ছবি-সংগৃহীত
সারাদেশ

সিলেটে ছয় ইউনিয়নে নৌকার হার

জেলা প্রতিনিধি : সিলেটের বিশ্বনাথ ও জকিগঞ্জ উপজেলার ছয়টি ইউনিয়ন পরিষদের নির্বাচনে ছয়টিতেই হেরেছেন আওয়ামী লীগ মনোনীত নৌকা প্রতীকের প্রার্থীরা।

আরও পড়ুন : ঢাকা-১৭ সংসদীয় আসনে নৌকার জয়

সোমবার (১৭ জুলাই) বিশ্বনাথের পাঁচটি এবং জকিগঞ্জ উপজেলার একটি ইউনিয়নে এ নির্বাচন অনুষ্ঠিত হয়।

ঘোষিত ফলাফল অনুযায়ী, বিশ্বনাথের পাঁচ ইউনিয়নের দুটিতে বিএনপি (বহিস্কৃত), দুটিতে আওয়ামী লীগের বিদ্রোহী (বহিস্কৃত) ও একটিতে স্বতন্ত্র প্রার্থী জয়লাভ করেছেন। অপরদিকে জকিগঞ্জ উপজেলার কসকনকপুর ইউনিয়নের উপনির্বাচনে স্বতন্ত্র প্রার্থী জয়লাভ করেছেন।

উপজেলা নির্বাচন কার্যালয় থেকে প্রাপ্ত ভোটের হিসেবে দেখা যায়, বিশ্বনাথ উপজেলার রামাপাশা ইউনিয়নে আনারস প্রতীক নিয়ে জয়লাভ করেছেন সদ্য বহিস্কৃত ইউনিয়ন আওয়ামী লীগের সহসভাপতি (বিদ্রোহী প্রার্থী) ইমাম উদ্দিন। আনারস প্রতীকে ৫ হাজার ৮৮৬ ভোট পেয়ে চেয়ারম্যান নির্বাচিত হয়েছেন তিনি। তার নিকটতম প্রতিদ্বন্দ্বী স্বতন্ত্র প্রার্থী বিএনপির বহিস্কৃত নেতা বশির আহমদ চশমা প্রতীকে ৫ হাজার ৭৮০ ভোট পেয়েছেন। আর আওয়ামী লীগের প্রার্থী আরব আলী চতুর্থ হয়েছেন।

আরও পড়ুন : জি-২০ বৈশ্বিক সিদ্ধান্ত গ্রহণে অনন্য সুযোগ

অলংকারী ইউনিয়নে স্বতন্ত্রের ব্যানারে উপজেলা ছাত্রদলের সাবেক সহসভাপতি আতিকুর রহমান লিটন ঘোড়া প্রতীক নিয়ে জয়লাভ করেছেন। তিনি পেয়েছেন ৪ হাজার ৭২৮ ভোট। তার নিকটতম প্রতিদ্বন্দ্বী বিএনপির বহিস্কৃত নেতা ও সাবেক চেয়ারম্যান (স্বতন্ত্র প্রার্থী) নাজমুল ইসলাম রুহেল চশমা প্রতীকে পেয়েছেন ৩ হাজার ৯৪১ ভোট। আর নৌকা প্রতীকে নির্বাচন করা তাজ্জুল ইসলাম মাইকেল ৭৩৪ ভোট পেয়েছেন।

দৌলতপুর ইউনিয়নে বিজয়ী হয়েছেন সদ্য বহিস্কৃত ইউনিয়ন বিএনপির সাধারণ সম্পাদক হাফিজ আরব খান। চশমা প্রতীকে ৮ হাজার ৮৯৭ ভোট পেয়ে চেয়ারম্যান নির্বাচিত হয়েছেন তিনি। তার নিকটতম প্রতিদ্বন্দ্বী আওয়ামী লীগের প্রার্থী ওয়াহাব আলী নৌকা প্রতীকে ২ হাজার ৪৩৭ ভোট পেয়েছেন।

বিশ্বনাথ সদর ইউনিয়নে স্বতন্ত্র প্রার্থী দয়াল উদ্দিন তালুকদার বিজয়ী হয়েছেন। ফলাফল অনুযায়ী, স্বতন্ত্র প্রার্থী দয়াল উদ্দীন আনারস প্রতীকে পেয়েছেন ৩ হাজার ৪৪৮ ভোট। তার নিকটতম প্রতিদ্বন্দ্বী আওয়ামী লীগের নৌকা প্রতীকের প্রার্থী আব্দুল জলিল হিরণ মিয়া পেয়েছেন মাত্র ১ হাজার ২৮০ ভোট।

