জাতীয়

খাদ্যের সহায়তা চান রাইড শেয়ার-সার্ভিসকর্মীরা

নিজস্ব প্রতিবেদক: করোনা মহামারি মোকাবেলায় চলমান লকডাউনে রাইড শেয়ার অ্যান্ড সার্ভিস ডেলিভারি ওয়ার্কার্সদের খাদ্য সহায়তা ও প্রয়োজনীয় সহায়তার দাবি জানিয়েছে রাইড শেয়ার অ্যান্ড সার্ভিস ডেলিভারি ওয়ার্কার্স ইউনিয়ন।

মঙ্গলবার (২৯ জুন) গণমাধ্যমে পাঠানো বিবৃতিতে এ দাবি জানান ইউনিয়নের আহ্বায়ক মো. রফিকুল ইসলাম রফিক,ও সদস্য সচিব রিয়াজ মাহমুদ।

বিবৃতিতে তারা বলেন, দেশের শিক্ষিত নিম্ন মধ্যবিত্ত জনগোষ্ঠীর একটি অংশ রাইড শেয়ার ও সার্ভিস ডেলিভারি পেশার সাথে সম্পৃক্ত। করোনা মহামারি প্রকোপ থেকে জনজীবন রক্ষা করার জন্য লকডাউন দেওয়া হয়। লকডাউনের সময়ে রাইড শেয়ার কর্মীদের আয়ের বিকল্প ব্যবস্থা নাই। এই খাতের কর্মীরা একদিন যা রোজগার করে তা সেদিনের ভরণ-পোষণেই ব্যয় হয়। ফলে সঞ্চয় করার কোনও উপায় থাকে না। এমতাবস্থায় লকডাউনে এই খাতে যুক্ত কর্মীরা অসহায় অবস্থায় জীবনযাপন করেন। কাজেই রাইড শেয়ার ও সার্ভিস ডেলিভারি কর্মীদের খাদ্য নিরাপত্তা ও প্রয়োজনীয় সহায়তা দেওয়ার জোর দাবি জানান তারা।

নেতারা বলেন, এই খাতের কর্মীদের খাদ্য নিরাপত্তা ও প্রয়োজনীয় সহায়তা না দিয়ে ডিএমপির পক্ষ থেকে রাইড শেয়ারের ওপর নিষেধাজ্ঞা দেওয়া হয়। যেখানে গণপরিবহন বন্ধের পর সবচেয়ে নিরাপদ ও স্বল্প ব্যয়ে যাত্রী পরিবহনের মাধ্যম রাইড শেয়ার। নির্দিষ্ট গন্তব্যে কম খরচে পৌঁছে দেওয়ার নিরাপদ মাধ্যম হওয়া সত্ত্বেও সোমবার ডিএমপির পক্ষ থেকে মোটরসাইকেলে যাত্রী পরিবহনের ওপর নিষেধাজ্ঞা দেওয়া হয়। সাধারণ অবস্থাতেই রাইড শেয়ার কর্মীদের আয়ের একটি বড় অংশ ব্যয় হয় ট্রাফিক পুলিশের হয়রানিমূলক মামলার জরিমানা পরিশোধ করতে।

নেতারা আরও বলেন, ন্যূনতম খাদ্য নিরাপত্তার ব্যবস্থা না করে মহামারি নিয়ন্ত্রণে লকডাউনের বাস্তবায়ন অমানবিক। রাইড শেয়ার অ্যান্ড সার্ভিস ডেলিভারি ইউনিয়ন মনে করে করোনা নিয়ন্ত্রণে অবশ্যই লকডাউন কার্যকর করা প্রয়োজন তবে লকডাউন কার্যকর করার আগে শ্রমজীবী মানুষের খাদ্য নিরাপত্তা নিশ্চিত করা জরুরি।

সাননিউজ/ জেআই

Copyright © Sunnews24x7
সবচেয়ে
পঠিত
সাম্প্রতিক

৬ অঞ্চলে ঝড়বৃষ্টির সম্ভাবনা

নিজস্ব প্রতিবেদক: দেশের ৬ অঞ্চলের ওপর দিয়ে ৬০ কি.মি বেগে ঝড়ে...

আচরণবিধি লঙ্ঘন করলে ব্যবস্থা

নিজস্ব প্রতিবেদক : আমাদের কাছে সব প্রার্থী সমান। দল বা প্রার...

ভারতকে টপকে শীর্ষে অস্ট্রেলিয়া

স্পোর্টস ডেস্ক : ভারতকে সরিয়ে টেস্টে শীর্ষস্থান দখল করেছে অস...

পাহাড় ধসে যান চলাচল বন্ধ

জেলা প্রতিনিধি: রাঙ্গামাটির বাঘাইছড়ি-দীঘিনালা সড়কের দুই কিলো...

টিভিতে আজকের খেলা

স্পোর্টস ডেস্ক: প্রতিদিনের মতো আজ শুক্রবার (৩ মে) বেশ কিছু খ...

পানিতে ডুবে প্রাণ গেল ভাই-বোনের

জেলা প্রতিনিধি : মুন্সীগঞ্জের সদরে পুকুরের পানিতে ডুবে দুই ভ...

তাপপ্রবাহ অব্যাহত থাকার আভাস

নিজস্ব প্রতিবেদক : ঢাকাসহ বিভিন্ন বিভাগের ওপর দিয়ে যে তাপপ্র...

বৃষ্টিতে বন্ধ খেলা

স্পোর্টস ডেস্ক : বাংলাদেশ ও জিম্বাবুয়ের মধ্যকার প্রথম টি-টোয়...

রাজধানীতে বাসের ধাক্কায় নিহত ১

নিজস্ব প্রতিবেদক : রাজধানীর বকশিবাজারে বাসের ধাক্কায় আনোয়ার...

বাস-ট্রাক সংঘর্ষে আহত ৮

জেলা প্রতিনিধি : রাজবাড়ীর পাংশায় বাস ও ট্রাকের সংঘর্ষে ৮ যাত...

লাইফস্টাইল
বিনোদন
sunnews24x7 advertisement
খেলা