আলিয়া ভাট
বিনোদন

উচ্চশিক্ষা অধরাই রইলো আলিয়ার!

সান নিউজ ডেস্ক: বলিউডের জনপ্রিয় অভিনেত্রী আলিয়া ভাট। বলিউডের প্রথম সারির সুন্দরীদের মধ্যে আলিয়াও অন্যতম। তার অভিনয়ের জাদুতে মুগ্ধ ভক্তরা।

আরও পড়ুন: শুটিংয়ে যৌন হেনস্তার শিকার মিম

বর্তমানে বলিউডের সর্বোচ্চ পারিশ্রমিক পাওয়া অভিনেত্রীদের অন্যতম আলিয়া আসলে দশম শ্রেণি পাশ! নম্বরও পেয়েছিলেন ৭১ শতাংশ। তবুও উচ্চশিক্ষা অধরাই রইলো। এক সাক্ষাৎকারে বিষয়টি খোলসা করেন আলিয়া নিজেই। আনন্দবাজার পত্রিকা’র এক প্রতিবেদনে এ কথা বলা হয়েছে।

বাবা বলিউডের প্রযোজক মহেশ ভাট। মা অভিনেত্রী সোনি রাজদান। পরিবারের সবাই বিনোদন জগতের মানুষ। তাই পড়াশোনায় আগ্রহ থাকলেও আড়াই বছর বয়স থেকে আলিয়ার ইচ্ছে ছিল অভিনয়ই করবেন।

যমনাবাই নরসি স্কুলে পড়তেন আলিয়া। কিন্তু পরে ক্যারিয়ার তৈরি করতে গিয়ে মাঝপথেই পড়াশোনা চুকে গেল। বাড়ির লোকও এটা নিয়ে মাথা ঘামায়নি। তারাও ভাবতেন, স্কুল পাশ করাই যথেষ্ট। বাকি সময় অভিনয়ে দেওয়া উচিত। ‘স্টুডেন্ট অব দ্যা ইয়ার’ ছবির অডিশনের জন্য যখন ডাক পান আলিয়া, তখনও তিনি দ্বাদশ শ্রেণির পরীক্ষা দেননি। সেই সময়েই পড়াশোনায় ইতি। দশম শ্রেণিতে ফল ভালো হলেও আসলে তিনি স্কুলছুট, যে কথা অনেকেই জানেন না।

আরও পড়ুন: কাজের চেয়ে প্রেম নিয়ে আগ্রহ!

তবে বই পড়তে খুব ভালোবাসেন আলিয়া। অবসরে বিভিন্ন বিষয় নিয়ে চর্চা চলতেই থাকে। তাছাড়া সদ্য ‘ডার্লিংস’ ছবিটির প্রযোজনা করেছেন। এর নেপথ্যেও প্রস্তুতি ছিল জোরদার। তারপর সেরে এলেন হলিউডের চলচ্চিত্র ‘হার্ট অব স্টোন’-এর কাজ। আপাতত কোনো ছবির চুক্তিতে না গেলেও শিগগির আলিয়া এবং রণবীরকে একসঙ্গে দেখা যাবে ‘ব্রহ্মাস্ত্র’ ছবিতে।

প্রসঙ্গত, আলিয়া ভাটের রূপালী পর্দায় অভিনয়ের সূচনা ঘটে ছয় বছর বয়সে, ১৯৯৯ সালে শিশুশিল্পীর ভূমিকায়, তনুজা চন্দ্র পরিচালিত নাট্যধর্মী সংঘর্ষ চলচ্চিত্রে অভিনয়ের মাধ্যমে। এই চলচ্চিত্রে ভাটের সহ-শিল্পী ছিলেন, অক্ষয় কুমার ও প্রীতি জিন্টা, যেখানে ভাট জিন্টার শৈশব চরিত্রে অভিনয় করেছেন। চলচ্চিত্রটি বক্স অফিসে প্রায় ₹৫০ মিলিয়ন আয় করে।

