সারাদেশ

ফরিদপুরে ঔষধ সিন্ডিকেটের বিরুদ্ধে মানববন্ধন

বিভাষ দত্ত, ফরিদপুর প্রতিনিধি : ফরিদপুরে সকল স্বেচ্ছাসেবী সংগঠন ও সচেতন ফরিদপুরবাসীর উদ্যোগে সাধারণ জনগণকে ঔষধ সিন্ডিকেটের হাত থেকে রক্ষার দাবিতে গতকাল মঙ্গলবার সকালে ফরিদপুর প্রেসক্লাবের সামনে মুজিব সড়কে মানববন্ধন অনুষ্ঠিত হয়েছে।

আরও পড়ুন : এলপিজির দাম বাড়ল ৫৭ টাকা

বাংলাদেশ কেমিষ্ট অ্যান্ড ড্রাগিস্ট সমিতি ফরিদপুর জেলা শাখা অবৈধ সিন্ডিকেট তৈরী করে ঔষধের দাম সর্বোচ্চ মূল্যে বিক্রি করতে বাধ্য করার প্রতিবাদ ও সিন্ডিকেটের মূলহোতাদের আইনের আওতায় আনার দাবীতে সকল স্বেচ্ছাসেবী সংগঠন ও সচেতন ফরিদপুর বাসীর আয়োজনে স্বেচ্ছাসেবী সংগঠন বাতিঘর এর সভাপতি ইঞ্জিনিয়ার পারভেজ হোসেন এর সভাপতিত্বে এ মানব বন্ধন কর্মসূচী পালিত হয়।

মানববন্ধন কর্মসূচীতে বক্তব্য রাখেন মুক্ত সমাজের সমন্বয়ক মোহাম্মদ রাজিব, তুহিন মোল্লা, মোঃ আওয়াল শেখ, মোঃ রঞ্জন শেখ, উই কেয়ার-এর সমন্বয়ক সঞ্জয় সাহা, আমরা ক'জন এর সমন্বয়ক আলিম হায়দার তুহিন, ব্লাড লিংক ফরিদপুরের সমন্বয়ক খায়রুল ইসলাম রোমান, মুক্তিযোদ্ধা সন্তান সংসদের সাধারণ সম্পাদক রুমন চৌধুরী প্রমুখ।

আরও পড়ুন : অক্টোবরে হতে পারে তফসিল

মানববন্ধনে নেতৃবৃন্দ বলেন, বাংলাদেশ কেমিষ্ট অ্যান্ড ড্রাগিস্ট সমিতি ফরিদপুর জেলা শাখার নতুন কমিটি দায়িত্ব নেওয়ার পর থেকে সিন্ডিকেটের মাধ্যমে ঔষধের খুচরা দোকানীকে সর্বোচ্চ খুচরা মূল্যে ঔষধ বিক্রি করার জন্য বাধ্য করে। তারা দোকানে দোকানে “সরকার কর্তৃক নির্ধারিত মূল্যে ঔষধ বিক্রি করা হয়” স্টিকার লাগিয়ে তাদের নতুন নিয়ম চালু করেছে। কোনো ঔষধ দোকানী তাদের নিয়ম না মানলে জরিমানা দিতে হয় ১০০০/- টাকা। তীব্র নিন্দা ও প্রতিবাদ জানিয়ে নেতৃবৃন্দ বলেন, এই কমিটি দায়িত্ব নেওয়ার আগে ঔষদের দোকানীরা ৫-১০% ছাড়ে ঔষধ বিক্রি করতো। বাংলাদেশের অন্য কোনো জেলায় এই নিয়ম চালু নেই।

তারা আরো বলেন, আগে একজন গরীব মানুষ ঔষধের গায়ে লিখিত মূল্য থেকে কিছুটা ছাড় পেত যা গরীব খেটে খাওয়া মানুষের চিকিৎসা সেবা পেতে সহায়ক হতো। কিন্তু বর্তমানে একটি কুচক্রী মহল প্রত্যেক দোকানিকে ঔষধের গায়ে লিখিত মূল্যে ঔষধ বিক্রি করতে বাধ্য করছে, যা সেবা খাতকে কলূষিত করছে। অবিলম্বে এই অবস্থার পরিবর্তন না হলে বৃহত্তর আন্দোলন কর্মসূচির হুশিয়ারি দেন তারা।

আরও পড়ুন : যুক্তরাষ্ট্রে ধুলোঝড়ে নিহত ৬

মানববন্ধন কর্মসূচি শেষে তারা ফরিদপুর জেলা প্রশাসকের মাধ্যমে মাননীয় প্রধানমন্ত্রী বরাবর স্মারক লিপি প্রদান করেন।

সান নিউজ/এমআর

Copyright © Sunnews24x7
সবচেয়ে
পঠিত
সাম্প্রতিক

গণ বিশ্ববিদ্যালয়ের রেজিস্ট্রারের অপসারণের দাবি

নিজস্ব প্রতিনিধি: নিজের পিএইচডি নিয়ে জালিয়াতিসহ নানা দুর্নী...

ভূমিদস্যুদের বিচারের দাবিতে মানববন্ধন

ভালুকা (ময়মনসিংহ) প্রতিনিধি: ময়...

খাগড়াছড়িতে বিশ্ব মা দিবস উদযাপন 

আবু রাসেল সুমন, খাগড়াছড়ি প্রতিনিধি:

টঙ্গীবাড়িতে আরিফ হালদারের উঠান বৈঠক অনুষ্ঠিত

মো. নাজির হোসেন, মুন্সীগঞ্জ: মুন্...

এসএসসির ফল প্রকাশ

নিজস্ব প্রতিবেদক : ২০২৪ সালের মাধ্যমিক স্কুল সার্টিফিকেট (এস...

দাখিলে এবারও শীর্ষে এনএস কামিল মাদরাসা

ঝালকাঠি প্রতিনিধি: ঐতিহ্যবাহী ঝালকাঠি এনএস কামিল মাদরাসা (নে...

সন্ত্রাস করলে ছাড় দেয়া হবে না

নিজস্ব প্রতিবেদক: আওয়ামী লীগ সাধা...

যানজট নিরসনে চালু হলো গেটলক সিস্টেম 

নিজস্ব প্রতিবেদক: রাজধানীর যানজট...

সৌদি পৌঁছালেন ১২৬৪৯ হজযাত্রী

নিজস্ব প্রতিবেদক: চলতি মৌসুমে হজ...

লাইফস্টাইল
বিনোদন
sunnews24x7 advertisement
খেলা