খেলা

ফিটনেস পরীক্ষা দিতে হবে সাকিবকে

ক্রীড়া প্রতিবেদক : জুয়াড়ির প্রস্তাব গোপন করে ক্রিকেট থেকে এক বছরের জন্য নিষিদ্ধ ছিলেন সাকিব আল হাসান। খারাপ সময়টা কাটিয়ে গত ২৯ অক্টোবর শেষ হয়েছে তার নির্বাসন। এই মুহূর্তে ক্রিকেটে ফিরতে আর কোন বাধা নেই বিশ্বের অন্যতম সেরা এই অলরাউন্ডারের।

সাকিবের ফেরার মঞ্চ হতে পারে বঙ্গবন্ধুর নামে আয়োজিত টি-টোয়েন্টি টুর্নামেন্ট। এই টুর্নামেন্টে ৫টি দল অংশ গ্রহণ করবে। চলতি মাসের তৃতীয় সপ্তাহেই টুর্নামেন্টটি মাঠে গড়ানোর কথা। তবে এর আগে ফিটনেস পরীক্ষায় উতরাতে হবে সাকিবকে। আর করোনাভাইরাস ভাইরাস পরীক্ষার বিষয়টিতো আছেই।

এ প্রসঙ্গে নির্বাচক হাবিবুল বাশার বলেছেন, ‘সবার জন্য বিসিবির একই সিদ্ধান্ত। সাকিবকেও প্রক্রিয়ার মধ্য দিয়ে যেতে হবে। শুনেছি তার ফিটনেস বেশ ভালো আছে। এটা অবশ্যই তাকে এগিয়ে রাখবে।

এদিকে হ্যামস্ট্রিংয়ে চোট পাওয়া মাশরাফি বিন মুর্তজা টি-টোয়েন্টি লিগে খেলতে পারবেন কি না, তা এখনো নিশ্চিত নয়। গত ১৮ অক্টোবর মিরপুরের সিটি ক্লাব মাঠে রানিং করতে গিয়ে পায়ে আঘাত পেয়েছিলেন তিনি। বিসিবির ডাক্তার ও ফিজিও স্ক্যান করানোর পরামর্শ দিলেও মাশরাফি এখনো সিটি স্ক্যান করাতে পারেননি। মেয়ে হুমায়রা মুর্তজা ও ছেলে সাহেল মুর্তজা কোভিড পজিটিভ হওয়ায় মাশরফি এখন গৃহবন্দি। স্ক্যান না করানোয় চোট কোন অবস্থায় আছে, এ ব্যাপারে কিছুই জানাতে পারেননি বিসিবির প্রধান চিকিৎসক দেবাশীষ চৌধুরী।

তবে সাকিব ও মাশরাফির অবস্থা বিবেচনা করেই খেলোয়াড়দের তালিকা প্রস্তুত করা হবে বলে জানিয়েছেন হাবিবুল বাশার। এক প্রশ্নের জবাবে হাবিবুল বাশার বলেছেন, আমরা মাশরাফিকে স্ক্যান করানোর পরামর্শ দিয়েছিলাম। কিন্তু তিনি বাসা থেকে বের হতে পারছেন না। একটু সময় দিতে হবে তাকে। তবে শুনেছি তার ব্যথা কমে আসছে। সে হয়তো ৭ বা ৮ তারিখ স্ক্যান করাতে পারে। সেটি পেলে চিকিৎসা পরবর্তী ধাপে যাবে। হাতে সময় আছে। ফিটনেস ঠিক হয়ে গেলে খেলতে সমস্যা থাকার কথা না।

সান নিউজ/এসএম

Copyright © Sunnews24x7
সবচেয়ে
পঠিত
সাম্প্রতিক

রাজধানীতে স্বস্তির বৃষ্টি

নিজস্ব প্রতিবেদক: টানা একমাস দাবদ...

মিল্টন সমাদ্দার রিমান্ডে

নিজস্ব প্রতিবেদক: মৃত্যুর জাল সনদ তৈরির অভিযোগে প্রতারণা ও জ...

আমিরাতে প্রবল বৃষ্টিপাত, সতর্কতা জারি

আন্তর্জাতিক ডেস্ক: প্রবল বৃষ্টিপা...

লিওনার্দো দা ভিঞ্চি’র প্রয়াণ

সান নিউজ ডেস্ক: আজকের ঘটনা কাল অতীত। প্রত্যেকটি অতীত সময়ের স...

ভরিতে ১৮৭৮ টাকা কমলো স্বর্ণের দাম 

নিজস্ব প্রতিবেদক: টানা অষ্টমবারের...

পানিতে ডুবে প্রাণ গেল ভাই-বোনের

জেলা প্রতিনিধি : মুন্সীগঞ্জের সদরে পুকুরের পানিতে ডুবে দুই ভ...

তাপপ্রবাহ অব্যাহত থাকার আভাস

নিজস্ব প্রতিবেদক : ঢাকাসহ বিভিন্ন বিভাগের ওপর দিয়ে যে তাপপ্র...

বৃষ্টিতে বন্ধ খেলা

স্পোর্টস ডেস্ক : বাংলাদেশ ও জিম্বাবুয়ের মধ্যকার প্রথম টি-টোয়...

রাজধানীতে বাসের ধাক্কায় নিহত ১

নিজস্ব প্রতিবেদক : রাজধানীর বকশিবাজারে বাসের ধাক্কায় আনোয়ার...

বাস-ট্রাক সংঘর্ষে আহত ৮

জেলা প্রতিনিধি : রাজবাড়ীর পাংশায় বাস ও ট্রাকের সংঘর্ষে ৮ যাত...

লাইফস্টাইল
বিনোদন
sunnews24x7 advertisement
খেলা