২০১২ সালে, ভাট চলচ্চিত্রে সর্বপ্রথম প্রধান চরিত্রে অভিনয় করেন সিদ্ধার্থ মালহোত্রা ও বরুণ ধবনের বিপরীতে, করণ জোহর পরিচালিত স্টুডেন্ট অব দ্য ইয়ার চলচ্চিত্রে। এ চলচ্চিত্রে তিনি শানায়া সিংহানিয়া চরিত্রে উপস্থিত হয়েছেন। চলচ্চিত্রে শানায়া একজন অত্যাধুনিক কিশোরী, যিনি ধবনের চরিত্রের সঙ্গে সম্পর্কে লিপ্ত হন আবার অন্য চরিত্র মালহোত্রার প্রতিও এক পর্যায়ে আকৃষ্ট হয়ে পড়েন।

বলিউড হাঙ্গামার তরণ আদর্শ, ভাটের অভিনয় কর্মক্ষমতা সম্পর্কে উল্লেখ করেছেন, "আলিয়ার চরিত্র কাভি খুশি কাভি গাম... (২০০১) চলচ্চিত্রে কারিনা কাপুরের অভিনয় স্মরণ করিয়ে দেয়। আড়ম্বরপূর্ণ, অভিজাত, রূপালী চামচ মুখে জন্মগ্রহণকারী, যে কিনা শুধু তার পোশাক-ব্যাগ জাঁকালভাবে প্রদর্শন করতে পছন্দ করে আর ভালোবাসে ঐশ্বর্যের বহিঃপ্রকাশ ঘটাতে। অত্যন্ত বিচ্ছুরিতভাবে, আলিয়া একটি অতি-আত্মবিশ্বাসী চরিত্রে আত্মপ্রকাশ করেছেন।

রণবীর কাপুরের সঙ্গে অভিনেত্রীর 'ব্রহ্মাস্ত্র সিনেমাটিও মুক্তি পাবে শিগগিরই।

সান নিউজ/এনকে

Copyright © Sunnews24x7
সবচেয়ে
পঠিত
সাম্প্রতিক

ভূঞাপুরে বৃষ্টির জন্য নামাজ আদায় 

খায়রুল খন্দকার, টাঙ্গাইল: প্রচণ্ড তাপদাহে জনজীবন অতিষ্ট। নেই...

শহীদ শেখ জামাল’র জন্ম

সান নিউজ ডেস্ক: আজকের ঘটনা কাল অত...

রাতের আঁধারে ফসলি জমির মাটি যাচ্ছে ইটভাটায়

কামরুল সিকদার, বোয়ালমারী (ফরিদপুর):

লক্ষ্মীপুরে চলছে ৫ ইউনিয়নে ভোট

সোলাইমান ইসলাম নিশান, লক্ষ্মীপুর প্রতিনিধি...

মুন্সীগঞ্জে সর্বজনীন পেনশন স্কিম উদ্বোধন

মো. নাজির হোসেন, মুন্সিগঞ্জ: মুন্সীগঞ্জ সদর উপজেলায় ভূমি অফি...

ডেঙ্গুতে বিশ্বে ৪০ হাজার মৃত্যুর আশঙ্কা

আন্তর্জাতিক ডেস্ক: ডেঙ্গু রোগে...

গোটা দেশকে বন্দিশালা বানানো হয়েছে

নিজস্ব প্রতিবেদক: বিএনপির অঙ্গ ও...

নারী আম্পায়ারের সমালোচনায় সুজন

স্পোর্টস ডেস্ক: চলমান ঢাকা প্রিমিয়ার ডিভিশন ক্রিকেট লিগের (ড...

যুক্তরাষ্ট্রে টর্নেডোর আঘাত, নিহত ৫

আন্তর্জাতিক ডেস্ক: যুক্তরাষ্ট্রের ওকলাহোমা অঙ্গরাজ্যে টর্নেড...

বাস-মাইক্রো সংঘর্ষে নিহত বেড়ে ৪

জেলা প্রতিনিধি: কক্সবাজারের ঈদগাঁওয়ে বাস-মাইক্রোবাসের মুখোমু...

লাইফস্টাইল
বিনোদন
sunnews24x7 advertisement
খেলা