রাজনীতি

বরিশাল কার্যালয়ে একমাস চলবে বাসদের করোনা কার্যক্রম

নিজস্ব প্রতিবেদক:

বরিশাল : বাংলাদেশের সমাজতান্ত্রিক দলের (বাসদ) বরিশাল কার্যালয়ে করোনা মোকাবেলায় কার্যক্রম নিয়ে মাতৃছায়া কিন্ডারগার্টেনের পরিচালক সুজিত দেবনাথের সঙ্গে বিরোধ
বুধবার (২৯ জুলাই) সকালে মারামারিতে রূপ নেয়। পুলিশ এসে পরিস্থিতি নিয়ন্ত্রণে নিয়ে তাদের তত্ত্বাবধানে উভয়পক্ষকে দুপুরে বরিশাল মেট্রোপলিটন পুলিশ (বিএমপি) কমিশনারের কার্যালয়ে নিয়ে যাওয়া হয়। সেখানে দুইপক্ষের বৈঠকে সিদ্ধান্ত হয়েছে, আগামী একমাস ওই কার্যালয়ে মানবিক ও সামাজিক কার্যক্রম করতে পারবে বাসদ।

ওই বৈঠকে উপস্থিত ছিলেন কোতোয়ালি থানার উপ-সহকারী পুলিশ কমিশনার মো. রাসেল, ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) নুরুল ইসলাম, ১৭নং ওয়ার্ড কাউন্সিলর গাজী আখতারুজ্জামান হিরু, বাসদের জেলা আহবায়ক ইমরান হোসেন রুমন ও সদস্য সচিব ডা. মনীষা চক্রবর্তী। যদিও এর আগে মানবিক বিবেচনায় একমাসের সময়ই চেয়েছিলেন বাসদ নেতারা

সন্ধ্যায় বাসদের সদস্য সচিব ডা. মনীষা চত্রবর্তী জানান, উপ-কমিশনার (দক্ষিণ) মোক্তার হোসেনের কক্ষে আলোচনার মাধ্যমে সিদ্ধান্ত নেওয়া হয়েছে, ‘মানবিক ও সামাজিক কার্যক্রম পরিচালনায় আগামী একমাস পর্যন্ত আমরা ওই কার্যালয়টি ব্যবহার করবো।’ ।

আর ওয়ার্ড কাউন্সিলর গাজী আক্তারুজ্জামান হিরু বলেন, ফকিরবাড়ি একটি আবাসিক এলাকা। এখানে করোনা সংক্রান্ত কোনো ধরনের কর্মকাণ্ড করতে আর দেওয়া হবে না। ওই কার্যালয়ে বসে বাসদের নেতারা করোনার বিভিন্ন কর্মকাণ্ড পরিচালনা করায় মানুষের মাঝে আতঙ্ক বিরাজ করছে।

হিরু বলেন, বাসদ যতো মহৎ কাজই করুক, এলাকার মানুষ চান না, তারা এখানে অবস্থান করে এসব করুন।

প্রত্যক্ষদর্শীরা জানান, মূলত নগরীর ফকির বাড়ি রোডের কার্যালয়টির ভাড়া নিয়ে জটিলতার সৃষ্টি হয়। যার সূত্র ধরে বুধবার সকাল থেকে কয়েক দফায় মারামারির ঘটনা ঘটে। বাড়িভাড়া নিয়ে সুজিত দেবনাথ এর আগে থানায় অভিযোগ দাখিল করেছিলেন। অন্যদিকে ডা. মনীষা চক্রবর্তী পাল্টা সংবাদ সম্মেলন করেন।

তারা জানান, সকালে বাসদ কার্যালয়ের পানি ও মূল গেট আটকে দেন সুজিত কুমার দেবনাথ। বিষয়টি প্রতিবেশী নজরুল ইসলাম খান (৭০) জানতে চাইলে সকালে তাকে মারধর করেন সুজিত। নজরুল ইসলাম খান বিশিষ্ট নাগরিক প্রয়াত বাহাদুর হাসেম আলি খানের নাতি।

এই সংবাদ জানতে পেরে বাসদের আহবায়ক ইমরান হাবিব রুমন ও সদস্য সচিব ডা. মনীষা চক্রবর্তী দলীয় নেতাকর্মীদের নিয়ে কার্যালয় এলাকায় আসেন। বিপরীতে সুজিত কুমার দেবনাথ মোবাইল ফোনে ডেকে কয়েকশ’ লোককে জড়ো করেন। এ সময়ে উভয়পক্ষের মধ্যে ধাক্কাধাক্কি ও মারধরের ঘটনা ঘটে। খবর পেয়ে ঘটনাস্থলে পুলিশ এসে পরিস্থিতি নিয়ন্ত্রণে আনে।

বাসদ নেতাদের অভিযোগ, তাদের কার্যালয়ে হামলায় ছয়জন আহত হয়েছেন। তবে আহতদের নাম এখনো জানা যায়নি। জেলা বাসদের আহ্বায়ক প্রকৌশলী ইমরান হাবিব রুমন বলেন, মাতৃছায়া কিন্ডারগার্টেনের পরিচালক সুজিত দেবনাথ সাবলেট রুম ভাড়া বাবদ অগ্রিম পাঁচ লাখ টাকা দাবি করেন। এই টাকা দিতে রাজি না হওয়ায় সকালে পানি সরবরাহের সংযোগ লাইন কেটে দেওয়া হয়। এতে বাঁধা দেওয়ায় বাসদের লোকজনের ওপর হামলা চালান তার লোকজন।

