আন্তর্জাতিক

জম্মু-কাশ্মীরে পাকিস্তানি ড্রোন!

ইন্টারন্যাশনাল ডেস্ক:

বিপদ যেন চারিদিক থেকে ঘিরে ধরেছে ভারতকে। একদিকে চীনের হামলা তো অপর দিকে নেপালের হুমকি। আর কাশ্মীরে পাকিস্তানের চাপ তো আছেই। তবে চীন বা নেপালকে সামাল দিতে হিমিশিম খেলেও কাশ্মীরে ভারতীয় সীমান্ত রক্ষাকারী বাহিনী তাদের দায়িত্ব পালন করছে ঠিক মতই।

অভিনব কায়দায় জঙ্গিদের অস্ত্রের জোগান ঠিকই পাকড়াও করেছে তারা। জঙ্গিদের অস্ত্র জোগানোর জন্য জম্মু-কাশ্মীরের আকাশে ওড়া পাকিস্তানের একটি ড্রোনকে গুলি করে নামাল সীমান্তরক্ষী বাহিনী (বিএসএফ)। পাক ড্রোনটিকে কাঠুয়ার কাছে গুলি করে নামানো হয় বলে পুলিশ সূত্রের খবরে জানা যায়। ড্রোনটি থেকে একটি মার্কিন এম-৪ রাইফেল, দু’টি ম্যাগাজিন ও প্রচুর গোলাবারুদ উদ্ধার করা হয়েছে। কয়েক মাস আগে জম্মুতে নিহত জইশ-ই-মহম্মদের এক জঙ্গির কাছ থেকেও এমন সব অস্ত্রশস্ত্র পাওয়া গিয়েছিল।

পুলিশ জানিয়েছে, উপত্যকার জঙ্গিদের অস্ত্র সরবরাহ করতেই পাক ড্রোনটি পাঠানো হয়েছিল। এক উচ্চপদস্থ পুলিশকর্তা জানিয়েছেন, “যে জঙ্গির জন্য ওই অস্ত্র পাঠানো হয়েছিল, তার নামও জানা গিয়েছে। পাক ড্রোনের পে-লোডেই লেখা ছিল ওই জঙ্গির নাম। আলি ভাই। সে নিষিদ্ধ সন্ত্রাসবাদী সংগঠন জইশ-ই-মহম্মদের সদস্য।’’

আরও জানা যায়, ড্রোনটি চওড়ায় ৮ ফুটের। কাঠুয়া সেক্টরের পানেসরে বিএসএফ-এর চৌকির ঠিক উল্টো দিকে থাকা একটি পাকিস্তানি পকেট থেকে ড্রোনটি ছোড়া হয়েছিল আর তাকে নিয়ন্ত্রণ করা হচ্ছিল বলে অনুমান করা হচ্ছে।

শনিবার ভোর পাঁচটা নাগাদ যখন এলাকায় টহল দিচ্ছিলেন বিএসএফ জওয়ানরা, আকাশে ওড়া পাক ড্রোনটি তখনই তাঁদের চোখে পড়ে। সেটি ভারতীয় এলাকার ২৫০ মিটার ভিতরে ঢুকে পড়েছিল বলে পুলিশ সূত্রে জানা গেছে। সঙ্গে সঙ্গে ড্রোনটি লক্ষ্য করে ৯ রাউন্ড গুলি চালান বিএসএফ জওয়ানরা।

পুলিশ কর্মকর্তার বরাত দিয়ে জানা যায়, “শান্তি বিঘ্নিত করার লক্ষ্যে উপত্যকায় সক্রিয় জইশ জঙ্গিদের সক্রিয় করে তুলতে পাকিস্তান যে সব সময়েই নির্লজ্জ ভাবে চেষ্টা চালিয়ে যাচ্ছে, এই ঘটনায় তা আরও এক বার প্রমাণিত হল।’’

সান নিউজ/ বি.এম.

Copyright © Sunnews24x7
সবচেয়ে
পঠিত
সাম্প্রতিক

লক্ষ্মীপুরে প্রবাসীর বাড়িতে হামলা-ভাংচুর 

লক্ষ্মীপুর প্রতিনিধি: লক্ষ্মীপুরে...

আগুনে শতাধিক ঘর-দোকান ভস্মীভূত

জেলা প্রতিনধি : গাজীপুরের ভোগড়া এলাকায় আগুনে তিনটি কলোনির...

কানে ‘গোলাপী রানি’ উর্বশী

বিনোদন ডেস্ক: চলচ্চিত্র জগতের সবচ...

আজ ঐতিহাসিক ফারাক্কা দিবস 

নিজস্ব প্রতিবেদক: আজ ১৬ মে, ঐতিহা...

দেশ ছাড়ল বাংলাদেশ দল

স্পোর্টস ডেস্ক : টি-টোয়েন্টি বিশ্বকাপের স্ব...

মসজিদে আগুনে পুড়ে নিহত ১১

আন্তর্জাতিক ডেস্ক: নাইজেরিয়ায় একটি মসজিদে বাইরে থেকে তালা আট...

দ্বিজেন্দ্রলাল রায়’র প্রয়াণ

সান নিউজ ডেস্ক: আজকের ঘটনা কাল অতীত। প্রত্যেকটি অতীত সময়ের স...

শুক্রবার রাজধানীর যেসব মার্কেট বন্ধ

সান নিউজ ডেস্ক: প্রতি সপ্তাহের একেক দিন বন্ধ থাকে রাজধানীর ব...

টিভিতে আজকের খেলা

স্পোর্টস ডেস্ক: প্রতিদিনের মতো আজ শুক্রবার (১৭ ম...

হামলাকারী ইউপি চেয়ারম্যান বরখাস্ত

মো. নাজির হোসেন, মুন্সীগঞ্জ: মুন্...

লাইফস্টাইল
বিনোদন
sunnews24x7 advertisement
খেলা