সারাদেশ
ঠাকুরগাঁওয়ে নারী দিবসে অসহায় এক নারীর আর্তনাদ:

পুলিশ কর্মকর্তার বিরুদ্ধে বিয়ের প্রলোভনের প্রতারণার অভিযোগ

নিজস্ব প্রতিনিধি, ঠাকুরগাঁও: ‍‍সুবিচারের বিচারের দাবিতে ও নিজের অধিকার আদায়ের জন্য নারী দিবসে এক নারীর করুন আর্তনাদ”। বন্ধ ঘরে পবিত্র কোরআন শরীফে হাত নিয়ে ওয়াদা করে এবং ভুয়া কাবিনে স্বাক্ষর নিয়ে বিয়ের পর দীর্ঘদিন স্বামী-স্ত্রীর ন্যায় মেলামেশা করার পর এক নারীর সাথে প্রতারণার অভিযোগ উঠেছে জাহাঙ্গীর আলম নামে এক কর্মকর্তার বিরুদ্ধে।

আরও পড়ুন: রাশিয়ার আরও এক জেনারেল নিহত

এ বিষয়ে ওই ভুক্তভোগী নারী আদালতে মামলা করে পালিয়ে বেড়াচ্ছেন। অবশেষে জীবনের নিরাপত্তা ও সঠিক বিচারের দাবিতে সংবাদ সম্মেলন করেছেন ওই নারী। মঙ্গলবার (৮ মার্চ) দুপুরে ঠাকুরগাঁও শহরের রিপোর্টার্স ইউনিটি কার্যালয়ে সংবাদ সম্মেলনে ভুক্তভোগী ওই নারী এসব অভিযোগ করেন।

জানা গেছে, পুলিশের উপ পরিদর্শক জাহাঙ্গীর আলম ঠাকুরগাঁও জেলার পীরগঞ্জ থানায় কর্মরত ছিল। সম্প্রতি মাদক সেবন ও নারী কেলেঙ্কারির অভিযোগে ঠাকুরগাঁও পুলিশ সুপারের নিকট অভিযোগ এবং আদালতে মামলার পর তাকে ক্লোজ করে পুলিশ লাইনে বদলী করা হয়েছে। তার বাড়ি পঞ্চগড় জেলার আটোয়ারী উপজেলায়। সেখানে তার পুর্বের স্ত্রী-সন্তান রয়েছেন।

সংবাদ সম্মেলনে ওই নারী লিখিত অভিযোগে জানান, পীরগঞ্জ থানায় কর্মরত থাকা অবস্থায় তার সাথে পরিচয় হয়। এরপর আমার ভাড়া বাড়িতে নিয়মিত যাতায়াত করে শারীরিক মেলামেশার প্রস্তাব দিত জাহাঙ্গীর। আগের স্ত্রী-সন্তান আছে জানার পর প্রস্তাব প্রত্যাখান করলে একদিন জোর ঘরে ঢুকে ভুয়া কাবিন নামায় স্বাক্ষর নিয়ে তার সাথে ঘর সংসার শুরু করেন। কিছুদিন যেতে না যেতেই বাড়িতে নিয়মিত মাদক সেবনের জন্য তার কাছ থেকে জোর করে টাকা দাবি করে। টাকা দিতে আপত্তি করলেই নানাভাবে নির্যাতন শুরু করে। পুলিশে চাকরির কারণে ভয়ে প্রতিবাদ করার সাহস পায়নি।

আরও পড়ুন: মানি লন্ডারিং মামলায় মন্ত্রীর ভাই গ্রেফতার

পরবর্তীতে স্ত্রী হিসেবে তার বাড়ীতে সংসার করতে নিয়ে যাওয়ার কথা বললে সে যৌতুক বাবদ আড়াই লক্ষ টাকা আদায় করে আসবাবপত্র কেনার জন্য। টাকা নেওয়ার পরে বিয়ের কাবিন ভুয়া বলে জানিয়ে স্ত্রী হিসেবে নয় বরং সাময়িক ব্যবহার করার জন্য এসব নাটক করেছে বলে জানায় ওই পুলিশ কর্মকর্তা।

এহেন অবস্থায় নিরুপায় হয়ে ঠাকুরগাঁও পুলিশ সুপার বরাবরে লিখিত অভিযোগ করেন ওই নারী। কিন্তু অভিযোগ করেও সুফল না পাওয়ায় গত ২৩ জানুয়ারি আদালতে মামলা করেন। আদালত মামলাটি আমলে নিয়ে পিবিআইকে তদন্তের দায়িত্ব দেয়।

আরও পড়ুন: দুর্ভাগ্য আমাদের সহ্য করা শিখে গেছি

অপরদিকে, মামলা হওয়ার পর থেকেই পুলিশের ভাড়া করা গুন্ডা ওই নারীকে মামলা তুলে নেওয়ার জন্য হুমকি দিতে থাকে। এমনকি ফোন করে মেরে ফেলার হুমকিও দিয়ে আসছে। এমতাবস্থায় মামলা দায়ের করে পালিয়ে পালিয়ে বেড়াচ্ছেন ওই নারী। সংবাদ সম্মেলনে সাংবাদিকদের মাধ্যমে ন্যায় বিচার ও জীবনের নিরাপত্তার দাবি করেন ওই নারী।

পুলিশের উপ-পরিদর্শক জাহাঙ্গীর আলমের নিকট মুঠোফোনে অভিযোগের বিষয়ে কথা বলার চেষ্টা করলে ওই নারীর নাম শুনেই এ বিষয়ে কোন কথা বলবেন না বলে ফোন কেটে দেন তিনি।

সান নিউজ/এমকেএইচ

Copyright © Sunnews24x7
সবচেয়ে
পঠিত
সাম্প্রতিক

প্রস্তুতি ম্যাচের সূচি প্রকাশ

স্পোর্টস ডেস্ক : আসন্ন আইসিসি টি-টোয়েন্টি বিশ্বকাপের মূল আস...

টিভিতে আজকের খেলা

স্পোর্টস ডেস্ক: প্রতিদিনের মতো আজ শনিবার (১৮মে) বেশ কিছু খেল...

কর্মস্থলে না এসেও বেতন তোলেন শিক্ষক

আবু রাসেল সুমন, খাগড়াছড়ি প্রতিনিধি:

মুন্সীগঞ্জে ভাসমান মরদেহ উদ্ধার

মো. নাজির হোসেন, মুন্সীগঞ্জ : মুন্সীগঞ্জ পৌরসভার মধ্য কোটগাঁ...

মেঘনা নদীতে পাঙ্গাশ রক্ষায় অবৈধ চাই ধ্বংস 

ভোলা প্রতিনিধি: ভোলায় মেঘনা নদী থ...

ওএমএস বিতরণে গাফলতি হলে ব্যবস্থা

নিজস্ব প্রতিবেদক: খাদ্যমন্ত্রী সা...

পটল কেন উপকারী?

লাইফস্টাইল ডেস্ক: পটল আমাদের দেশের পরিচিত একটি সবজি, যা খেতে...

মিডিয়া ট্রায়াল বন্ধে ব্যবস্থা নেয়া হবে

জেলা প্রতিনিধি: বিচারের আগে মিডিয...

হোয়াটসঅ্যাপে আসছে পরিবর্তন

টেকলাইফ ডেস্ক: জনপ্রিয় যোগাযোগ মা...

মঙ্গলবার ১৫৭ উপজেলায় সাধারণ ছুটি 

নিজস্ব প্রতিবেদক: ষষ্ঠ উপজেলা পরি...

লাইফস্টাইল
বিনোদন
sunnews24x7 advertisement
খেলা