রাজনীতি

আমরা বঙ্গবন্ধুর সোনার বাংলা গড়ে তুলব

কামরুল সিকদার, বোয়ালমারী (ফরিদপুর) : শারদীয় দুর্গাপূজার মহা সপ্তমী ও মহা অষ্টমীতে ফরিদপুরের বোয়ালমারী, আলফাডাঙ্গা ও মধুখালী উপজেলার বিভিন্ন পূজামণ্ডপ পরিদর্শন করেছেন বাংলাদেশ ছাত্রলীগের কেন্দ্রীয় কমিটির সাবেক সভাপতি এবং অতীশ দীপঙ্কর বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের ট্রাস্টি বোর্ডের চেয়ারম্যান অ্যাডভোকেট মো. লিয়াকত সিকদার। সনাতন ধর্মালম্বীদের বৃহত্তম এ ধর্মীয় উৎসব দুর্গাপূজা উপলক্ষে ফরিদপুরের তিন উপজেলার বিভিন্ন পূজামণ্ডপ পরিদর্শন করে তিনি ব্যক্তিগত তহবিল থেকে অর্থিক সহায়তা দিয়েছেন।

আরও পড়ুন : আ’লীগের দখলে থাকবে রাজপথ

শনিবার ও রবিবার মহাসপ্তমী ও মহা অষ্টমীর দিনে বিকেল থেকে গভীর রাত পর্যন্ত মোটরসাইকেল ও গাড়ির বহর নিয়ে তিন উপজেলার বিভিন্ন পূজা মণ্ডপ পরিদর্শন করেন তিনি।

আলফাডাঙ্গা কেন্দ্রীয় শ্রী শ্রী হরি মন্দির, দামুদর আশ্রম, টগরবন্দ ইউনিয়নের পানাইল মন্দির, গোপালপুর ইউনিয়নের পবনবেগ মন্দির, বুড়াইচ ইউনিয়নের টিকড়পাড়া মন্দির, বোয়ালমারী উপজেলার শেখর সহস্রাইল, বারাংকুলা, বড়্গাঁ, চতুল ইউনিয়নের রামচন্দ্রপুরস্থ মন্দির, গুনবহা ইউনিয়নের ধোপাপাড়া বারোয়ারি মন্দিরসহ বিভিন্ন মন্দির পরিদর্শনকালে তিনি এলাকার হিন্দু ধর্মাবলম্বী নেতা ও আগত ভক্তবৃন্দের সার্বিক খোঁজ-খবর নেন এবং তাদের সাথে শারদীয় শুভেচ্ছা ও কুশল বিনিময় করেন।

আরও পড়ুন : বিএনপি সন্ত্রাসের হুমকি দিচ্ছে

এসময় অ্যাডভোকেট লিয়াকত সিকদার তার বক্তব্যে বর্তমান সরকারের উন্নয়নের ফিরিস্তি ভক্তবৃন্দের সামনে তুলে ধরেন। তিনি বলেন, সকলে মিলে আমরা বঙ্গবন্ধুর সোনার বাংলা গড়ে তুলবো। অসাম্প্রদায়িক বাংলাদেশ গড়ে তুলবো। বঙ্গবন্ধু কন্যা শেখ হাসিনা অসাম্প্রদায়িক বাংলাদেশ গড়ার জন্য আজীবন সংগ্রাম করে যাচ্ছেন।'

লিয়াকত সিকদার আরো বলেন, ‘ধর্ম যার যার উৎসব সবার। সাম্প্রদায়িক সম্প্রীতি অটুট রেখে দুর্গোৎসব পালিত হবে, এটাই আমাদের কাম্য। যুগ যুগ ধরে সকল ধর্মের মানুষের পূজামণ্ডপে ঘুরতে আসাটা বাঙালীর ঐতিহ্য। আইনশৃঙ্খলা রক্ষা ও প্রতিটি মণ্ডপে সবাইকে প্রহরীর ভূমিকা পালন করতে হবে। প্রধানমন্ত্রী শেখ হাসিনার নেতৃত্বে এ সরকার ক্ষমতায় আছে বলেই দেশে সকল ধর্মের মানুষ নিজেদের ধর্মীয় উৎসব সুষ্ঠ ও সুন্দরভাবে পালন করতে পারেন।’