তবে বাড়ির ভাড়াটিয়া সুজিত কুমার দেবনাথ বলেন, ‘জেলা বাসদের সদস্য সচিব ডা. মনীষা চক্রবর্তীকে বিজ্ঞান আন্দোলন মঞ্চের অফিস করতে একটি কক্ষ ভাড়া দিয়েছিলাম। তিনি অবৈধভাবে বিনা ভাড়ায় ওই বাড়ির মধ্যে নানা কার্যক্রম চালাচ্ছেন। ভাড়া চাওয়ায় উল্টো আমার বিরুদ্ধে চাঁদাবাজির অভিযোগ করা হচ্ছে। হামলা নয়, তাকে অবৈধভাবে আমার ভাড়া নেওয়া বাড়িতে ঢুকতে দেওয়া হয়নি।’

ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) নুরুল ইসলাম জানান, পরিস্থিতি এখন পুরোপুরি নিয়ন্ত্রণে। উভয়পক্ষের বক্তব্য শুনে প্রয়োজনীয় ব্যবস্থা নেওয়া হয়েছে।

ফকিরবাড়ির ওই বাড়িটি প্রয়াত বীর মুক্তিযাদ্ধা হাসান ইমাম চৌধুরীর। তার সন্তানদের কাছ থেকে বাড়িটি ভাড়া নিয়ে মাতৃছায়া শিশু কিন্ডারগার্ডেন চালু করেন বরিশাল সিটি কলেজের অধ্যক্ষ সুজিত কুমার দেবনাথ। পরবর্তীতে বাড়ির ভেতরে সুজিত তার নিকটাত্বীয়কে ল-চেম্বার হিসাবে একটি কক্ষ ভাড়া দেন। অন্যদিকে ডা. মনিষা চক্রবর্তী বিজ্ঞান আন্দোলন মঞ্চ সংগঠনের নামে সুজিত কুমার কাছ থেকে আরেকটি কক্ষ ভাড়া নেন। বিজ্ঞান আন্দোলন মঞ্চের পাশাপাশি সেখানে মৌখিক অনুমতি নিয়ে বাসদের কার্যালয় পরিচালনা করতেন ডা. মনীষা ও ইমরান হাবিব রুমন।

তবে মার্চ মাসে দেশে করোনার প্রভাব দেখা দিলে বাসদের কার্যালয়ে করোনা মোকাবেলায় কার্যক্রম শুরু করা হয়। করোনা রোগীদের জন্য বিনামূল্যে অ্যাম্বুলেন্স সার্ভিস, রেশন পদ্ধতিতে দরিদ্রদের জন্য মানবতার বাজার, মানবতার পাঠশালা ইত্যাদি কর্মকাণ্ড চলছে।

তবে সুজিত কুমার দেবনাথ অভিযোগ করেন, অনুমতি না নিয়ে বা ভাড়া না দিয়ে কার্যক্রম পরিচালনা করছিল দলটি। আর এখানে করোনা মোকাবেলায় বিভিন্ন কার্যক্রম চলায় এলাকার মানুষ আতঙ্কে রয়েছেন।

সান নিউজ/ এআর

Copyright © Sunnews24x7
সবচেয়ে
পঠিত
সাম্প্রতিক

জনকল্যাণমুখী কার্যক্রমে দেশ আজ এগিয়ে

নিজস্ব প্রতিবেদক: রাষ্ট্রপতি মো. সাহাবুদ্দিন বলেছেন, প্রধানম...

আবেদনময়ী লুকে নুসরাত

বিনোদন ডেস্ক: ঢাকাই চলচ্চিত্র চিত্রনায়িকা নুসরাত...

খাগড়াছড়িতে শাশুড়ি হত্যায় জামাতা আটক

আবু রাসেল সুমন, খাগড়াছড়ি প্রতিনিধি : খাগড়াছড়িতে জুয়া খেলতে...

৬ তারিখে বাজেট প্রস্তাবন

নিজস্ব প্রতিবেদক: প্রধানমন্ত্রী শেখ হাসিনা মন্তব্য করেছেন, ৬...

গণতন্ত্র শেখ হাসিনার হাতেই সুরক্ষিত

নিজস্ব প্রতিবেদক : প্রধানমন্ত্রী শেখ হাসিনা গণতন্ত্রকামী মান...

কিরিগিজস্তানে শিক্ষার্থীদের বাইরে যাওয়া নিষেধ

আন্তর্জাতিক ডেস্ক: কিরগিজস্তানের রাজধানী বিশকেকে বাংলাদেশি,...

ঘূর্ণিঝড়ের সবশেষ তথ্য

নিজস্ব প্রতিবেদক: সারাদেশে চলমান...

ফুসফুসকে ভালো রাখে ৫টি খাবার

লাইফস্টাইল ডেস্ক: সুস্থ থাকার জন্...

বিএনপির নেতৃত্বে কর্মসূচি ঘোষণা করবো

নিজস্ব প্রতিবেদক : যত দ্রুত সম্ভব বিএনপির নেতৃত্বে নতুন কর্ম...

বেঙ্গালুরুর বিপক্ষে বোলিংয়ে চেন্নাই

স্পোর্টস ডেস্ক: চেন্নাইয়ের চিন্না...

লাইফস্টাইল
বিনোদন
sunnews24x7 advertisement
খেলা