সারাদেশ

বাস্তবায়িত হচ্ছে পার্বত্য আঞ্চলিক পরিষদ কমপ্লেক্স

এম.কামাল উদ্দিন, রাঙামাটি : রাঙামাটিতে ২৪৪ কোটি টাকা ব্যয়ে বাস্তবায়িত হচ্ছে পার্বত্য চট্টগ্রাম আঞ্চলিক পরিষদ কমপ্লেক্স নির্মাণ প্রকল্প। নকশার এখনও অনুমোদন হয়নি। প্রধানমন্ত্রী শেখ হাসিনা নকশার অনুমোদন করলে প্রকল্পটির নির্মাণ কাজ শুরু করা হবে। রাঙামাটি গণপূর্ত বিভাগের সূত্রে এসব তথ্য জানা গেছে।

জানা যায়, পার্বত্য চট্টগ্রাম আঞ্চলিক পরিষদ কমপ্লেক্স ভবন নির্মাণে ইতিমধ্যে ২৪৪ কোটি টাকার প্রকল্প অনুমোদন করেছে একনেক। রাঙামাটি শহরের কলেজগেট এলাকার সুদীপ্তা দেওয়ান পাড়ায় নির্মিত হচ্ছে কমপ্লেক্সটি। প্রকল্পটি বাস্তবায়ন করবে রাঙামাটি গণপূর্ত বিভাগ।

রাঙামাটি গণপূর্ত বিভাগের নির্বাহী প্রকৌশলী অনিন্দ্য কৌশল বলেন, পার্বত্য চট্টগ্রাম আঞ্চলিক পরিষদের কমপ্লেক্স ভবন নির্মাণের জন্য প্রকল্পটি হাতে নেওয়া হয়েছে, সরাসরি প্রধানমন্ত্রী শেখ হাসিনার নির্দেশনায়। এরপর জায়গা নির্বাচন করা হয়। এতে রাঙামাটি শহরের কলেজগেট সংলগ্ন সুদীপ্তা দেওয়ান পাড়ায় তিন প্লটে মোট ৩১ দশমিক ৯২ একর জায়গা নির্বাচন করে তা ডিজিটাল সার্ভে করা হয়েছে। ইতোমধ্যে জায়গাটি অধিগ্রহণের জন্য রাঙামাটি জেলা প্রশাসনের কাছে প্রস্তাবনা পাঠিয়েছে রাঙামাটি গণপূর্ত বিভাগ।

সূত্র জানায়, পার্বত্য চট্টগ্রাম আঞ্চলিক পরিষদ কমপ্লেক্স ভবন নির্মাণে জমি অধিগ্রহণসহ ২৪৪ কোটি টাকার প্রকল্প একনেকে অনুমোদন হয়েছে। জেলা প্রশাসন, বন বিভাগ ও গণপূর্ত বিভাগ যৌথভাবে জরিপ করে জায়গা নির্বাচন করেছে। ডিজিটাল সার্ভে শেষে জায়গাটি অধিগ্রহণের জন্য রাঙামাটি জেলা প্রশাসনের কাছে প্রস্তাবনা পাঠানো হয়েছে।

প্রকল্পের প্রাথমিক কাজ প্রায় শেষ। কেবল নকশার অনুমোদন বাকি। প্রধানমন্ত্রী নকশার অনুমোদন করলে এবং জেলা প্রশাসন হতে জায়গা বুঝিয়ে পেলে পার্বত্য আঞ্চলিক পরিষদের কমপ্লেক্স নির্মাণ কাজ শুরু করা হবে। এ কমপ্লেক্সে পার্বত্য আঞ্চলিক পরিষদের প্রধান কার্যালয় ভবন এবং চেয়ারম্যানের বাসভবনসহ অন্য ভবনগুলো নির্মিত হবে।

এদিকে পার্বত্য আঞ্চলিক পরিষদের কমপ্লেক্স নির্মাণ কাজ শুরু করার আগেই ওই এলাকায় বসবাসরত বাঙালিদের মধ্যে শুরু হয়েছে মিশ্রপ্রতিক্রিয়া। এনিয়ে শুরু হয়েছে নানা গুঞ্জন। আবার কেউ কেউ বলছে ওখানে বসবাসরত প্রায় ৫০ পরিবার উঠে যাওয়ার আশংকা প্রকাশ করছে।


সান নিউজ/কেইউ/এনকে

Copyright © Sunnews24x7
সবচেয়ে
পঠিত
সাম্প্রতিক

দুপুরের মধ্যে ১০ জেলায় ঝড়ের শঙ্কা

নিজস্ব প্রতিবেদক: রাজধানীসহ দেশের ১০টি অঞ্চলের ওপর দিয়ে ঘণ্ট...

ভোলায় উপকূলজুড়ে কোস্টগার্ড মোতায়েন  

ভোলা প্রতিনিধি: আসন্ন ৬ষ্ঠ উপজেলা...

সমুদ্রে মাছ ধরায় নিষেধাজ্ঞা শুরু কাল 

নিনা আফরিন, পটুয়াখালী: আগামীকাল...

নজর কাড়লেন কিয়ারা

বিনোদন ডেস্ক: কান চলচ্চিত্র উৎসব...

রোববার রাজধানীর যেসব মার্কেট বন্ধ

সান নিউজ ডেস্ক: প্রতি সপ্তাহের একেক দিন বন্ধ থাকে রাজধান...

রাইসির মৃত্যুতে আমরা জড়িত নই

আন্তর্জাতিক ডেস্ক: ইরানের প্রেসিডেন্ট ইব্রাহিম রাইসির হেলিকপ...

নোয়াখালীতে মদসহ ২ যুবক গ্রেফতার

জেলা প্রতিনিধি: নোয়াখালীতে ৯৬ বোতল বিদেশি মদসহ ২ যুবককে গ্র...

ট্রেনের ধাক্কায় স্কুলছাত্রের মৃত্যু 

জেলা প্রতিনিধি: নাটোরে বরেন্দ্র এক্সপ্রেস ট্রেনের ধাক্কায় মো...

কাল ইভিএমে ২৪ উপজেলায় ভোট

নিজস্ব প্রতিবেদক: আগামীকাল উপজেলা পরিষদের ২য় ধাপের সাধারণ নি...

বাজার মনিটরিংয়ের নির্দেশ 

নিজস্ব প্রতিবেদক: প্রধানমন্ত্রী শেখ হাসিনা বাজার মনিটরিংয়ে জ...

লাইফস্টাইল
বিনোদন
sunnews24x7 advertisement
খেলা