বিএনপি মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর (ফাইল ছবি)
রাজনীতি

বিভেদ ভুলে ঐক্যবদ্ধ হওয়ার আহ্বান

সান নিউজ ডেস্ক: সরকারকে হটাতে বিরোধী রাজনৈতিক দলগুলোকে ছোটখাটো ভুল বোঝাবুঝি ভুলে ঐক্যবদ্ধ হওয়ার আহ্বান জানিয়েছেন বিএনপি মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর।

আরও পড়ুন: বাঙালির ইতিহাসে ১৭ এপ্রিল স্মরণীয় দিন

শনিবার (১৬ এপ্রিল) গুলশানের ইমামুয়েল কনভেনশন সেন্টারে ২০ দলীয় জোটের শরিক দল জাতীয় পার্টির (কাজী জাফর) উদ্যোগে আয়োজিত এক ইফতার অনুষ্ঠানে তিনি এ আহ্বান জানান।

মির্জা ফখরুল বলেন, আজ একদিকে বাংলাদেশের ভয়াবহ অর্থনৈতিক অবস্থা, আইনশৃঙ্খলা অবস্থা, দুর্নীতি সর্বব্যাপী অবস্থা, দ্রব্যমূল্যের অসহনীয় অবস্থা আর অন্যদিকে রাজনৈতিক অবস্থা। এই ভয়াবহ অবস্থা থেকে বেরিয়ে আসার জন্য আমাদের রাজনৈতিক দলগুলোর দায়িত্ব অনেক বেশি। এ দায়িত্ব পালন করতে হবে।

আমাদের ছোটখাটো ভুল বোঝাবুঝি, ছোটখাটো বিভেদ সব ভুলে গিয়ে গণতন্ত্রকে প্রাতিষ্ঠানিক রূপ দেওয়ার জন্য, মানুষের অধিকারকে ফিরিয়ে আনার জন্য, মানুষের ভোটের অধিকারকে ফিরিয়ে আনার জন্য আমাদের সবাইকে ঐক্যবদ্ধ হতে হবে। সেজন্য আমরা সবসময় জাতীয় ঐক্যের কথা বলছি, জাতীয় ঐক্যের ওপরে আমরা অত্যন্ত গুরুত্বারোপ করছি।

আরও পড়ুন: এবার বরিসের ওপর রাশিয়ার নিষেধাজ্ঞা

তিনি আরও বলেন, আসুন আমাদের মধ্যকার ছোটখাটো বিরোধ ভুলে গিয়ে দেশে গণতন্ত্রকে ফিরিয়ে আনার জন্য ঐক্যবদ্ধ হয়ে এ জালেম সরকারের বিরুদ্ধে সংগ্রাম করি। যেন তারা ক্ষমতা ছাড়তে বাধ্য হয়। নিরপেক্ষ সরকার গঠন করে তার অধীনে নির্বাচনের মধ্য দিয়ে আমাদের জনগণের পার্লামেন্ট, জনগণের সরকার প্রতিষ্ঠা করি। এটাই আমাদের লক্ষ্য।

বিএনপি মহাসচিব বলেন, আমাদের দলের ভারপ্রাপ্ত চেয়ারম্যান তারেক রহমান পরিষ্কার করে বলেছেন- একটি নিরপেক্ষ সরকারের হাতে ক্ষমতা হস্তান্তর করতে হবে। তারপর তাদের অধীনে নির্বাচনের মধ্য দিয়ে আন্দোলন যারা করেছে তাদের সবাইকে নিয়ে ভবিষ্যতে দেশ পরিচালনা করা হবে।

আরও পড়ুন: হাওরের ধান নষ্ট হলে চালের দাম বাড়বে

জাতীয় পার্টি (কাজী জাফর) চেয়ারম্যান মোস্তফা জামাল হায়দারের সভাপতিত্বে ও যুগ্ম মহাসচিব এএসএম শামীমের সঞ্চালনায় অনুষ্ঠানে উপস্থিত ছিলেন- অর্থনীতিবিদ অধ্যাপক মাহবুব উল্লাহ, বিএনপির শাহজাহান ওমর, কৃষকদলের টিএস আইউব বাংলাদেশ গণ-অধিকার পরিষদের রেজা কিবরিয়া, গণসংহতি আন্দোলনের প্রধান সমন্বয়কারী জোনায়েদ সাকি, ইসলামী ঐক্যজোটের অ্যাডভোকেট এমএ রকীব ও জাতীয় পার্টির(কাজী জাফর) মহাসচিব আহসান হাবিব লিংক,এলডিপির রেদোয়ান আহমেদ, শাহাদাত হোসেন সেলিম, জামায়াতে ইসলামী মোবারক হোসেন, লেবার পার্টির মোস্তাফিজুর রহমান ইরান, ন্যাশনাল পিপলস পার্টির ফরিদুজ্জামান ফরহাদ প্রমুখ।

সান নিউজ/এনকে

Copyright © Sunnews24x7
সবচেয়ে
পঠিত
সাম্প্রতিক

আজ বিশ্ব বই ও কপিরাইট দিবস

সান নিউজ ডেস্ক: আজ ২৩ এপ্রিল, বিশ...

কাতারের সঙ্গে ১০ চুক্তি-সমঝোতা সই 

নিজস্ব প্রতিবেদক: বাংলাদেশ ও কাতা...

চরাঞ্চলে তরমুজের বাম্পার ফলন

গাইবান্ধা প্রতিনিধি: গাইবান্ধার চ...

দেশবিরোধী অপশক্তি ষড়যন্ত্র চালিয়ে যাচ্ছে

নিজস্ব প্রতিবেদক : দেশবিরোধী একটি...

কাতারের আমির-প্রধানমন্ত্রীর বৈঠক আজ

নিজস্ব প্রতিবেদক: কাতারের আমির শে...

ট্রাক ও ট্রাক্টরের সংঘর্ষে নিহত ২

জেলা প্রতিনিধি: পঞ্চগড় জেলার বোদা...

হিটস্ট্রোকে শিক্ষকের মৃত্যু

জেলা প্রতিনিধি: রাজবাড়ী জেলার গোয়...

সাংবাদিকের উপর হামলা মামলায় মাষ্টার জেল হাজতে

ঠাকুরগাও প্রতিনিধি : ঠাকুরগাঁও প্...

গরমে পোষা প্রাণীর যত্ন

লাইফস্টাইল ডেস্ক: প্রতিদিনই বাড়ছ...

ফরিদপুরে বিজিবি মোতায়েন

নিজস্ব প্রতিবেদক: ফরিদপুর জেলার ম...

লাইফস্টাইল
বিনোদন
sunnews24x7 advertisement
খেলা