সংগৃহীত
খেলা

মুশির সেঞ্চুরির দিনে ম্যাচ পরিত্যাক্ত

স্পোর্টস ডেস্ক : বৃষ্টির কারণে ভেস্তে গেল বাংলাদেশ ও আয়ারল্যান্ডের মধ্যকার দ্বিতীয় ওয়ানডে। ম্যাচের প্রথম ইনিংসে বাংলাদেশ পুরো ৫০ ওভার ব্যাটিং করলেও এরপর শুরু হয় বৃষ্টির বাগড়া। দ্বিতীয় ইনিংস শুরুর শেষ সময় ৯টা ৩৩ মিনিট নির্ধারণ করা হয় তবে বৃষ্টির গতি-প্রকৃতির কারণে শেষ পর্যন্ত ৮টা ৩২ মিনিটেই ম্যাচ অফিসিয়ালরা পরিত্যক্ত ঘোষণা করেন।

আরও পড়ুন : আধুনিক নৌবাহিনী গঠনে প্রচেষ্টা অব্যাহত

সোমবার (২০ মার্চ) সিলেট আন্তর্জাতিক ক্রিকেট স্টেডিয়ামে টস হেরে ব্যাট করতে নেমে মুশফিকুর রহিমের দ্রুততম সেঞ্চুরিতে ওয়ানডেতে নিজেদের ইতিহাসে সর্বোচ্চ ৩৪৯ রান সংগ্রহ করে বাংলাদেশ দল।

এতবড় টার্গেট তাড়া করে জিততে হলে অসাধ্য কিছুই করতে হতো আইরিশদের। অন্যদিকে, কোনো অঘটন না ঘটলে নিশ্চিত আরেকটা বড় জয়ের সুযোগ হাতছাড়া হলো বাংলাদেশের। তবে শেষ পর্যন্ত বৃষ্টির পেটে গেল সব সমীকরণ।

এদিন প্রথমে ব্যাটিংয়ে নেমে শুরু থেকেই বেশ দেখেশুনেই খেলতে থাকেন বাংলাদেশের দুই ওপেনার তামিম ইকবাল এবং লিটন দাস। তবে দলীয় ৪২ রানে বিদায় নেন অধিনায়ক তামিম। রান আউটে কাটায় পড়ে নিজের ৩৪তম জন্মদিন রাঙাতে পারেননি তামিম। ফেরার আগে তিনি করেন ৩১ বল থেকে ২৩ রান। অবশ্য তার আগেই তামিম ছুঁয়েছেন নিজের আন্তর্জাতিক ক্যারিয়ারে ১৫ হাজার রানের মাইলফলক।

আরও পড়ুন : উই আর ইন ডার্ক!

এরপর দলের হাল ধরেন লিটন ও নাজমুল হোসেন শান্ত। লিটন তুলে নেন ওয়ানডেতে নিজের নবম অর্ধশতক। সাবলীল ব্যাটিংয়ে লিটন এবং শান্ত দলকে এগিয়ে নিতে থাকেন বড় সংগ্রহের দিকে।

এদিন লিটন দাসও পেরিয়েছেন ওয়ানডেতে ব্যক্তিগত ২ হাজার রানের মাইলফলক। একইসঙ্গে অর্ধশতক করে লিটন সেঞ্চুরির আভাস দিচ্ছিলেন। তবে কার্টিস ক্যাম্পারের বলে সহজ ক্যাচ দিয়ে বিদায় নেন ৭০ রান করে।

লিটনের বিদায়ের পর ক্রিজে আসেন সাকিব আল হাসান। শুরু থেকে হাত খুলে খেলার চেষ্টা করলেও ইনিংস বড় করতে পারেননি তিনি। মাত্র ১৭ রান করে ক্যাচ আউটের শিকার হয়ে সাজঘরে ফেরেন টাইগার অলরাউন্ডার। তবে অন্যপ্রান্তে থাকা শান্ত তুলে নেন ক্যারিয়ারের তৃতীয় অর্ধশতক।

এরপর দেখেশুনে খেলতে থাকলেও ৭৩ রানে কাটা পড়েন তিনি। তার বিদায়ে বাংলাদেশের বড় রানের সংগ্রহের আশায় শঙ্কা জাগে। তবে সেই চাপ ভালোভাবেই সামাল দিয়েছেন তাওহীদ হৃদয় ও মুশফিক। এই দুই ব্যাটার মিলে বেশ জোরেশোরে না তুলতে থাকেন। দুই ব্যাটারই খেলতে থাকেন টি-টোয়েন্টি মেজাজে। তারা আইরিশ বোলারদের পিটিয়ে নাভিশ্বাস তুলেন। মাত্র ৩৩ বলে মুশফিক তুলে নেন ৪৪তম অর্ধশতক।