আরও পড়ুন : ভোটার উপস্থিতি কম, ঝামেলা হয়নি

দেওকলস ইউনিয়নে জয়লাভ করেছন সদ্য বহিস্কৃত উপজেলা আওয়ামী লীগের সহসভাপতি (বিদ্রোহী প্রার্থী) ফখরুল ইসলাম মহসিন। আনারস প্রতীকে ২ হাজার ৭০৩ ভোট পেয়ে চেয়ারম্যান নির্বাচিত হয়েছেন তিনি। তার নিকটতম প্রতিদ্বন্দ্বী স্বতন্ত্র প্রার্থী ও জামায়াত নেতা হোসাইন মোহাম্মদ আক্তার ফারুক চশমা প্রতীকে ২ হাজার ৩১৬ ভোট পেয়েছেন। আর নৌকা প্রতীক নিয়ে ১ হাজার ৯৫৭ ভোট পেয়ে তৃতীয় হয়েছেন আওয়ামী লীগের প্রার্থী আবুল কালাম জুয়েল।

সোমবার সকাল ৮ টা থেকে শুরু হওয়া ভোট শেষ হয় বিকাল ৪টায়। ব্যালটের মাধ্যমে অনুষ্ঠিত ভোটে কোথাও কোনো অপ্রীতিকর ঘটনার খবর পাওয়া যায়নি।

অন্যদিকে, জকিগঞ্জ উপজেলার কসকনকপুর ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান পদের উপনির্বাচনে স্বতন্ত্র প্রার্থী আব্দুস সাত্তার মঈন বেসরকারিভাবে নির্বাচিত হয়েছেন। তিনি মোটরসাইকেল প্রতীক নিয়ে ৪ হাজার ১৫৭ ভোট পেয়ে বিজয়ী হন। তার সঙ্গে প্রতিদ্বন্দ্বী স্বতন্ত্র প্রার্থী হোসাইন আহমদ লস্কর আনারস প্রতীকে ৩ হাজার ৭৩ ভোট, স্বতন্ত্র প্রার্থী শামীম আহমদ চৌধুরী চশমা প্রতীকে ১ হাজার ৩৮৮ ভোট, আওয়ামী লীগ মনোনীত প্রার্থী আফজল হোসেন নৌকা প্রতীক নিয়ে মাত্র ২৬৩ ভোট পান।

সান নিউজ/জেএইচ

Copyright © Sunnews24x7
সবচেয়ে
পঠিত
সাম্প্রতিক

হাইকোর্টের আদেশে সংক্ষুব্ধ শিক্ষামন্ত্রী

নিজস্ব প্রতিবেদক: চলমান তাপপ্রবাহের মধ্যে প্রাথমিক ও মাধ্যমি...

রাফাহতে ইসরায়েলি হামলায় নিহত ১৩

আন্তর্জাতিক ডেস্ক : ফিলিস্তিনের গাজা ভূখণ্ডের রাফাহতে ইসরায়ে...

এবার লাক্সের অ্যাম্বাসেডর হচ্ছেন সুহানা 

বিনোদন ডেস্ক: বলিউড বাদশা শাহরুখ খান ও গৌরি খান দম্পতির কন্য...

টিভিতে আজকের খেলা

স্পোর্টস ডেস্ক: প্রতিদিনের মতো আজ সোমবার (২৯ এপ্রিল) বেশ কি...

হরিপুরে হিট স্ট্রোকে নারী শ্রমিকের মৃত্যু

জেলা প্রতিনিধি: ঠাকুরগাঁওয়ের হরিপ...

ডেঙ্গুতে বিশ্বে ৪০ হাজার মৃত্যুর আশঙ্কা

আন্তর্জাতিক ডেস্ক: ডেঙ্গু রোগে...

গোটা দেশকে বন্দিশালা বানানো হয়েছে

নিজস্ব প্রতিবেদক: বিএনপির অঙ্গ ও...

নারী আম্পায়ারের সমালোচনায় সুজন

স্পোর্টস ডেস্ক: চলমান ঢাকা প্রিমিয়ার ডিভিশন ক্রিকেট লিগের (ড...

যুক্তরাষ্ট্রে টর্নেডোর আঘাত, নিহত ৫

আন্তর্জাতিক ডেস্ক: যুক্তরাষ্ট্রের ওকলাহোমা অঙ্গরাজ্যে টর্নেড...

বাস-মাইক্রো সংঘর্ষে নিহত বেড়ে ৪

জেলা প্রতিনিধি: কক্সবাজারের ঈদগাঁওয়ে যাত্রীবাহী বাস ও মাইক্র...

লাইফস্টাইল
বিনোদন
sunnews24x7 advertisement
খেলা