জাতীয়

প্রিজনভ্যান নয় মাইক্রোবাস ব্যবহার করবেন সাঈদী

নিজস্ব প্রতিবেদক : আমৃত্যু কারাদণ্ডপ্রাপ্ত জামায়াত নেতা দেলাওয়ার হোসাইন সাঈদীকে নিজ খরচে প্রিজনভ্যানের পরিবর্তে মাইক্রোবাসে আদালতে আনা-নেয়ার অনুমতি দিয়েছেন আদালত। ইসলামিক ফাউন্ডেশনের যাকাত তহবিলের অর্থ আত্মসাতের মামলার শুনানির জন্য তাকে এই সুবিধা দিয়েছে।

আসামিপক্ষের আবেদনের পরিপ্রেক্ষিতে সোমবার (২৮ ডিসেম্বর) পুরান ঢাকার বকশীবাজারের আলিয়া মাদ্রাসা মাঠে স্থাপিত অস্থায়ী ঢাকার বিশেষ জজ আদালত-১ এর বিচারক সৈয়দা হোসনে আরা এই আদেশ দেন।

আসামিপক্ষের আইনজীবী মুজাহিদুল ইসলাম শাহীন বলেন, বয়স, শারীরিক অবস্থা ও সামাজিক অবস্থান বিবেচনা করে আমরা মাওলানা সাঈদীকে প্রিজনভ্যানের পরিবর্তে মাইক্রোবাসে করে আদালতে আনা-নেওয়ার জন্য আবেদন করেছিলাম। আদালত সেই আবেদন মঞ্জুর করেছেন।

এদিকে মামলার নথিপত্র না পাওয়ায় শুনানির প্রস্তুতি গ্রহণ করতে পারেননি জানিয়ে আসামিপক্ষ এদিন অভিযোগ গঠন শুনানির জন্য সময় আবেদন করে। দুদকের পক্ষ থেকে আবেদনের বিরোধিতা করে অভিযোগ গঠনের আর্জি জানানো হয়। শুনানি শেষে আদালত সময় আবেদন মঞ্জুর করে আগামী ১১ জানুয়ারি অভিযোগ গঠন শুনানির পরবর্তী দিন ধার্য করেন।

আদালতে সাঈদীর পক্ষে আব্দুস সোবহান তরফদার, মুজাহিদুল ইসলাম শাহীন ও মতিউর রহমান আকন্দ এবং দুদকের পক্ষে মোশাররফ হোসেন কাজল শুনানি করেন।

শুনানি উপলক্ষে সোমবার সকাল ৯টা ৫০ মিনিটে কাশিমপুর কারাগার থেকে পুরান ঢাকার বকশীবাজারের আলিয়া মাদ্রাসা মাঠে স্থাপিত অস্থায়ী আদালতে সাঈদীকে হাজির করা হয়। শুনানি শেষে তাকে কাশিমপুরে নিয়ে যাওয়া হয়।

মামলায় দেলাওয়ার হোসাইন সাঈদীসহ ছয়জন আসামি। অপর পাঁচ আসামি হলেন- ইসলামিক ফাউন্ডেশনের সাবেক পরিচালক মোহাম্মদ লুৎফুল হক, মসজিদ কাউন্সিল ফর কমিউনিটি অ্যাডভান্সমেন্টের সাবেক চেয়ারম্যান মাওলানা আবুল কালাম আজাদ, বন্ধুজন পরিষদের প্রধান সম্পাদক মিয়া মোহাম্মদ ইউনুস, ইসলামী সমাজ কল্যাণ কেন্দ্রের সাবেক সভাপতি তোফাজ্জল হোসেন ও ইসলামিক ফাউন্ডেশনের মসজিদ কাউন্সিলের সহকারী পরিচালক মো. আব্দুল হক।

সান নিউজ/এস

Copyright © Sunnews24x7
সবচেয়ে
পঠিত
সাম্প্রতিক

সাংবাদিকতায় সেরাদের অ্যাওয়ার্ড দিচ্ছে ডিএমএফ

নিজস্ব প্রতিবেদক: আগামী জুন মাসে...

এসএসসি পরীক্ষায় ফেল করায় আত্মহত্যা

নোয়াখালীর প্রতিনিধি: নোয়াখালীর সদ...

পুতিন প্রতিরক্ষামন্ত্রীকে সরিয়ে দিচ্ছেন 

আন্তর্জাতিক ডেস্ক: রাশিয়ার প্রেসিডেন্ট ভ্লাদিমির পুতিন ইউক্র...

বিশ্বকাপের দল ঘোষণা মঙ্গলবার

স্পোর্টস ডেস্ক: সব জল্পনা-কল্পনার...

গাজায় শরণার্থী শিবিরে হামলা, নিহত ১৪

আন্তর্জাতিক ডেস্ক: ফিলিস্তিনের অব...

টিভিতে আজকের খেলা

স্পোর্টস ডেস্ক: প্রতিদিনের মতো আজ...

ডোনাল্ড লু ঢাকায় আসছেন আজ

নিজস্ব প্রতিবেদক: মার্কিন যুক্তরাষ্ট্রের দক্ষিণ ও মধ্য এশিয়া...

ধূলিঝড়ে বিলবোর্ড উপড়ে নিহত ১২

আন্তর্জাতিক ডেস্ক: ধূলিঝড়ে বিলবে...

মঙ্গলবার রাজধানীর যেসব মার্কেট বন্ধ

সান নিউজ ডেস্ক: প্রতি সপ্তাহের একেক দিন বন্ধ থাকে রাজধানীর ব...

লাইফস্টাইল
বিনোদন
sunnews24x7 advertisement
খেলা