শিক্ষা

প্রতিবেদন মুছতে ‌‌চাপ, নোবিপ্রবিসাসের নিন্দা ও প্রতিবাদ

মো: ফাহাদ হোসেন, নোবিপ্রবি প্রতিনিধি : বিডিনিউজ টোয়েন্টিফোর ডটকমের প্রতিবেদন মুছে ফেলতে অনৈতিক চাপ দেওয়ার ঘটনায় তীব্র নিন্দা ও প্রতিবাদ জানিয়েছে নোয়াখালী বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয় সাংবাদিক সমিতি (নোবিপ্রবিসাস)। একই সাথে পেশাগত দায়িত্ব পালনে সাংবাদিকদের অনৈতিক চাপ প্রয়োগ বন্ধ এবং সংবাদপত্রের স্বাধীনতা রক্ষার্থে প্রভাবশালী মহলের অন্যায়ভাবে চাপ সৃষ্টি ও প্রতিবন্ধকতা রুখতে সরকারের দৃষ্টি আকর্ষণ করছে নোবিপ্রবিসাস।

নোবিপ্রবি সাংবাদিক সমিতির সভাপতি আব্দুর রহিম ও সাধারণ সম্পাদক মাইনুদ্দিন পাঠান এক যৌথ বিবৃতিতে এই প্রতিক্রিয়া জানান। বিবৃতিতে নেতৃবৃন্দ বলেন, এক প্রভাবশালী ব্যবসায়ীকে নিয়ে ছাপানো বিডিনিউজ টোয়েন্টিফোর ডটকমের কয়েকটি প্রতিবেদন মুছে ফেলতে সম্পাদকসহ ৪ জনকে বিভিন্ন জেলা থেকে ৩৬টি উকিল নোটিশ পাঠিয়ে মামলার ভয় দেখানো হয়। এবিষয়ে বিডিনিউজ টোয়েন্টিফোর ডটকমের প্রধান সম্পাদক তৌফিক ইমরোজ খালিদী সংবাদ সম্মেলনে এসব অযৌক্তিক উল্লেখ করে নতি স্বীকার করবেন না বলে জানিয়েছেন।

নেতৃবৃন্দ বলেন, সম্প্রতি দেশের প্রথম সারির অনলাইন নিউজ পোর্টাল বিডিনিউজ টোয়েন্টিফোর ডটকমের প্রধান সম্পাদক তৌফিক ইমরোজ খালিদী, হেড অব ইংলিশ নিউজ অরুন দেবনাথ, বার্তা সম্পাদক জাহিদুল কবির, বার্তা সম্পাদক মনীরুল ইসলামকে দেশের বিভিন্ন জেলা থেকে উকিল নোটিশ পাঠিয়ে হয়রানি এবং মামলার ভয় দেখানো হচ্ছে। যা স্বাধীন সংবাদপত্র এবং সাংবাদিকদের জন্য খুবই দুংখজনক।

তারা আরো বলেন, বস্তুনিষ্ঠ স্বাধীন সংবাদমাধ্যমকে গণতান্ত্রিক রাষ্ট্রেট চতুর্থ স্তম্ভ বলা হয়। এটি চর্চায় যেমন ভাবে উপকৃত হতে পারে দেশের জনগন, তেমন ভাবে এর সুফল পান সরকারও। কিন্তু এর কন্ঠরোধ করলে তার বিপরীতে দুর্ভোগ বইতে হবে রাষ্টের সকলকে।

এছাড়াও ভাষা আন্দোলন, মুক্তিযুদ্ধ থেকে শুরু করে এ পর্যন্ত সকল গুরুত্বপূর্ণ ভূমিকাই রাষ্ট্রের অগ্রগতিতে সংবাদপত্রের অবদান দেখিয়ে দিয়েছে। দেশকে এগিয়ে নিতে বিভিন্ন মহল কর্তৃক গনমাধ্যমের কন্ঠরোধ প্রচেষ্টাকে নিঃশেষ করতে সরকারের প্রতি নেতৃবৃন্দ আহবান জানান।

সান নিউজ/এম

Copyright © Sunnews24x7
সবচেয়ে
পঠিত
সাম্প্রতিক

জায়েদের ফোন পানিতে ছুড়ে ফেললেন সাকিব

বিনোদন ডেস্ক: বাংলাদেশ ক্রিকেটের...

চীনে সড়ক ধসে নিহত ১৯ 

আন্তর্জাতিক ডেস্ক: চীনের দক্ষিণাঞ...

রাজধানীতে তাপমাত্রা বাড়ছে

নিজস্ব প্রতিবেদক: চলতি তাপপ্রবা...

টিভিতে আজকের খেলা

স্পোর্টস ডেস্ক: প্রতিদিনের মতো আজ বুধবার (১লা মে) বেশ কিছু খ...

শ্রমিকদের অধিকার বঞ্চিত করলে ছাড় নয়

নিজস্ব প্রতিবেদক: প্রধানমন্ত্রী শ...

ট্রাকের ধাক্কায় রিকশাচালক নিহত

নিজস্ব প্রতিবেদক : রাজধানীতে ট্রাকের ধাক্কায় মো. ইউসুফ (৪৫)...

ট্রাক-প্রাইভেটকার সংঘর্ষে নিহত ৫

জেলা প্রতিনিধি : হবিগঞ্জের মাধবপুরে ট্রাকচাপায় প্রাইভেটকারের...

ইসরায়েলের সঙ্গে সম্পর্ক ছিন্ন করল কলম্বিয়া

আন্তর্জাতিক ডেস্ক : ফিলিস্তিনের গাজায় হামলা অব্যাহত রাখার প্...

বৃহস্পতিবার রাজধানীর যেসব মার্কেট বন্ধ

নিজস্ব প্রতিবেদক: প্রতি সপ্তাহের একেক দিন বন্ধ থাকে রাজধানীর...

আজ সারাদেশে শিক্ষাপ্রতিষ্ঠান বন্ধ

নিজস্ব প্রতিবেদক : সারাদেশে তীব্র তাপপ্রবাহের কারণে হাইকোর্ট...

লাইফস্টাইল
বিনোদন
sunnews24x7 advertisement
খেলা