সারাদেশ

উত্তরা প্রতিদিন’র ভারপ্রাপ্ত সম্পাদক এনায়েত করিম

নিজস্ব প্রতিবেদক: উত্তরাঞ্চলের জনপ্রিয় দৈনিক উত্তরা প্রতিদিন’র ভারপ্রাপ্ত সম্পাদকের দায়িত্ব নিয়েছেন এনায়েত করিম। রোববার (১০ অক্টোবর) রাজশাহীর উপশহর মোড়ে নিজ কার্যালয়ে আনুষ্ঠানিকভাবে এ দায়িত্ব গ্রহণ করেন তিনি।

এর আগে তিনি পত্রিকাটির প্রধান বার্তা সম্পাদক হিসেবে ১ বছরের বেশি সময় ধরে দায়িত্ব পালন করে আসছেন। এনায়েত করিমের জন্ম নাটোরের গুরুদাসপুর উপজেলার মহারাজপুর গ্রামে। সেখানেই কাটে শৈশব-কৈশোর। ব্যক্তিগত জীবনে তিনি বিবাহিত ও দুই পুত্রসন্তানের জনক।

জানা গেছে, ২০২০ সালের আগস্ট মাসে দৈনিক উত্তরা প্রতিদিনে প্রধান বার্তা সম্পাদক হিসেবে যোগ দেন এনায়েত করিম। যোগদানের পর থেকেই পত্রিকাটির সামগ্রিকভাবে দেখভালের পাশাপাশি মান উন্নয়নে গুরুত্বপূর্ণ ভূমিকা পালন করেন তিনি।

এনায়েত করিম দৈনিক উত্তরা প্রতিদিনে যোগদানের আগে ঢাকায় বাংলাদেশ প্রতিদিন, জাগোনিউজ২৪ডটকম ও বাংলানিউজ২৪ডটকমে সহ-সম্পাদক হিসেবে বিভিন্ন মেয়াদে সাংবাদিকতা করেছেন।

রাজশাহী বিশ্ববিদ্যালয়ের গণযোগাযোগ ও সাংবাদিকতা বিভাগে ভর্তির পর ২০০৮ সালে দৈনিক বাংলাদেশ সময় পত্রিকায় বিশ্ববিদ্যালয় প্রতিনিধি হিসেবে তার সাংবাদিকতায় হাতেখড়ি। পরে তিনি পড়াশুনার পাশাপাশি বাংলাদেশ সংবাদ সংস্থা (বাসস), দৈনিক সোনালী সংবাদ, রাজবার্তা, মুক্তচেতনা পত্রিকায় রাজশাহী বিশ্ববিদ্যালয় প্রতিনিধি হিসেবে বিভিন্ন মেয়াদে কাজ করেন।

স্নাতক ও স্নাতকোত্তর ডিগ্রি অর্জন শেষে ২০১৪ সালের শুরুর দিকে অনলাইন নিউজপোর্টাল বাংলানিউজ২৪ডটকমে নিউজরুম এডিটর হিসেবে পেশাগত সাংবাদিকতা শুরু করেন তিনি। এরপর তিনি জাগোনিউজ২৪ডটকমে প্রায় দেড় বছর শিফট ইনচার্জ হিসেবে কাজ করেন। দৈনিক উত্তরা প্রতিদিনের দায়িত্ব নেওয়ার আগে ২০২০ সালের জুলাই পর্যন্ত প্রায় চার বছর দৈনিক বাংলাদেশ প্রতিদিনের সহসম্পাদক ছিলেন তিনি।

এছাড়া সাংবাদিকতার পাশাপাশি সাংবাদিক সংগঠনেও নেতৃত্ব দিয়েছেন এনায়েত করিম। তিনি রাজশাহী বিশ্ববিদ্যালয় সাংবাদিক সমিতির (রাবিসাস) সভাপতি ও সাধারণ সম্পাদকের দায়িত্ব পালন করেছেন। পরে ঢাকাস্থ নাটোর জেলা সাংবাদিক সমিতির (নাজেসাস) প্রতিষ্ঠাতা সাধারণ সম্পাদক ও ঢাকাস্থ রাজশাহী বিভাগ সাংবাদিক সমিতির (আরডিজেএডি) প্রতিষ্ঠাতা প্রচার ও প্রকাশনা সম্পাদক ছিলেন তিনি।

এনায়েত করিমের জন্ম নাটোরের গুরুদাসপুর উপজেলার মহারাজপুর গ্রামে। সেখানেই কাটে শৈশব-কৈশোর। ব্যক্তিগত জীবনে তিনি বিবাহিত ও দুই পুত্রসন্তানের জনক।

নতুন দায়িত্ব নেওয়া প্রসঙ্গে এনায়েত করিম বলেন, ‘প্রকাশক মহোদয় আমার ওপর আস্থা রেখে এই পদোন্নতি দিয়েছেন- এটা অবশ্যই আমার জন্য বিশেষ প্রাপ্তি। এর ফলে দায়িত্ব আরও বেড়ে গেল। তার আস্থার যথাযথ মূল্যায়ন করে আগামীতে উত্তরা প্রতিদিনকে সামনের দিকে এগিয়ে নেওয়ার চেষ্টা অব্যাহত রাখব।’

সান নিউজ/এমকেএইচ

Copyright © Sunnews24x7
সবচেয়ে
পঠিত
সাম্প্রতিক

দুপুরের মধ্যে ১০ জেলায় ঝড়ের শঙ্কা

নিজস্ব প্রতিবেদক: রাজধানীসহ দেশের ১০টি অঞ্চলের ওপর দিয়ে ঘণ্ট...

ভোলায় উপকূলজুড়ে কোস্টগার্ড মোতায়েন  

ভোলা প্রতিনিধি: আসন্ন ৬ষ্ঠ উপজেলা...

সমুদ্রে মাছ ধরায় নিষেধাজ্ঞা শুরু কাল 

নিনা আফরিন, পটুয়াখালী: আগামীকাল...

নজর কাড়লেন কিয়ারা

বিনোদন ডেস্ক: কান চলচ্চিত্র উৎসব...

রোববার রাজধানীর যেসব মার্কেট বন্ধ

সান নিউজ ডেস্ক: প্রতি সপ্তাহের একেক দিন বন্ধ থাকে রাজধান...

রাইসির মৃত্যুতে আমরা জড়িত নই

আন্তর্জাতিক ডেস্ক: ইরানের প্রেসিডেন্ট ইব্রাহিম রাইসির হেলিকপ...

নোয়াখালীতে মদসহ ২ যুবক গ্রেফতার

জেলা প্রতিনিধি: নোয়াখালীতে ৯৬ বোতল বিদেশি মদসহ ২ যুবককে গ্র...

ট্রেনের ধাক্কায় স্কুলছাত্রের মৃত্যু 

জেলা প্রতিনিধি: নাটোরে বরেন্দ্র এক্সপ্রেস ট্রেনের ধাক্কায় মো...

কাল ইভিএমে ২৪ উপজেলায় ভোট

নিজস্ব প্রতিবেদক: আগামীকাল উপজেলা পরিষদের ২য় ধাপের সাধারণ নি...

বাজার মনিটরিংয়ের নির্দেশ 

নিজস্ব প্রতিবেদক: প্রধানমন্ত্রী শেখ হাসিনা বাজার মনিটরিংয়ে জ...

লাইফস্টাইল
বিনোদন
sunnews24x7 advertisement
খেলা