সারাদেশ

ঠাকুরগাঁওয়ে অফিসে বসে ধূমপান সেবন করছেন উপজেলা প্রকৌশলী

নিজস্ব প্রতিনিধি : ঠাকুরগাঁওয়ে সরকারি অফিসে বসে ধূমপান সেবন করার অভিযোগ পাওয়া গেছে উপজেলা প্রকৌশলী সাব্বিরুল ইসলামের বিরুদ্ধে।

আরও পড়ুন: বুধবার রাজধানীর যেসব শপিংমল বন্ধ

মঙ্গলবার দুপুর ১২টার দিকে ঠাকুরগাঁওয়ের রাণীশংকৈল উপজেলা এলজিইডির প্রকৌশলী কার্যালয়ের উপজেলা প্রকৌশলী কে.এম সাব্বিরুল ইসলামের প্রকাশ্যে ধূমপানের চিত্র ক্যামেরাবন্দি করা হয়।

দুপুরে জেলার রানীশংকৈল উপজেলার ৩নং হোসেনগাও ও ৪নং লেহেম্বা ইউনিয়নের মাঝে ব্রহ্মপুর এলাকায় কুলিক নদীনর উপর বাঁশের সাঁকোর কারণে জনদুর্ভোগ বিষয়ে একটি সংবাদের জন্য ওই প্রকৌশলীর কাছে বক্তব্য নিতে গেলে দেখা যায়,অফিসের চেয়ারের মধ্যে বসেই ধুমপান করছেন তিনি। এরপর তার কাছে সেই সংবাদের বিষয়ে বক্তব্য নিতে চাইলে তিনি মাদকসেবিদের মতো ভারি কণ্ঠে অপত্তি জানান । পরে মোবাইল ফোনে ওই কর্মকর্তাকে পাবলিক প্লেসে ধুমপানের বিষয়ে জানতে চাইলে তিনি উত্তেজিত হয়ে পড়েন। এক পর্যায়ে তিনি ‍ প্রধানমন্ত্রীর কাছে তার নামে বিচার দিলেও কেউ কিছু করতে পারবে না বলে প্রকাশ করেন।

এদিকে সরকারি অফিসে বসে উপজেলা প্রকৌশলীর প্রকাশ্যে ধূমপানের কারণে ক্ষোভ প্রকাশ করেন সাধারণ মানুষ। প্রকৌশলীর প্রকাশ্যে ধূমপানের বিষয়টি নিয়ে নানা প্রশ্নের সৃষ্টি হয়েছে সচেতন মহলের মধ্যে।

জানা যায়,চলতি বছরের ১৬ ফেব্রুয়ারী ঠাকুরগাঁওয়ের রাণীশংকৈল উপজেলা স্থানীয় সরকার প্রকৌশল কার্যালয়ে উপজেলা প্রকৌশলী হিসেবে যোগদান করেন কে.এম সাব্বিরুল ইসলাম। এর আগে তিনি পঞ্চগড়ের জেলা পরিষদে প্রকৌশলী হিসেবে দায়িত্ব পালন করেছেন।

আরও পড়ুন: চার বিভাগে বৃষ্টির আভাস

ধূমপান ও তামাকজাত দ্রব্য ব্যবহার (নিয়ন্ত্রন) আইন ২০০৫ এর সংশোধনী ২০১৩ আইনের বিধান অনুযায়ী , শিক্ষা প্রতিষ্ঠান, সরকারি অফিস, আধা সরকারি অফিস, স্বায়ত্বশাসিত অফিস ও বেসরকারি অফিস, হাসপাতাল ও ক্লিনিক ভবন, আদালত ভবনসহ পাবলিক প্লেসে ধূমপান করা দন্ডনীয় অপরাধ। এই অপরাধ করলে তিনশত টাকা অর্থদন্ডে দন্ডিত হবেন এবং দ্বিতীয়বার একই অপরাধ করলে দন্ডের দ্বিগুন হারে দন্ডনীয় হবেন।

রাণীশংকৈল উপজেলা এলজিইডির উপজেলা প্রকৌশলী কে.এম সাব্বিরুল ইসলাম বলেন, ধূমপান করার বিষয়টি আপনি প্রধানমন্ত্রীকে নালিস করতে পারেন তাতে আমার কিছু যায় আসে না। আমি পন্চগড় জেলার ডিসির সাথেও ধুমপান করেছি । আমি তো আর বাইরে গিয়ে সিগারেট খাচ্ছি না।আমি আমার অফিসে বসে সিগারেট খাই আর গাজা খাই তাতে আপনাদের কি?

আরও পড়ুন: বাড্ডায় সিলিন্ডার বিস্ফোরণে শিশুসহ দগ্ধ ৪

এ বিষয়ে রাণীশংকৈল উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) সোহেল সুলতান জুলকার নাইন কবির বলেন, অফিসে বসে ধূমপান করার সুযোগ নেই। এটি অবশ্যই দন্ডনীয় অপরাধ। বিষয়টি সঠিক হলে এ বিষয়ে এলজিইডি সদর দপ্তরে লিখিতভাবে জানানো হবে। সেই সাথে আইনগত: ব্যবস্থা গ্রহণ করা হবে।

সাননিউজ/এমআরএস

Copyright © Sunnews24x7
সবচেয়ে
পঠিত
সাম্প্রতিক

ভূঞাপুরে বৃষ্টির জন্য নামাজ আদায় 

খায়রুল খন্দকার, টাঙ্গাইল: প্রচণ্ড তাপদাহে জনজীবন অতিষ্ট। নেই...

শহীদ শেখ জামাল’র জন্ম

সান নিউজ ডেস্ক: আজকের ঘটনা কাল অত...

রাতের আঁধারে ফসলি জমির মাটি যাচ্ছে ইটভাটায়

কামরুল সিকদার, বোয়ালমারী (ফরিদপুর):

মুন্সীগঞ্জে সর্বজনীন পেনশন স্কিম উদ্বোধন

মো. নাজির হোসেন, মুন্সিগঞ্জ: মুন্সীগঞ্জ সদর উপজেলায় ভূমি অফি...

লক্ষ্মীপুরে চলছে ৫ ইউনিয়নে ভোট

সোলাইমান ইসলাম নিশান, লক্ষ্মীপুর প্রতিনিধি...

বগুড়ায় বসতবাড়িতে বিস্ফোরণ

জেলা প্রতিনিধি: বগুড়ার একটি বসতবা...

৩য় ধাপের মৌখিক পরীক্ষা শুরু ৯ মে

নিজস্ব প্রতিবেদক: সরকারি প্রাথমিক বিদ্যালয়ের সহকারী শিক্ষক ন...

ফুটপাত বিক্রিতে জড়িতদের তালিকা চেয়েছেন হাইকোর্ট

নিজস্ব প্রতিবেদক: রাজধানীর ফুটপাত গুলো নানা শ্রেণিপেশার মানু...

আজও বায়ুদূষণে ঢাকা সপ্তম

নিজস্ব প্রতিবেদক: তীব্র তাপপ্রবাহের মধ্যে রাজধানীর বাতাস অস্...

ভোটে মানুষের আস্থা ফিরেছে

নিজস্ব প্রতিবেদক : গতকাল যে নির্বাচন হয়েছে সেখানে তীব্র গরমে...

লাইফস্টাইল
বিনোদন
sunnews24x7 advertisement
খেলা