ছবি : সংগৃহিত
স্বাস্থ্য

দাবি আদায় না হলে ঢাকায় মহাসমাবেশ

স্টাফ রিপোর্টার: বেসরকারি পোস্ট গ্র্যাজুয়েট প্রশিক্ষণার্থী চিকিৎসকরা ঘোষণা দিয়েছেন, ৫০ হাজার টাকা মাসিক ভাতার দাবি মেনে না নেওয়া হলে আগামী রোববার (২৩ জুলাই) মহাসমাবেশ করবেন।।

আরও পড়ুন: ডেঙ্গুতে মৃত্যু ৮, হাসপাতালে ১৫৮৯

সোমবার (১৭ জুলাই) দুপুরে রাজধানীর শাহবাগে জাতীয় জাদুঘরের সামনে অবস্থান কর্মসূচি থেকে এ ঘোষণা দেন তারা।

পোস্ট গ্র্যাজুয়েট প্রাইভেট ট্রেইনি ডক্টরস অ্যাসোসিয়েশনের সভাপতি ডা. জাবির হোসেন কর্মসূচি ঘোষণা করে বলেন, ভাতা বৃদ্ধির বিষয়ে আজকালের মধ্যে একটি মিটিং হওয়ার সম্ভাবনা আছে। সেখান থেকে একটি সিদ্ধান্ত আসতে পারে। তবে শনিবারের মধ্যে যদি সুনির্দিষ্ট প্রস্তাবনা না আসে, রোববার মহাসমাবেশের ডাক দেওয়া হবে।

ইন্টার্ন চিকিৎসকদের আমরা খোলা আহ্বান জানাব, তারা যাতে আমাদের আন্দোলনে শরিক হয়। সবাইকে সঙ্গে নিয়ে আমরা এ আন্দোলন করতে চাই।

আরও পড়ুন: শাহবাগে চিকিৎসকদের আন্দোলন শুরু

ইতোমধ্যে ইন্টার্নরা আমাদের সঙ্গে একাত্মতা পোষণ করেছেন জানিয়ে তিনি বলেন, আমরা চেষ্টা করব সবার সঙ্গে সমন্বয় করে একটি বড় কর্মসূচি দেওয়ার। দাবি আদায়ে যা করা দরকার সবকিছু করব। দাবি আদায় না হওয়া পর্যন্ত কর্মবিরতি চলবে।

ডা. জাবের বলেন, একটি সামঞ্জস্যপূর্ণ বেতন কাঠামো করার দাবিতে আমরা বঙ্গবন্ধু শেখ মুজিব মেডিকেল বিশ্ববিদ্যালয়ের (বিএসএমএমইউ) ভাইস চ্যান্সেলর (ভিসি) অধ্যাপক ডা. শারফুদ্দিন স্যারের সঙ্গে আজও কথা বলেছি।

বেতন-ভাতা বৃদ্ধির জন্য ভিসি স্যার পরবর্তীতে মিটিং করার জন্য সম্মত হয়েছেন। তিনি চান, আমাদের বেতন-ভাতা বৃদ্ধি হোক। কিন্তু পাঁচ হাজার টাকা ভাতা বৃদ্ধির যে ঘোষণা এসেছে, আমরা এতে সন্তুষ্ট নই।

আরও পড়ুন: আন্দোলনে চিকিৎসকদের ভাতা বাড়ল

তিনি আরও বলেন, অন্য চিকিৎসক নেতাদের সঙ্গে আমাদের কথাবার্তা হচ্ছে। ইতোমধ্যে বাংলাদেশ মেডিকেল অ্যাসোশিয়েসনের (বিএমএ) সভাপতি ডা. মোস্তফা জালাল মহিউদ্দিন ও মহাসচিব ডা. এহতেশামুল হক চৌধুরী দুলাল স্যারের সঙ্গে কথা হয়েছে। ওনারাও মোটামুটি কনভেন্স আমাদের সঙ্গে মিটিংয়ে বসার জন্য। তারা সবাই চান, আমাদের বেতন-ভাতা বৃদ্ধি হোক। আমরা তাদের সঙ্গে আলোচনায় বসব।

আন্দোলনরত চিকিৎসক ডা. তানভীর বলেন, আমরা চাইছিলাম আজকালের মধ্যে মিটিংয়ের মাধ্যমে একটা সামঞ্জস্যপূর্ণ ভাতা এবং প্রজ্ঞাপন যাতে আসে, নয়তো আগামী রোববার দেশের সব চিকিৎসক এবং আমাদের ইন্টার্ন ভাই-বোন যারা আছেন তাদের নিয়ে মহাসমাবেশের ডাক দেব।

সেখানে দুটি ইস্যু থাকবে– চলমান বেতন কাঠামো সুনির্দিষ্ট করা এবং বেতন-ভাতা বাড়ানো। সেই সঙ্গে গতকাল (রোববার) শাহবাগে শান্তিপূর্ণ অবস্থানে পুলিশের লাঠিচার্জের প্রতিবাদে আমাদের এই মহাসমাবেশ।

আরও পড়ুন: সরকারিতে ডেঙ্গু টেস্ট ফি ৫০ টাকা

এর আগে সোমবার বেলা ১১টায় রাজধানীর শাহবাগ জাতীয় জাদুঘরের সামনের রাস্তা অবরোধ করে আন্দোলন শুরু করেন চিকিৎসকরা। আন্দোলনকারী চিকিৎসকরা বলেন, সাতদিনের মধ্যে আমরা প্রজ্ঞাপন নিয়ে ঘরে ফিরতে চাই।

আমরা কোনো দয়া দক্ষিণা চাই না। ৫০ হাজার টাকা ভাতা আমাদের অধিকার। ২৫ হাজার টাকা ভাতা আমরা কোনোভাবেই মেনে নেব না।

সান নিউজ/এইচএন

Copyright © Sunnews24x7
সবচেয়ে
পঠিত
সাম্প্রতিক

ভালুকায় ভারতীয় চিনিসহ গ্রেফতার ২

ভালুকা (ময়মনসিংহ) প্রতিনিধি: ময়মনসিংহের ভালুকায় তীর কোম্পানি...

বোয়ালমারীতে বজ্রপাতে আহত ৮

কামরুল সিকদার, বোয়ালমারী (ফরিদপুর) : ফরিদপুরের বোয়ালমারীতে প...

বিশ্ব স্বাস্থ্য সংস্থা প্রতিষ্ঠিত

সান নিউজ ডেস্ক: আজকের ঘটনা কাল অত...

ব্যাটিংয়ে বাংলাদেশ

স্পোর্টস ডেস্ক : আসন্ন বিশ্বকাপের প্রস্তুতি...

গজারিয়ায় পুলিশ-সাংবাদিককে মারধর

মো. নাজির হোসেন, মুন্সীগঞ্জ: উপজে...

সড়কে যান চলাচলে নির্দেশিকা জারি

নিজস্ব প্রতিবেদক: সড়কে দুর্ঘটনা ক...

বিএনপির নির্বাচন বর্জন আত্মহননমূলক

নিজস্ব প্রতিবেদক : দ্বাদশ জাতীয় সংসদ নির্বাচনের মতো বিএনপির...

ফের লন্ডন মাতাবেন জেমস

বিনোদন ডেস্ক: রক লিজেন্ড মাহফুজ আ...

ডলারের দাম ৭ টাকা বাড়াল

নিজস্ব প্রতিবেদক : ডলারের দাম এক লাফে ৭ টাকা বা‌ড়িয়ে ১১...

লাইফস্টাইল
বিনোদন
sunnews24x7 advertisement
খেলা