সারাদেশ

অর্থ আত্মসাৎ ব্যবস্থা নেয়নি শিক্ষা বিভাগ 

নাটোর (প্রতিনিধি): বড়াইগ্রামের কুশমাইল সংগ্রামপুর সরকারী প্রাথমিক বিদ্যালয়ের প্রধান শিক্ষকের বিরুদ্ধে স্বাক্ষর জালিয়াতি ও অর্থ আত্মসাৎসহ নানা অভিযোগ উঠেছে। এসব অভিযোগে জেলা শিক্ষা অফিসের পক্ষ থেকে তদন্ত কমিটি গঠন করার দেড় মাস পেরিয়ে গেলেও কোন প্রকার তদন্ত করেননি সংশ্লিষ্টরা। এ ঘটনায় অভিভাবকসহ এলাকাবাসীর মাঝে তীব্র ক্ষোভের সৃষ্টি হয়েছে।

আরও পড়ুন: মাদক কারবারিকে ছেড়ে দেয়ার অভিযোগ

জানা যায়, প্রধান শিক্ষক সোহেলী পারভীনের বিরুদ্ধে ম্যানেজিং কমিটির সভাপতি, স্লিপ কমিটি এবং সামাজিক মূল্যায়ন কমিটির সদস্যদের স্বাক্ষর জাল করে কাজ না করেই ক্ষুদ্র মেরামত প্রকল্পের দুই লাখ টাকাসহ গত চার বছরে বিভিন্ন প্রকল্পের ৫ লাখ ৯০ হাজার টাকা আতœসাতের অভিযোগ উঠে। এভাবে অর্থ আত্মসাৎ এবং সহকারী শিক্ষকদের সঙ্গে রুঢ় আচরণ করাসহ নানা অভিযোগে ডিসেম্বরের প্রথম সপ্তাহে জেলা শিক্ষা অফিসসহ বিভিন্ন দপ্তরে লিখিত অভিযোগ করেন স্থানীয়রা।

পরে জেলা শিক্ষা কর্মকর্তা তদন্তের জন্য দু’জন সহকারী উপজেলা শিক্ষা কর্মকর্তার সমন্বয়ে তদন্ত কমিটি গঠন করেন। কিন্তু প্রায় দেড় মাস পেরিয়ে গেলেও তারা এ ব্যাপারে কোন তদন্ত করেননি। এতে শিক্ষার্থীদের অভিভাবকসহ এলাকাবাসীর মধ্যে তীব্র ক্ষোভের সৃষ্টি হয়েছে। একই কারণে বিক্ষুব্ধ হয়ে গত ১৮ জানুয়ারী দাতা সদস্য নুরুল ইসলাম পুনরায় প্রাথমিক শিক্ষা বিভাগের বিভাগীয় উপ-পরিচালক বরাবর পুনরায় অভিযোগ করেছেন বলে জানা গেছে।

এ ব্যাপারে বিদ্যালয়ের দাতা সদস্য নুরুল ইসলাম বলেন, সুস্পষ্ট অনিয়মের বিষয়ে লিখিত অভিযোগ করলেও শিক্ষা অফিস ন্যূনতম তদন্তটুকুও করার প্রয়োজন বোধ করেনি। এটা দুর্নীতিকে প্রশ্রয় দেয়ারই নামান্তর। এ ব্যাপারে তদন্ত কমিটির সদস্য ও সহকারী উপজেলা শিক্ষা কর্মকর্তা ড. নাসিম রানা বলেন, দায়িত্ব দেয়া হলেও ওই শিক্ষিকা মাতৃত্বকালীন ছুটিতে থাকায় তদন্ত করা সম্ভব হয়নি।

আরও পড়ুন: ঈশ্বরগঞ্জে ইটভাটায় ৩৫ লাখ টাকা জরিমানা

জেলা শিক্ষা কর্মকর্তা গোলাম নবী বলেন, কমিটি মাতৃত্বকালীন ছুটির কারণ দেখিয়ে তদন্ত করতে পারেননি বলে জানিয়েছে। তবে পুনরায় আবেদনের প্রেক্ষিতে বিভাগীয় উপ-পরিচালকের দপ্তর থেকে সহকারী জেলা শিক্ষা অফিসার আশরাফুল কবীবের নেতৃত্বে একটি এবং জেলা শিক্ষা অফিস থেকে বড়াইগ্রামের সহকারী উপজেলা শিক্ষা কর্মকর্তা ঝর্ণা মন্ডল ও ড. নাসিম রানাকে দায়িত্ব দিয়ে আরেকটি তদন্ত কমিটি গঠন করা হয়েছে। তদন্তে অভিযোগের সত্যতা পেলে তার নামে বিভাগীয় মামলা করা হবে।

সান নিউজ/এসআই

Copyright © Sunnews24x7
সবচেয়ে
পঠিত
সাম্প্রতিক

ভূঞাপুরে জনপ্রিয়তার শীর্ষে ফিরোজ চৌধুরী 

খায়রুল খন্দকার, টাঙ্গাইল: ২য় ধাপে...

জেলা প্রশাসকের গাড়ি ভাংচুর, যুবক আটক

মো. রাশেদুজ্জামান রাশেদ, পঞ্চগড় প্রতিনিধি:...

লক্ষ্মীপুরে জনপ্রিয়তার শীর্ষে প্রার্থী আশরাফুল 

সোলাইমান ইসলাম নিশান, লক্ষ্মীপুর প্রতিনিধি: লক্ষ্মীপুরে গণসং...

দৌলতখানে ১৩ জনের মনোনয়নপত্র দাখিল

দৌলতখান প্রতিনিধি: ভোলার দৌলতখান...

ভোলার ৩ উপজেলায় ৩৮ জনের মনোনয়ন দাখিল

ভোলা প্রতিনিধি: ২য় ধাপের উপজেলা প...

শ্যামবাজার ঘাটে লঞ্চে আগুন

নিজস্ব প্রতিবেদক: রাজধানীর শ্যামব...

পরিবর্তন হচ্ছে গাইবান্ধার ৯ বিদ্যালয়ের নাম

গাইবান্ধা প্রতিনিধি: ধুতিচোরা, পা...

কাতার-বাংলাদেশ ১০ চুক্তি সই 

নিজস্ব প্রতিবেদক: বাংলাদেশ ও কাতা...

৬ মাসের মাথায় ফের রেশম কারখানা বন্ধ

ঠাকুরগাঁও প্রতিনিধি: লোকসানের কারণে ২ দশক বন্ধ থাকার পর বেসর...

দেশবিরোধী অপশক্তি ষড়যন্ত্র চালিয়ে যাচ্ছে

নিজস্ব প্রতিবেদক : দেশবিরোধী একটি...

লাইফস্টাইল
বিনোদন
sunnews24x7 advertisement
খেলা