আরও পড়ুন : নাসির-তামিমার বিরুদ্ধে সাক্ষ্যগ্রহণ শুরু

অন্য প্রান্তে মারমুখী ভাব নিয়ে খেলতে থাকা তাওহীদ অভিষেক ম্যাচের ন্যায় এই ম্যাচেও সফল। সেই ম্যাচে মাত্র ৮ রানের জন্য তিনি সেঞ্চুরি বঞ্চিত হন। তার সেই আক্ষেপে আরেকটু যোগ হলো এই ম্যাচে। কারণ অর্ধশতক থেকে ১ রান দূরে থাকা অবস্থায় হৃদয়কে থামিয়ে দেন আইরিশ পেসার মার্ক অ্যাডায়ার। ফলে তরুণ এই ব্যাটার ৩৪ বলে ৪৯ রান করে মাঠ ছাড়েন।

তবে মুশফিক তখনো খেলতে থাকেন হাত খুলে। একের পর এক বলকে বরেন বাউন্ডারি ছাড়া। সেঞ্চুরির তৃষ্ণা নিয়ে তিনি সঙ্গী বানান নতুন ব্যাটার ইয়াসির আলীকে। তবে রাব্বি তার যোগ্য সঙ্গ দিতে ব্যর্থ। ৭ বলে ৭ রান করে তিনি ফেরেন গ্রাহাম হিউমের বলে।

রাব্বি ফিরলেও মুশফিক তুলে নেন ক্যারিয়ারের দশম সেঞ্চুরি। ৬০ বলে ১০০ রান করে শেষ পর্যন্ত অপরাজিত থেকে মাঠ ছাড়েন অভিজ্ঞ এই ক্রিকেটার। এর আগে সাকিব ছিলেন বাংলাদেশের হয়ে দ্রুততম সেঞ্চুরির মালিক, তবে সেই রেকর্ড আজ টপকে গেলেন মুশফিক।

আয়ারল্যান্ডের হয়ে সর্বোচ্চ ৩ উইকেট শিকার করেছেন গ্রাহাম হিউম। এছাড়া একটি করে উইকেট নিয়েছেন মার্ক অ্যাডায়ার ও কার্টিস ক্যাম্পার।

সান নিউজ/জেএইচ

Copyright © Sunnews24x7
সবচেয়ে
পঠিত
সাম্প্রতিক

লক্ষ্মীপুরে অসহায় মানুষের মাঝে ইফতার বিতরণ 

সোলাইমান ইসলাম নিশান, লক্ষ্মীপুর প্রতিনিধি...

স্বাধীনতা দিবস ছাত্রলীগের ইফতার বিতরণ 

সোলাইমান ইসলাম নিশান, লক্ষ্মীপুর প্রতিনিধি...

পঞ্চগড়ে মোটরসাইকেল আরোহীর মৃত্যু 

মো. রাশেদুজ্জামান রাশেদ, পঞ্চগড় প্রতিনিধি:...

ফেনসিডিলসহ ২ মাদক ব্যবসায়ী গ্রেফতার

মো. নাজির হোসেন, মুন্সীগঞ্জ প্রতিনিধি: মুন্সীগঞ্জ পৌরসভার বৈ...

পানিতে ডুবে প্রাণ গেল শিশুর

নোয়াখালী প্রতিনিধি : নোয়াখালীর সেনবাগে পানিতে ডুবে এক শিশুর...

ভারতের পণ্য বর্জনে সরকার এত বিচলিত কেন?

নিজস্ব প্রতিবেদক: প্রধানমন্ত্রী শ...

দেশে বছরে অকাল মৃত্যু পৌনে ৩ লাখ 

নিজস্ব প্রতিবেদক: দূষণের কারণে বা...

বাগদান সারলেন অদিতি-সিদ্ধার্থ

বিনোদন ডেস্ক: ভারতের জনপ্রিয় তারকা অভিনেত্রী অদিতি রাও হায়দা...

আলুর দাম বাড়ার আশঙ্কা

নিজস্ব প্রতিবেদক: গত বছরের চেয়ে এ...

লাইফস্টাইল
বিনোদন
sunnews24x7 advertisement
খেলা