বিএনপি মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর ( ফাইল ছবি )
রাজনীতি

শাওন হত্যার জবাব দিতে হবে

সান নিউজ ডেস্ক: বিএনপি মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর বলেছেন, বর্তমান সরকারের পতন ঘটিয়ে শাওন হত্যার জবাব দিতে হবে।

আরও পড়ুন: ২০ কোটি মুসলমান নিপীড়নের শিকার

তিনি বলেন, শাওনের আত্মত্যাগের আমরা প্রতিদান দেব। আমরা শপথ নেব শাওন যে গণতন্ত্র, ভোটাধিকার ও মানুষের অধিকারের জন্য প্রাণ দিয়েছে তা আদায় করার জন্য সবাই ঐক্যবদ্ধ হব। বাংলাদেশের সব মানুষ এই কর্তৃত্ববাদী ফ্যাসিবাদী সরকারের পতন ঘটিয়ে জনগণের সরকার প্রতিষ্ঠা করবে। তবেই হবে শাওনের প্রতি সত্যিকারের শ্রদ্ধা নিবেদন।

শুক্রবার সন্ধ্যায় রাজধানীর নয়াপল্টনে দলের কেন্দ্রীয় কার্যালয়ের সামনে শহীদুল ইসলাম শাওনের জানাজার আগে সংক্ষিপ্ত বক্তব্যে বিএনপি মহাসচিব এসব কথা বলেন।

বুধবার মুন্সীগঞ্জের মুক্তারপাড়ায় পুলিশের সঙ্গে বিএনপির নেতাকর্মীদের সংঘর্ষে অর্ধশতাধিক নেতাকর্মী আহত হয়। তাদের একজন ছিলেন যুবদলের নেতা শহীদুল ইসলাম শাওন।

আরও পড়ুন: রাশিয়ার তেল কিনবে ফিলিপাইন

সন্ধ্যা ৬টার দিকে ঢাকা মেডিকেল কলেজ হাসপাতালের মর্গ থেকে লাশবাহী অ্যাম্বুলেন্সে করে শাওনের কফিন নয়াপল্টনে নিয়ে আসা হয়। দলের পক্ষ থেকে বিএনপি মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর, স্থায়ী কমিটির সদস্য মির্জা আব্বাস ও গয়েশ্বর চন্দ্র রায় দলীয় পতাকা দিয়ে ঢাকা তার কফিনে পুষ্পমাল্য অর্পণ করে শ্রদ্ধা জানান।

পরে জানাজায় অংশ নেন বিএনপির মির্জা ফখরুল ইসলাম আলমগীর, মির্জা আব্বাস, আবদুল্লাহ আল নোমান, ব্যারিস্টার শাহজাহান ওমর, রুহুল কবির রিজভী, ড. আসাদুজ্জামান রিপন, হাবিব-উন-নবী খান সোহেল, শামসুর রহমান শিমুল বিশ্বাস, ফজলুল হক মিলন, কামরুজ্জামান রতন, মাসুদ আহমেদ তালুকদার, আজিজুল বারী হেলাল, ডা. রফিকুল ইসলাম, মীর সরফত আলী সপু, মীর আলী নেওয়াজ, প্রকৌশলী আশরাফ উদ্দিন বকুল, মৎস্যজীবী দলের আব্দুর রহিম, যুবদলের সুলতান সালাহউদ্দিন টুকু, মোনায়েম মুন্না, ওলামা দলের কাজী মো. সেলিম রেজাসহ বিভিন্ন অঙ্গসংগঠনের কয়েক হাজার নেতাকর্মী। জানাজায় ইমামতি করেন জাতীয়তাবাদী ওলামা দলের আহ্বায়ক মাওলানা শাহ মোহাম্মদ নেছারুল হক।

জানাজা শেষে শহীদুল ইসলাম শাওনের লাশ তার নিজ এলাকা মুন্সীগঞ্জে নিয়ে যাওয়া হয়। শাওনের কফিন নয়াপল্টনের সড়কে নেতাকর্মীরা মিছিল করে এগিয়ে দেন। পরে সন্ধ্যা ৭টার দিকে যুবদল নেতা শহীদুল ইসলাম শাওন হত্যার প্রতিবাদে রাজধানীতে মশাল মিছিল বের করে বিএনপি নেতাকর্মীরা। দলটির সিনিয়র যুগ্ম মহাসচিব রুহুল কবির রিজভীর নেতৃত্বে মিছিলে অংশ নেন নির্বাহী কমিটির সদস্য অ্যাডভোকেট নিপুণ রায় চৌধুরীসহ দক্ষিণ কেরানীগঞ্জ উপজেলা বিএনপি এবং অঙ্গ ও সহযোগী সংগঠনের নেতাকর্মীরা।

সান নিউজ/এনকে

Copyright © Sunnews24x7
সবচেয়ে
পঠিত
সাম্প্রতিক

ভোলায় ছাত্রলীগের বৃক্ষরোপন কর্মসূচি পালিত 

ভোলা প্রতিনিধি: তীব্র তাপদাহ থেকে...

উপজেলা পরিষদ নির্বাচনে চেয়ারম্যান প্রার্থীর গণসংযোগ

মো. নাজির হোসেন, মুন্সীগঞ্জ প্রতিনিধি:

বিশ্ব ম্যালেরিয়া দিবস আজ

সান নিউজ ডেস্ক: আজ বিশ্ব ম্যালেরি...

টঙ্গীবাড়ি ভাতিজারা পিটিয়ে মারলো চাচাকে

মো. নাজির হোসেন, মুন্সীগঞ্জ প্রতিনিধি:

গরমে ত্বক ব্রণমুক্ত রাখতে যা খাবেন

লাইফস্টাইল ডেস্ক: গরমকাল এলেই ব্র...

মাকে গলা কেটে হত্যা করল ছেলে

জেলা প্রতিনিধি: বিয়ে না দেওয়ায় চা...

পঞ্চগড়ে দুই শিশুর মৃত্যু

জেলা প্রতিনিধি: পঞ্চগড়ে চাওয়াই নদীতে গোসল করতে নেমে আলমি আক্...

চারতলা থেকে পড়ে শ্রমিকের মৃত্যু

খায়রুল খন্দকার টাঙ্গাইল : টাঙ্গাই...

শনিবার ১২ ঘণ্টা গ্যাস থাকবে না 

নিজস্ব প্রতিবেদক: পাইপলাইনের কাজে...

ভারতীয় ৩ কোম্পানির ওপর নিষেধাজ্ঞা

আন্তর্জাতিক ডেস্ক: যুক্তরাষ্ট্র স...

লাইফস্টাইল
বিনোদন
sunnews24x7 advertisement
খেলা