’র ফ্রি মেডিকেল ক্যাম্প

প্রতিদিন গাইবান্ধার ৭ উপজেলার বিভিন্ন এলাকা থেকে চিকিৎসা নিতে হাসপাতাল, ক্লিনিক ও চিকিৎসাকেন্দ্রে আসছে নানা বয়সের মানুষ।

ডায়রিরা ওয়ার্ডের সায়রন বিবি নামে এক মহিলা বলেন, গত বুধবার রাত থেকে তার নাতনি সিনহার বমি ও পাতলা পায়খানা শুরু হয়। পরদিন ফার্মেসি থেকে খাবার স্যালাইন ও ঔষধ ক্রয় করে এনে খাওয়ানো হয়। কিন্তু কোনো কাজ না হওয়ায় বৃহস্পতিবার রাতে গাইবান্ধা আধুনিক হাসপাতালে ভর্তি করা হয়।

আরও পড়ুন: কালকিনিতে ফ্রি মেডিকেল ক্যাম্প অনুষ্ঠিত

সাদুল্লাপুর উপজেলার ধাপের হাট ইউনিয়নের চাঁদকরিম গ্রামের মোমিনা বেগম বলেন, ১০ মাস বয়সী নাতি আব্দুল্লাহ গত ১২ ডিসেম্বর ডায়রিয়ায় আক্রান্ত হয়। পরে সাদুল্লাপুর উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে ভর্তি করা হয়েছে।

সেখানে ২ দিন চিকিৎসার পর অবস্থার অবনতি হলে চিকিৎসকদের পরামর্শে তাকে গাইবান্ধার আধুনিক হাসপাতালের ডায়রিয়া ওয়ার্ডে ভর্তি করা হয়েছে।

এছাড়া গাইবান্ধা সদর উপজেলার মালিবাড়ী ইউনিয়নের কাবিলের বাজার এলাকার জেসমিন বেগম তার ৮ মাস বয়সী বাচ্চাকে হাসপাতালের ডায়রিয়া ওয়ার্ডে ভর্তি করেছে।

আরও পড়ুন: সিলিন্ডার বিস্ফোরণে নিহত ১

গাইবান্ধা আধুনিক হাসপাতালের ডায়রিয়া ওয়ার্ডের সিনিয়র নার্স স্বপ্না রানী প্রামাণিক বলেন, শীতজনিত কারণে শিশুরা বেশি ডায়রিয়ায় আক্রান্ত হচ্ছে। তবে হাসপাতালে খাবার স্যালাইন ও এন্টিবায়োটিকসহ প্রয়োজনীয় ঔষধ সরবরাহ রয়েছে।

গাইবান্ধা আধুনিক হাসপাতালের তত্ত্বাবধায়ক মাহবুব হোসেন বলেন, গত এক সপ্তাহে শিশু ও বৃদ্ধসহ দেড় শতাধিক রোগীকে চিকিৎসা দেওয়া হয়েছে। অন্তত ৩৫ জন শিশু নিউমোনিয়া এবং ডায়রিয়ায় আক্রান্ত হয়ে হাসপাতালে ভর্তি রয়েছে।

গত এক সপ্তাহে ডায়রিয়াজনিত রোগে আক্রান্ত হয়ে মোনারুল নামের ৮ মাসের এক শিশু ও আব্দুল হামিদ নামে এক বৃদ্ধের মৃত্যু হয়েছে। তিনি শীতের সময় শিশু ও বয়স্কদের বাড়তি যত্ন নেওয়ার পরামর্শ দেন।

সান নিউজ/এনজে

Copyright © Sunnews24x7
সবচেয়ে
পঠিত
সাম্প্রতিক

রাজধানীতে স্বস্তির বৃষ্টি

নিজস্ব প্রতিবেদক: টানা একমাস দাবদ...

মিল্টন সমাদ্দার রিমান্ডে

নিজস্ব প্রতিবেদক: মৃত্যুর জাল সনদ তৈরির অভিযোগে প্রতারণা ও জ...

আমিরাতে প্রবল বৃষ্টিপাত, সতর্কতা জারি

আন্তর্জাতিক ডেস্ক: প্রবল বৃষ্টিপা...

লিওনার্দো দা ভিঞ্চি’র প্রয়াণ

সান নিউজ ডেস্ক: আজকের ঘটনা কাল অতীত। প্রত্যেকটি অতীত সময়ের স...

ভরিতে ১৮৭৮ টাকা কমলো স্বর্ণের দাম 

নিজস্ব প্রতিবেদক: টানা অষ্টমবারের...

পানিতে ডুবে প্রাণ গেল ভাই-বোনের

জেলা প্রতিনিধি : মুন্সীগঞ্জের সদরে পুকুরের পানিতে ডুবে দুই ভ...

তাপপ্রবাহ অব্যাহত থাকার আভাস

নিজস্ব প্রতিবেদক : ঢাকাসহ বিভিন্ন বিভাগের ওপর দিয়ে যে তাপপ্র...

বৃষ্টিতে বন্ধ খেলা

স্পোর্টস ডেস্ক : বাংলাদেশ ও জিম্বাবুয়ের মধ্যকার প্রথম টি-টোয়...

রাজধানীতে বাসের ধাক্কায় নিহত ১

নিজস্ব প্রতিবেদক : রাজধানীর বকশিবাজারে বাসের ধাক্কায় আনোয়ার...

বাস-ট্রাক সংঘর্ষে আহত ৮

জেলা প্রতিনিধি : রাজবাড়ীর পাংশায় বাস ও ট্রাকের সংঘর্ষে ৮ যাত...

লাইফস্টাইল
বিনোদন
sunnews24x7 advertisement
খেলা