জাতীয়

মানুষের ক্ষমতায়নে বিশ্বাসী ছিলেন বঙ্গবন্ধু

নিজস্ব প্রতিবেদক: জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান ব্যক্তির ক্ষমতায় নয়, মানুষের ক্ষমতায়নে বিশ্বাসী ছিলেন বলে মন্তব্য করেছেন মৎস্য ও প্রাণিসম্পদ মন্ত্রী শ ম রেজাউল করিম।
‌‌শনিবার (১৮ ডিসেম্বর) সন্ধ্যায় রাজধানীর অফিসার্স ক্লাবে বরিশাল বিভাগীয় অফিসার্স অ্যাসোসিয়েশনের বার্ষিক সাধারণ সভা ২০২১ এ প্রধান অতিথির বক্তব্যে মন্ত্রী এ মন্তব্য করেন।

স্বাস্থ্য সেবা বিভাগের সিনিয়র সচিব ও বরিশাল বিভাগীয় অফিসার্স অ্যাসোসিয়েশনের সভাপতি লোকমান হোসেন মিয়ার সভাপতিত্ব সভায় বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন প্রধানমন্ত্রীর কার্যালয়ের সচিব মো. তোফাজ্জল হোসেন মিয়া, কারিগরি ও মাদ্রাসা শিক্ষা বিভাগের সচিব মো. আমিনুল ইসলাম খান। এছাড়া অন্যান্যের মধ্যে বীর মুক্তিযোদ্ধা সিরাজ উদদীন আহমেদ ও হাইকোর্ট বিভাগের বিচারপতি সৈয়দ মো. জিয়াউল করিম অন্যান্যের মধ্যে উপস্থিত ছিলেন। জাতীয় রাজস্ব বোর্ডের কাস্টমস, এক্সাইজ ও ভ্যাট কমিশনার ও বরিশাল বিভাগীয় অফিসার্স অ্যাসোসিয়েশনের সাধারণ সম্পাদক ড. মো. মতিউর রহমান সভা পরিচালনা করেন।

প্রধান অতিথির বক্তব্যে মন্ত্রী আরো বলেন, বঙ্গবন্ধুর সুযোগ্য কন্যা প্রধানমন্ত্রী শেখ হাসিনার নেতৃত্বে বাংলাদেশ আজ উন্নয়নের রোল মডেল। অথচ আমাদের দেশে এখনো কিছু পাকিস্তানি প্রেতাত্মা আছে। তারা হয়তো জানে না আমরা সামাজিক-অর্থনৈতিক সূচক থেকে শুরু করে বিভিন্ন সূচকে পাকিস্তানের চেয়ে ভালো অবস্থানে আছি। কিছু ক্ষেত্রে ভারতের চেয়ে এগিয়ে। সারা পৃথিবী যখন করোনায় বিপর্যস্ত তখন আমাদের বৈদেশিক মুদ্রার রিজার্ভ, গড় আয়ু, মাথাপিছু আয়সহ আমাদের চিকিৎসা ব্যবস্থায় যে সাফল্য এসেছে, তার কারণ এদেশে একজন বঙ্গবন্ধু জন্ম নিয়েছিলেন এবং মানুষরূপী একজন মহামানবী প্রধানমন্ত্রী শেখ হাসিনার জন্ম এদেশে হয়েছে।

মন্ত্রী আরো বলেন,বঙ্গবন্ধুর স্বপ্ন নিজের জন্য ছিল না, ছিল বাঙালি জাতির জন্য। বঙ্গবন্ধু মন্ত্রিত্ব ছেড়ে আওয়ামী লীগের দায়িত্ব নিয়েছিলেন। তিনি সাধারণ মানুষের ক্ষমতায়নে বিশ্বাসী ছিলেন। বঙ্গবন্ধুর ধারাবাহিকতায় তাঁর কন্যা শেখ হাসিনা অদম্য গতিতে এগিয়ে যাচ্ছেন। বিত্ত-বৈভবে প্রাচুর্যের জন্য নয়, তিনি সংবিধানের আলোকে মানুষের মৌলিক অধিকার নিশ্চিত করার জন্য, নারীর ক্ষমতায়নের জন্য, খেটে খাওয়া মানুষের বৈষম্য দূর করার জন্য কাজ করে যাচ্ছেন।

