রাজনীতি

আওয়ামী লীগের ৪ নেতাকে অব্যাহতি

ফয়সল চৌধুরী, হবিগঞ্জ: হবিগঞ্জ উপজেলা পরিষদের চেয়ারম্যান ও পৌরসভা নির্বাচনে মেয়র পদে নৌকা প্রতীকের বিরুদ্ধে বিদ্রাহী প্রার্থী হওয়ায় আওয়ামী লীগের চার নেতাকে দলীয় পদ থেকে অব্যাহতি দেয়া হয়েছে। তাদের মধ্য একজন উপজেলা পরিষদের বর্তমান চেয়ারম্যান ও দুইজন সাবেক চেয়ারম্যান রয়েছে। একই সাথে ভারপ্রাপ্ত হিসেবে চার নেতাকে দায়িত্ব দেয়া হয়েছে।

শনিবার (২১ মে) জেলা আওয়ামী লীগ সভাপতি অ্যাডভাকট মোঃ আবু জাহির এমপি এবং সাধারণ সম্পাদক অ্যাডভাকট মোঃ আলমগীর চৌধুরী স্বাক্ষরিত এক সংবাদ বিজ্ঞপ্তিতে এ তথ্য জানানা হয়েছে। অব্যাহতিপ্রাপ্তরা হলেন, হবিগঞ্জ পৌর আওয়ামী লীগর সভাপতি অ্যাডভাকট নিলাদ্রী শখর পুরকায়স্থ টিটু, সাধারণ সম্পাদক ও সদর উপজেলা পরিষদর চেয়ারম্যান মোঃ মোতাছিরুল ইসলাম, বানিয়াচং উপজেলা আওয়ামী লীগর সাধারণ সম্পাদক ইকবাল হাসান খান ও চুনারুঘাট উপজলা আওয়ামী লীগর সাধারণ সম্পাদক মোঃ আবু তাহের।

বিষয়টি নিশ্চিত করে জেলা আওয়ামী লীগ সভাপতি অ্যাডভাকট আবু জাহির বলেন, দলীয় নির্দেশ ও শৃংখলা ভঙ্গ করে পৌরসভা ও উপজেলা পরিষদ নির্বাচনে নৌকার বিরুদ্ধে বিদ্রোহী প্রার্থী হওয়ায় তাদেরকে দলীয় পদ থেকে অব্যাহতি দেয়া হয়েছে।

এছাড়া সংবাদ বিজ্ঞপ্তিতে বলা হয়, দলীয় সিদ্ধান্ত অমান্য করে নৌকা প্রতীকের বিরুদ্ধে হবিগঞ্জ পৌরসভা নির্বাচনে অংশ নেন অ্যাডভাকট নিলাদ্রী শখর পুরকায়স্থ টিটু, সদর উপজেলা পরিষদ নির্বাচনে অংশ নেন মোঃ মাতাছিরুল ইসলাম, বানিয়াচং উপজেলা পরিষদ নির্বাচনে অংশ নেন ইকবাল হাসন খান ও চুনারুঘাট উপজলা পরিষদ নির্বাচনে অংশ নেন মোঃ আবু তাহের।

তাই কেদ্রীয় কমিটির সিদ্ধান্ত মোতাবেক ও তাদের নির্দেশে চার নেতাক দলীয় পদ থেকে অব্যাহতি দেয়া হয়েছে। একই সাথে হবিগঞ্জ পৌর আওয়ামী লীগর সহ-সভাপতি মোঃ আব্দুর রহমানক ভারপ্রাপ্ত সভাপতি এবং যুগ্ম সাধারণ সম্পাদক আশুতাষ অধিকারী শংকরক ভারপ্রাপ্ত সাধারণ সম্পাদকর দায়িত্ব দেয়া হয়েছে। এছাড়া চুনারুঘাট উপজেলা আওয়ামী লীগর যুগ্ম সাধারণ সম্পাদক আনোয়ার হোসেনকে উপজেলা আওয়ামী লীগর ভারপ্রাপ্ত সাধারণ সম্পাদক এবং বানিয়াচং উপজেলা আওয়ামী লীগর যুগ্ম সাধারণ সম্পাদক মোঃ আংগুর মিয়াক ভারপ্রাপ্ত সাধারণ সম্পাদক হিসেবে দায়িত্ব দেয়া হয়েছে ।

সান নিউজ/এমকেএইচ

Copyright © Sunnews24x7
সবচেয়ে
পঠিত
সাম্প্রতিক

ছুটির দিনে মুখর সোহরাওয়ার্দী

নুসরাত জাহান ঐশী: আজ সপ্তাহিক ছুটির দিনে রাজধানীর প্রাণকেন্দ...

বিটরুটের উপকারিতা

লাইফস্টাইল ডেস্ক : বিটরুট হচ্ছে এ...

ভারত ছাড়লেন সালমান খান

বিনোদন ডেস্ক : বলিউডের ভাইজান খ্যাত সুপারস্টার সালমান খান। স...

শিব নারায়ণ দাস আর বেঁচে নেই

নিজস্ব প্রতিবেদক: বাংলাদেশের জাতী...

ধানের দাম নির্ধারণ করা হবে

নিজস্ব প্রতিবেদক : সরকারিভাবে মন্ত্রণালয়ে সভা করে ধানের দাম...

কৃষক লীগকে গ্রামে নিয়ে যাওয়া ভালো

নিজস্ব প্রতিবেদক : কৃষক লীগকে শহরের মধ্যে আটকে না রেখে গ্রাম...

শেখ হাসিনার মতো নেতৃত্ব বিশ্বে বিরল

নিজস্ব প্রতিবেদক : মৃত্যুঞ্জয়ী শেখ হাসিনা সব প্রতিবন্ধকতা উপ...

দেশে ৩ দিনের হিট অ্যালার্ট জারি

নিজস্ব প্রতিবেদক : দেশে গত কদিন ধরেই চলছে তীব্র দাবদাহ। এ অব...

ছুটির দিনে মুখর সোহরাওয়ার্দী

নুসরাত জাহান ঐশী: আজ সপ্তাহিক ছুটির দিনে রাজধানীর প্রাণকেন্দ...

ভারত ছাড়লেন সালমান খান

বিনোদন ডেস্ক : বলিউডের ভাইজান খ্যাত সুপারস্টার সালমান খান। স...

লাইফস্টাইল
বিনোদন
sunnews24x7 advertisement
খেলা