আরও পড়ুন : জাতি-ধর্ম নির্বিশেষে অসাম্প্রদায়িক বাংলাদেশ গড়ব

বোয়ালমারী উপজেলার বিভিন্ন পূজামণ্ডপ পরিদর্শনকালে তার সাথে ছিলেন বোয়ালমারী সদর ইউনিয়নের চেয়ারম্যান আব্দুল হক, চতুল ইউনিয়নের চেয়ারম্যান মো. রফিকুল ইসলাম, পরমেশ্বরদী ইউনিয়নের চেয়ারম্যান আ. মান্নান মাতুব্বর, দাদপুর ইউনিয়নের চেয়ারম্যান মো. মোশারফ হোসেন, ঘোষপুর ইউনিয়নের চেয়ারম্যান ইমরান হোসেন নবাব, রূপাপাত ইউনিয়নের চেয়ারম্যান মিজানুর রহমান সোনা, শেখর ইউনিয়নের চেয়ারম্যান কামাল আহমেদসহ দলীয় ও স্থানীয় নেতৃবৃন্দ, গণমাধ্যম কর্মীগণ, বিভিন্ন শ্রেণি পেশার মানুষ উপস্থিত ছিলেন।

এছাড়া আলফাডাঙ্গা উপজেলার বিভিন্ন পূজামণ্ডপ পরিদর্শনকালে আওয়ামী লীগ কেন্দ্রীয় উপ-কমিটির সদস্য শেখ তাহিদুর রহমান মুক্ত, টগরবন্দ ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান বীর মুক্তিযোদ্ধা মিয়া আসাদুজ্জামান, উপজেলা যুবলীগের সাবেক সভাপতি আহসানউদ্দৌলা রানা মিয়া, উপজেলা ছাত্রলীগের সাবেক সভাপতি মিজানুর রহমান, সাবেক ছাত্রলীগ নেতা তবিবর রহমান মিয়া, সাবেক ছাত্রলীগের সাধারণ সম্পাদক (ভারপ্রাপ্ত) তৌকির আহমেদ ডালিম, টগরবন্দ ইউনিয়নের সাধারণ সম্পাদক কাজী কামরুল ইসলাম, বানা ইউনিয়ন আওয়ামী লীগের সাধারণ সম্পাদক শেখ জাহাঙ্গীর আলম ও সাংগঠনিক সম্পাদক কোবাদ হোসেনসহ আওয়ামী লীগের অঙ্গসংগঠনের নেতাকর্মীরা উপস্থিত ছিলেন।

সান নিউজ/এমআর

Copyright © Sunnews24x7
সবচেয়ে
পঠিত
সাম্প্রতিক

রাজধানীতে স্বস্তির বৃষ্টি

নিজস্ব প্রতিবেদক: টানা একমাস দাবদ...

মিল্টন সমাদ্দার রিমান্ডে

নিজস্ব প্রতিবেদক: মৃত্যুর জাল সনদ তৈরির অভিযোগে প্রতারণা ও জ...

আমিরাতে প্রবল বৃষ্টিপাত, সতর্কতা জারি

আন্তর্জাতিক ডেস্ক: প্রবল বৃষ্টিপা...

লিওনার্দো দা ভিঞ্চি’র প্রয়াণ

সান নিউজ ডেস্ক: আজকের ঘটনা কাল অতীত। প্রত্যেকটি অতীত সময়ের স...

ভরিতে ১৮৭৮ টাকা কমলো স্বর্ণের দাম 

নিজস্ব প্রতিবেদক: টানা অষ্টমবারের...

বাস-ট্রাক সংঘর্ষে আহত ৮

জেলা প্রতিনিধ : রাজবাড়ীর পাংশায় বাস ও ট্রাকের সংঘর্ষে ৮ যাত্...

আচরণবিধি লঙ্ঘন করলে ব্যবস্থা

নিজস্ব প্রতিবেদক : আমাদের কাছে সব প্রার্থী সমান। দল বা প্রার...

ব্রাজিলে ভারী বর্ষণ-ভূমিধস, নিহত ২৯

আন্তর্জাতিক ডেস্ক : ব্রাজিলের রিও গ্রান্ডে দো সুলে ব্যাপক ঝড়...

ট্রেন দুর্ঘটনায় তিনজন বরখাস্ত

জেলা প্রতিনিধি : গাজীপুরে দুই ট্রেনের মুখোমুখি সংঘর্ষের ঘটনা...

ভারতকে টপকে শীর্ষে অস্ট্রেলিয়া

স্পোর্টস ডেস্ক : ভারতকে সরিয়ে টেস্টে শীর্ষস্থান দখল করেছে অস...

লাইফস্টাইল
বিনোদন
sunnews24x7 advertisement
খেলা