আন্তর্জাতিক

করোনায় মৃত্যু ৪ লাখ ছাড়িয়েছে

ইন্টারন্যাশনাল ডেস্ক:

বিশ্বব্যাপী মহামারি আকারে ছড়িয়ে পড়া করোনাভাইরাস নামে পরিচিত কোভিট-১৯ এ আক্রান্ত হয়ে মৃত্যুর সংখ্যা ৪ লাখ ছাড়িয়েছে। আজ নতুন করে মারা গেছে ৩ হাজার ৩২ জন। এ নিয়ে মৃত্যুর সংখ্যা বেড়ে দাঁড়িয়েছে ৪ লাখ ৪৭২ জনে।

নতুন করে আক্রান্ত হয়েছে ৮৬ হাজারেও বেশি। বিশ্বব্যাপী মোট আক্রান্তের সংখ্যা ৬৯ লাখ ২৬ হাজারেরও বেশি। সুস্থ হয়ে বাড়ি ফিরেছেন ৩৩ লাখ ৮৯ হাজারেরও বেশি।

এ রিপোর্ট লেখা পর্যন্ত ব্রাজিলে নতুন করে মারা গেছে ১৬৪ জন। এর আগের দিন শনিবার (৬ জুন) মারা গেছে ১ হাজার ৮ জন। এ নিয়ে মৃত্যুর সংখ্যা বেড়ে দাঁড়িয়েছে ৩৫ হাজার ২১১ জনে। দেশটিতে আক্রান্তের সংখ্যা ৬ লাখ ৫১ হাজার ছাড়িয়েছে।

রাশিয়ায় নতুন করে মৃত্যু হয়েছে ১৯৭ জনের। দেশটিতে এ পর্যন্ত মোট মৃত্যু হয়েছে ৫ হাজার ৭২৫ জনের। আক্রান্তের সংখ্যা ৪ লাখ ৫৮ হাজারেরও বেশি।

ভারতে নতুন করে মৃত্যু হয়েছে ২৯৭ জনের। এ নিয়ে মৃত্যুর সংখ্যা বেড়ে দাঁড়ালো ৬ হাজার ৯৪৬ জনে। নতুন করে আক্রান্ত হয়েছে ১০ হাজারেরও বেশি। এ পর্যন্ত আক্রান্ত হয়েছে ২ লাখ ৪৬ হাজার ৫৩০ জন।

রিপোর্ট লেখা পর্যন্ত যুক্তরাষ্ট্রে মারা গেছে ৪৬৮ জন। দেশটিতে মৃতের সংখ্যা বেড়ে দাঁড়িয়েছে ১ লাখ ১১ হাজার ৮৫৮ জন। নতুন করে আক্রান্ত হয়েছে ১৫ হাজারেরও বেশি। এ নিয়ে যুক্তরাষ্ট্রে আক্রান্তের সংখ্যা ১৯ লাখ ৮০ হাজার ছাড়িয়েছে। সুস্থ হয়ে বাড়ি ফিরেছেন ৭ লাখ ৩৯ হাজার ৭২৪ জন।

যুক্তরাজ্যে নতুন করে মারা গেছে ২০৪ জন। এ নিয়ে মৃত্যুর সংখ্যা বেড়ে দাঁড়িয়েছে ৪০ হাজার ৪৬৫ জনে। আক্রান্তের সংখ্যা ২ লাখ ৮৪ হাজার ৮৬৮ জন।

স্পেনে শনিবার ১ জনের মৃত্যু হয়েছে। দেশটিতে এখন পর্যন্ত মোট প্রাণহানি হয়েছে ২৭ হাজার ১৩৫ জনের। আক্রান্তের সংখ্যা ২ লাখ ৮৮ হাজারেরও অধিক।

ইতালিতে নতুন করে মারা গেছে ৭২ জন। এ পর্যন্ত মৃত্যু হয়েছে ৩৩ হাজার ৮৪৬ জনের। দেশটিতে আক্রান্ত হয়েছে ২ লাখ ৩৪ হাজারেরও বেশি।

ফ্রান্সে নতুন করে মারা গেছে ৩১ জন। এখন পর্যন্ত মৃত্যু হয়েছে ২৯ হাজার ১৪২ জনের। আক্রান্ত দেড় লাখেরও বেশি।

মেক্সিকোতে নতুন করে প্রাণহানি হয়েছে ৬২৫ জনের। এ পর্যন্ত মারা গেছে ১৩ হাজার ১৭০ জন। আক্রান্ত হয়েছে ১ লাখ ১০ হাজারেরও বেশি।

করোনাভাইরাসের উৎপত্তিস্থল চীনে গত ২৪ ঘণ্টায় নতুন করে একজনের মৃত্যু হয়েছে। এ নিয়ে মৃতের সংখ্যা বেড়ে দাঁড়িয়েছে ৪ হাজার ৬৩৪ জনে। আক্রান্ত ৮৩ হাজার ২২ জন।

Copyright © Sunnews24x7
সবচেয়ে
পঠিত
সাম্প্রতিক

জনকল্যাণমুখী কার্যক্রমে দেশ আজ এগিয়ে

নিজস্ব প্রতিবেদক: রাষ্ট্রপতি মো. সাহাবুদ্দিন বলেছেন, প্রধানম...

আবেদনময়ী লুকে নুসরাত

বিনোদন ডেস্ক: ঢাকাই চলচ্চিত্র চিত্রনায়িকা নুসরাত...

খাগড়াছড়িতে শাশুড়ি হত্যায় জামাতা আটক

আবু রাসেল সুমন, খাগড়াছড়ি প্রতিনিধি : খাগড়াছড়িতে জুয়া খেলতে...

৬ তারিখে বাজেট প্রস্তাবন

নিজস্ব প্রতিবেদক: প্রধানমন্ত্রী শেখ হাসিনা মন্তব্য করেছেন, ৬...

গণতন্ত্র শেখ হাসিনার হাতেই সুরক্ষিত

নিজস্ব প্রতিবেদক : প্রধানমন্ত্রী শেখ হাসিনা গণতন্ত্রকামী মান...

বাক-বিতণ্ডার জেরে নিহত ১

উপজেলা প্রতিনিধি: সাভার জেলার আশু...

হিমাগারে মজুত ১ লাখ ডিম

জেলা প্রতিনিধি: বগুড়া সদরে &lsquo...

নিখোঁজ ছাত্রের লাশ উদ্ধার

জেলা প্রতিনিধি : চাঁদপুরে নিখোঁজ হওয়ার পর ডাকাতিয়া নদী থেকে...

কিরিগিজস্তানে শিক্ষার্থীদের বাইরে যাওয়া নিষেধ

আন্তর্জাতিক ডেস্ক: কিরগিজস্তানের রাজধানী বিশকেকে বাংলাদেশি,...

ঘূর্ণিঝড়ের সবশেষ তথ্য

নিজস্ব প্রতিবেদক: সারাদেশে চলমান...

লাইফস্টাইল
বিনোদন
sunnews24x7 advertisement
খেলা