ছবি-সংগৃহীত
রাজনীতি

বিএনপি আইনের শাসন পদদলিত করেছিল

নিজস্ব প্রতিবেদক : বিএনপি-জামায়াত ক্ষমতায় থাকার সময় আইনের শাসনকে পদদলিত করেছিল বলে মন্তব্য করেছেন আওয়ামী লীগের যুগ্ম সাধারণ সম্পাদক ও সংসদ সদস্য মাহবুব উল আলম হানিফ।

তিনি বলেন, আজকে যখন বিএনপি এবং জামায়াতের শীর্ষ নেতারা মানবতা, গণতন্ত্র, আইনের শাসনের কথা বলেন, তখন চোখের সামনে ভেসে ওঠে সাহারা খাতুনের ওপর নির্মম নির্যাতনের কথা। ২০০১ থেকে ২০০৬ সাল পর্যন্ত যখন বিএনপি-জামায়াত ক্ষমতায় ছিল, তখন সারাদেশে কীভাবে আওয়ামী লীগের নেতাকর্মীদের ওপর স্টিম রোলার চালিয়েছিল; এ কথা জনগণ ভুলে যায়নি।

আ’লীগের যুগ্ম সাধারণ সম্পাদক বলেন, আজকে তারা (বিএনপি-জামায়াত) মায়া কান্না কাঁদেন। আর সে সময় (২০০১-২০০৬) তারা আইনের শাসনকে পদদলিত করেছিল। হাজার হাজার মানুষকে তাদের নির্যাতনের শিকার হতে হয়েছিল।

আরও পড়ুন : বিদেশিরা বিএনপিকে সমর্থন দেয়নি

শনিবার (১৫ জুলাই) আওয়ামী লীগের সাবেক সভাপতিমণ্ডলীর সদস্য ও সাবেক মন্ত্রী মরহুম অ্যাডভোকেট সাহারা খাতুনের ৩য় মৃত্যুবার্ষিকী উপলক্ষ্যে আয়োজিত আলোচনা সভায় বিশেষ অতিথির বক্তব্যে তিনি এসব কথা বলেন। জাতীয় প্রেসক্লাবের জহুর হোসেন হলে এ আলোচনা সভার আয়োজন করে বাংলাদেশ আওয়ামী মুক্তিযোদ্ধা প্রজন্ম লীগ।

সাহারা খাতুনকে স্বরণ করে হানিফ বলেন, লোভ-লালসা কখনো সাহারা খাতুনকে স্পর্শ করতে পারেনি। দলের জন্য তিনি এতটাই নিয়োজিত ছিলেন যে, কখনো নিজের ব্যক্তি জীবনকেও প্রাধান্য দেননি। সংসার জীবনও তিনি করার সুযোগ পাননি, শুধুমাত্র জনগণ ও দলের জন্য কাজ করতে গিয়ে।

আরও পড়ুন : ৩০০ আসনে প্রার্থী দিবে জাপা

তিনি আরো বলেন, সাহারা খাতুনের মতো একজন সিনিয়র নেত্রীকে তারা (বিএনপি-জামায়াত) রাজপথে পিটিয়ে আহত-রক্তাক্ত করেছিল। কোথায় ছিল তখন আইনের শাসন? কোথায় ছিল তখন গণতন্ত্র? কোথায় ছিল তখন মানবতা? আজকে আপনারা (বিএনপি-জামায়াত) মানবাধিকারের কথা বলেন, মানবাধিকারের জন্য আপনাদের বুক ফেটে যায়। গণতন্ত্রের জন্য আপনাদের মায়াকান্না হয়।

বিএনপি-জামায়াতকে উদ্দেশ্য করে তিনি বলেন, নিজের অতীত ভুলে গেছেন? এগুলো তো ভোলার নয়। সাহারা খাতুন, মতিয়া চৌধুরী, নাসিম ভাই এদের মতো সিনিয়র নেতাদের আপনারা যেভাবে রাজপথে নির্যাতন করেছেন, সেই চিত্র কী দেশবাসী এত সহজে ভুলে যাবে? যারা এই ঘটনাগুলো ঘটিয়েছিল তাদের মুখে গণতন্ত্র, আইনের শাসন, মানবতার কথা মানায় না।

আরও পড়ুন : ইইউ সুষ্ঠু ও শান্তিপূর্ণ নির্বাচন চায়

বাংলাদেশ আওয়ামী মুক্তিযোদ্ধা প্রজন্ম লীগের সভাপতি অ্যাডভোকেট মো. আসাদুজ্জামান দুর্জয়ের সভাপতিত্বে আলোচনা সভায় প্রধান অতিথি ছিলেন আওয়ামী লীগের সভাপতিমণ্ডলীর সদস্য ও সাবেক খাদ্যমন্ত্রী অ্যাডভোকেট কামরুল ইসলাম ও বিশেষ অতিথি ছিলেন আওয়ামী লীগের আইন বিষয়ক সম্পাদক অ্যাডভোকেট কাজী মো. নজিবুল্লাহ্ হিরু।

সান নিউজ/জেএইচ

Copyright © Sunnews24x7
সবচেয়ে
পঠিত
সাম্প্রতিক

ভোলা বিশ্ব রেড ক্রস ও রেড ক্রিসেন্ট দিবস পালিত

ভোলা প্রতিনিধি: বর্ণাঢ্য আয়োজনে ভ...

বোয়ালমারী উপজেলা নির্বাচনে মনোনয়ন জমা দিয়েছেন ১৭ জন

কামরুল সিকদার, বোয়ালমারী (ফরিদপুর) : ষষ্ঠ উপজেলা পরিষদ নির্ব...

সৌদি গেলেন ৪১৩ জন হজযাত্রী

নিজস্ব প্রতিবেদক : চলতি বছর পবিত্র হজের প্রথম ফ্লাইটের আনুষ্...

মালয়েশিয়ায় ৯ বাংলাদেশি আটক

প্রবাস ডেস্ক : মালয়েশিয়ায় ৯ বাংলাদেশিসহ অর্ধশত অবৈধ অভিবাসীক...

ছেলের লাশ গামলায় নিয়ে গেলেন বাবা

আন্তর্জাতিক ডেস্ক: ভারতের মধ্যপ্র...

থাইল্যান্ডে হিটস্ট্রোকে ৬১ জনের মৃত্যু

আন্তর্জাতিক ডেস্ক : থাইল্যান্ডে তীব্র তাপপ্রবাহে ২০২৩ সালের...

সারা দেশে বৃষ্টির সম্ভাবনা

নিজস্ব প্রতিবেদক: দেশের বিভিন্ন স্থানে আজ ঝড়ো হাওয়াসহ বজ্রসহ...

মানুষকে সচ্ছল করতে কাজ করছি

নিজস্ব প্রতিবেদক : বহুমাত্রিক কর্মসূচি হাতে নিয়ে আমরা প্রত্য...

লাইফস্টাইল
বিনোদন
sunnews24x7 advertisement
খেলা