বাণিজ্য

পুঁজিবাজারের লেনদেনে বুধবার সূচকের মধ্যে মিশ্র প্রবণতা

নিজস্ব প্রতিবেদক : দেশের প্রধান দুই শেয়ারবাজার ঢাকা স্টক এক্সচেঞ্জ (ডিএসই) ও অপর শেয়ারবাজার চট্টগ্রাম স্টক এক্সচেঞ্জে (সিএসই)লেনদেন ও সূচকে মিশ্র প্রবণতার মধ্য দিয়ে চলছে।

বুধবার ( ২৩ ডিসেম্বর) ডিএসই ও সিএসই সূত্রে এ তথ্য জানা গেছে। সূত্র জানায়, সপ্তাহের চতুর্থ কার্যদিবস ২৩ ডিসেম্বর বুধবার লেনদেন শুরুর এক ঘণ্টা পর সকাল ১১টার দিকে ডিএসইর সাধারণ সূচক ডিএসইএক্স আগের দিনের চেয়ে ৮ পয়েন্ট কমে ৫ হাজার ৮৯ পয়েন্টে অবস্থান করে।

এদিকে লেনদেন শুরুর এক ঘণ্টা পর সকাল ১১টায় চট্টগ্রাম স্টক এক্সচেঞ্জের (সিএসই) সিএএসপিআই সূচক ৩৮ পয়েন্ট বেড়ে ১৪ হাজার ৬১৬ পয়েন্টে অবস্থান করে। এরপর সূচকের গতি ঊর্ধ্বমুখী দেখা যায়।

সকাল ১১টা পর্যন্ত সিএসইতে লেনদেন হয়েছে ৯ কোটি ১৩ লাখ টাকার শেয়ার ও মিউচুয়াল ফান্ডের ইউনিট। এই সময়ে ৩৯টি কোম্পানির দাম বেড়েছে, কমেছে ৪৯টি কোম্পানির দাম। আর ৩৩টি কোম্পানির শেয়ারের দাম অপরিবর্তিত রয়েছে।

ডিএসই শরিয়াহ্ সূচক ৪ পয়েন্ট কমে এবং ডিএসই ৩০ সূচক ৮ পয়েন্ট কমে যথাক্রমে ১১৭৩ ও ১৮০৪ পয়েন্টের মধ্যে রয়েছে। এই সময়ের মধ্যে লেনদেন হয়েছে ৩৬৬ কোটি ২২ লাখ টাকার শেয়ার ও মিউচুয়াল ফান্ডের ইউনিট। এই সময়ে লেনদেন হওয়া কোম্পানিগুলোর মধ্যে দাম বেড়েছে ৯৪টির, কমেছে ১২৯টির এবং অপরিবর্তিত রয়েছে ১০০টি কোম্পানির শেয়ারের দাম।

সকাল ১১টা পর্যন্ত লেনদেনের শীর্ষে থাকা ১০ কোম্পানি বেক্সিমকো লিমিটেড, রিপাবলিক ইনস্যুরেন্স, লাফার্জহোলসিম, রূপালী ইনস্যুরেন্স, বেক্সিমকো ফার্মা, বিজিআইসি, সোনার বাংলা ইনস্যুরেন্স, ফনিক্স ইনস্যুরেন্স, পূরবী ইনস্যুরেন্স ও ফরচুন শু।

লেনদেন শুরুর প্রথম ১০ মিনিটে ডিএসইর সূচক কমে ৬ পয়েন্ট। এরপর ১০টা ২০ মিনিটে সূচক আগের অবস্থান থেকে আরও ৪ পয়েন্ট বেড়ে যায়। এরপর সূচকের গতি নিম্নমুখী দেখা যায়। সকাল ১০টা ৪৫ মিনিটে সূচক আগের দিনের চেয়ে ৭ পয়েন্ট কমে ৫ হাজার ৯০ পয়েন্টে অবস্থান করে।

সান নিউজ/এসএ/এস

Copyright © Sunnews24x7
সবচেয়ে
পঠিত
সাম্প্রতিক

মুন্সীগঞ্জে কালবৈশাখীর আঘাত

মো. নাজির হোসেন, মুন্সীগঞ্জ: এ বছ...

পরিবেশ রক্ষায় গাছ কাটা বন্ধে রিট 

নিজস্ব প্রতিবেদক: পরিবেশ রক্ষায়...

গাঁজাসহ মাদক কারবারি গ্রেফতার

আবু রাসেল সুমন, খাগড়াছড়ি প্রতিনিধি: খাগড়াছড়ির পানছড়ি উপজ...

গ্লেনরিচ স্কুলের আপগ্রেডেশনের ঘোষণা

নিজস্ব প্রতিবেদক: ‘গ্লেন ফে...

সেনাবাহিনীকে আধুনিক করে তোলা হচ্ছে

নিজস্ব প্রতিবেদক: প্রধানমন্ত্রী শ...

সুন্দরবনে আগুন, খতিয়ে দেখার নির্দেশ 

নিজস্ব প্রতিবেদক: সুন্দরবনে আগুন...

সংগীত শিল্পী প্রতীক ইয়াসিরের জন্মদিন আজ

বিনোদন ডেস্ক : জনপ্রিয় গায়ক ও গীতিকার প্রতীক ইয়াসিরের ৪৬তম...

কমলো তাপমাত্রা, কালবৈশাখীর সতর্কতা

নিজস্ব প্রতিবেদক: টানা প্রায় এক ম...

ওসিসহ ৯ পুলিশের বিরুদ্ধে মামলা

মো. নাজির হোসেন, মুন্সীগঞ্জ: মুন্...

২ দিনে সোনার দাম বাড়ল ১৭৮৫ টাকা

নিজস্ব প্রতিবেদক: টানা ৮ দফায় কমা...

লাইফস্টাইল
বিনোদন
sunnews24x7 advertisement
খেলা