সারাদেশ

মোংলায় আ.লীগের ১৩ বিদ্রোহী প্রার্থী বহিষ্কার

নিজস্ব প্রতিনিধি, বাগেরহাট : বন্দরনগরী মোংলা পোর্ট পৌরসভা নির্বাচনে দলের শীর্ষ নেতাদের নির্দেশনা অমান্য করে নির্বাচনে অংশ নেওয়া ও দলীয় শৃঙ্খলা ভঙ্গের অভিযোগে ১৩ কর্মীকে বহিষ্কার করেছে উপজেলা আওয়ামী লীগ।

বৃহস্পতিবার (৩১ ডিসেম্বর) দুপুরে বাগেরহাটের মোংলা উপজেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক মো. ইব্রাহিম হোসেন ও পৌর মহিলা লীগের সভানেত্রী কামরুন্নাহার হাইয়ের স্বাক্ষরিত এক সংবাদ বিজ্ঞপ্তিতে এ তথ্য জানানো হয়েছে।

বিবৃতিতে জানানো হয়, বুধবার সন্ধায় মোংলা দলীয় কার্যালয়ে উপজেলা ও পৌর আওয়ামী লীগ আয়োজিত বর্ধিত সভায় খুলনা সিটি মেয়র আলহাজ তালুকদার আব্দুল খালেক নেতাকর্মীদের নিয়ে এ সিদ্ধান্ত নেন। সভায় সভাপতিত্ব করেন উপজেলা আওয়ামী লীগের সভাপতি সুনীল কুমার বিশ্বাস।

বহিষ্কৃতরা হচ্ছেন, পৌর আওয়ামী লীগের সাবেক সহসভাপতি ১নং ওয়ার্ড কাউন্সিলর মো. হাবিবুর রহমান, ১নং ওয়ার্ড আওয়ামী লীগের সদস্য মামুন হাওলাদার বাচ্চু, ২নং ওয়ার্ড আওয়ামী লীগের সদস্য আব্দুল জলিল সিকদার, ৩নং ওয়ার্ড আওয়ামী লীগের সাবেক সভাপতি মো. জাহাঙ্গীর হোসেন, ৩নং ওয়ার্ড যুবলীগের সহসাধারণ সম্পাদক এমরান হওলাদার, ৫নং ওয়ার্ড আওয়ামী লীগের সদস্য মো. মাসুম বিল্লাহ, ৫নং ওয়ার্ড সাবেক পৌর আওয়ামী সদস্য মো. মনিরুজ্জামান জামাল, ৬নং ওয়ার্ডের-উপজেলা স্বেচ্ছাসেবক লীগের সহসভাপতি ফিরোজ শাহ, ৭নং ওয়ার্ড যুবলীগের সহসভাপতি ওবায়দুল হাওলাদার। এ ছাড়া সংরক্ষিত মহিলা ১, ২, ৩ নং-ওয়ার্ড প্রার্থী ২নং ওয়ার্ড মহিলা আওয়ামী লীগের সদস্য পারভীন আক্তার, ৪, ৫, ৬নং এর প্রার্থী ৬নং ওয়ার্ড মহিলা আওয়ামী লীগের সদস্য শিরিন বেগম, একই ওয়ার্ডের আওয়ামী সদস্য ৪, ৫, ৬নং প্রার্থী কোহিনুর বেগম ও ৭, ৮, ৯নং ওয়ার্ড পৌর যুব মহিলা লীগের সভাপতি সুমী লীলাকে বহিষ্কার করা হয়েছে।

পৌর আওয়ামী লীগের সাবেক সহসভাপতি ১নং ওয়ার্ড কাউন্সিলর মো. হাবিবুর রহমান বলেন, আমি বারবার নির্বাচিত কাউন্সিলর, আমাকে দলীয় মনোনয়ন থেকে বঞ্চিত করা হচ্ছে। আমার প্রতি জনগণের আস্থা আছে। সুষ্ঠু নির্বাচন অনুষ্ঠিত হলে জনগণ আবারও আমাকে ভোট দিয়ে নির্বাচিত করবে।

সদ্য বহিষ্কৃত যুব মহিলা লীগের সভাপতি সুমী লীলা বলেন, বহিষ্কারের বিষয়টি জানতে পেরেছি। আমি দলকে ভালোবাসি। দলের প্রতি, বঙ্গবন্ধুর আদর্শের প্রতি ন্যূনতম ভালোবাসার কোনো ঘাটতি আমার নেই। দল যে সিদ্ধান্ত নেবে তা মাথা পেতে নেব।

এ বিষয় জানতে চাইলে পৌর আওয়ামী লীগের সভাপতির বরাত দিয়ে উপজেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক মো. ইব্রাহিম হোসেন বলেন, আমরা একক কাউন্সিলর প্রার্থী দিতে পারিনি। তাই দলের শৃঙ্খলা ভঙ্গের কারণে পৌর আওয়ামী লীগ ও যুব মহিলা লীগ থেকে ১৩ জনকে বহিষ্কার করা হয়েছে। আজ থেকে তাদের দলীয় সদস্যপদ ও সব দলীয় পদ থেকে বহিষ্কার করাসহ সব রাজনৈতিক ও সামাজিক সম্পর্ক ছিন্ন করা হলো।

সান নিউজ/কেটি

Copyright © Sunnews24x7
সবচেয়ে
পঠিত
সাম্প্রতিক

প্রস্তুতি ম্যাচের সূচি প্রকাশ

স্পোর্টস ডেস্ক : আসন্ন আইসিসি টি-টোয়েন্টি বিশ্বকাপের মূল আস...

টিভিতে আজকের খেলা

স্পোর্টস ডেস্ক: প্রতিদিনের মতো আজ শনিবার (১৮মে) বেশ কিছু খেল...

কর্মস্থলে না এসেও বেতন তোলেন শিক্ষক

আবু রাসেল সুমন, খাগড়াছড়ি প্রতিনিধি:

মেঘনা নদীতে পাঙ্গাশ রক্ষায় অবৈধ চাই ধ্বংস 

ভোলা প্রতিনিধি: ভোলায় মেঘনা নদী থ...

মুন্সীগঞ্জে ভাসমান মরদেহ উদ্ধার

মো. নাজির হোসেন, মুন্সীগঞ্জ : মুন্সীগঞ্জ পৌরসভার মধ্য কোটগাঁ...

ওএমএস বিতরণে গাফলতি হলে ব্যবস্থা

নিজস্ব প্রতিবেদক: খাদ্যমন্ত্রী সা...

পটল কেন উপকারী?

লাইফস্টাইল ডেস্ক: পটল আমাদের দেশের পরিচিত একটি সবজি, যা খেতে...

মিডিয়া ট্রায়াল বন্ধে ব্যবস্থা নেয়া হবে

জেলা প্রতিনিধি: বিচারের আগে মিডিয...

হোয়াটসঅ্যাপে আসছে পরিবর্তন

টেকলাইফ ডেস্ক: জনপ্রিয় যোগাযোগ মা...

মঙ্গলবার ১৫৭ উপজেলায় সাধারণ ছুটি 

নিজস্ব প্রতিবেদক: ষষ্ঠ উপজেলা পরি...

লাইফস্টাইল
বিনোদন
sunnews24x7 advertisement
খেলা