তিনি আরো বলেন, প্রধানমন্ত্রী শেখ হাসিনা দেশব্যাপী উন্নয়নের সমতা নিশ্চিত করার কথা বলেন। এ জন্য উন্নয়নের ক্ষেত্রে পিছিয়ে থাকা দক্ষিণাঞ্চলের উন্নয়নে প্রধানমন্ত্রীর সহযাত্রী হিসেবে আমাদের সকলকে কাজ করতে হবে।

অ্যাসোসিয়েশনের দ্বি-বার্ষিক এ সাধারণ সভায় স্বাস্থ্য সেবা বিভাগের সিনিয়র সচিব ও বরিশাল বিভাগীয় অফিসার্স অ্যাসোসিয়েশনের সভাপতি লোকমান হোসেন মিয়া এবং জাতীয় রাজস্ব বোর্ডের কাস্টমস, এক্সাইজ ও ভ্যাট কমিশনার ও বরিশাল বিভাগীয় অফিসার্স অ্যাসোসিয়েশনের সাধারণ সম্পাদক ড. মো. মতিউর রহমানকে যথাক্রমে অ্যাসোসিয়েশনের সভাপতি ও সাধারণ সম্পাদক হিসেবে পুনঃনির্বাচিত করা হয়।


সাননিউজ/জেআই

Copyright © Sunnews24x7
সবচেয়ে
পঠিত
সাম্প্রতিক

সম্মিলনী মাধ্যমিক বিদ্যালয়ের নির্বাচন সম্পন্ন

কামরুল সিকদার, বোয়ালমারী (ফরিদপুর) : ফরিদপুর জেলার সদর ইউনিয়...

ভোলায় অনুষ্ঠিত হলো প্রাণী প্রদর্শনী মেলা

ভোলা প্রতিনিধি: ‘প্রাণিসম্পদে ভরবো দেশ, গড়বো স্মার্ট ব...

সম্মিলনী বিদ্যালয়ের সভাপতি ফিরোজ আহমেদ

কামরুল সিকদার, বোয়ালমারী (ফরিদপুর) : ফরিদপুর জেলার সদর ইউনিয়...

বাংলাদেশ স্কাউট দিবস ২০২৪ পালিত

নিজস্ব প্রতিবেদক : আজ আন্তর্জাতিক মাতৃভাষা ইন্সটিটিউটে অনুষ্...

ভাসানচরে এক রোহিঙ্গাকে গলা কেটে হত্যা

নোয়াখালী প্রতিনিধি : নোয়াখালীর হাতিয়ার ভাসানচর রোহিঙ্গা ক্যা...

ভাসানচরে এক রোহিঙ্গাকে গলা কেটে হত্যা

নোয়াখালী প্রতিনিধি : নোয়াখালীর হাতিয়ার ভাসানচর রোহিঙ্গা ক্যা...

আলিয়ঁসে সুরঞ্জনার ‘সিবীত কোলাজ’ প্রদর্শনী

সাজু আহমেদ: রাজধানী ঢাকায় চিত্র প...

গরমে ত্বক সতেজ রাখুন

লাইফস্টাইল ডেস্ক : গরমে মধ্যে ত্বক হয়ে পড়ে নিষ্প্রাণ। তাই এই...

চিয়া সিডের পুষ্টি গুন

লাইফস্টাইল ডেস্ক : চিয়া বীজ হল সালভিয়া হিসপানিকা ভোজ্য বীজ...

সোনার দামে নতুন রেকর্ড

নিজস্ব প্রতিবেদক: সোনার দাম আবারও বাড়ানোর ঘোষণা দিয়েছে বাং...

লাইফস্টাইল
বিনোদন
sunnews24x7 advertisement
খেলা