ছবি: সংগৃহীত
সারাদেশ

সাংবাদিককে হাউফো'র অভিনন্দন 

নিজস্ব প্রতিনিধি: সাংবাদিকতায় বিশেষ অবদান রাখায় হাস্য উজ্জ্বল ফোরামের (হাউফো) প্রধান উপদেষ্টা, জাতীয় সাংবাদিক সংস্থার কেন্দ্রীয় প্রধান উপদেষ্টা, বিশিষ্ট সাংবাদিক ও কলামিস্ট লায়ন মো. গনি মিয়া বাবুল ‘জাগ্রত একুশে সাংবাদিক সম্মাননা পদক-২০২৩’-এ ভূষিত হওয়ায় হাউফোর পক্ষ থেকে তাকে অভিনন্দন জানানো হয়েছে।

আরও পড়ুন: ভিটামিন ‘এ’ ক্যাম্পেইন উপলক্ষে প্রেস ব্রিফিং

শুক্রবার (৮ ডিসেম্বর) হাউফোর চেয়ারম্যান মো. আল-আমিন শাওন ও কো-চেয়ারম্যান এ্যাড. শাহিদা রহমান রিংকু এবং মহাসচিব ফাতেমা ইসলাম রাহা কাজী ও অতিরিক্ত মহাসচিব মো. ছানাউল্লাহ এক অভিনন্দন বার্তায় বলেন, দীর্ঘ ৩ যুগেরও অধিক সময় লায়ন মো. গনি বাবুল দক্ষতার সাথে সাংবাদিকতার সাথে সংশ্লিষ্ট রয়েছেন। সাংবাদিকদের পেশাগত মানোন্নয়ন ও সংবাদপত্রের পৃষ্ঠপোষকতায় তার প্রশংসনীয় ভূমিকা রয়েছে।

জানা গেছে, জাগ্রত ব্যবসায়ী ও জনতা বাংলাদেশ-এর উদ্যোগে গত ১ ডিসেম্বর গাজীপুরে নির্ভানা রিসোর্ট এন্ড পার্কে আয়োজিত জাগ্রত মিলনমেলা অনুষ্ঠানের প্রধান অতিথি ঢাকা বিশ্ববিদ্যালয়ের সাবেক উপাচার্য অধ্যাপক ড. আ ম স আরেফিন সিদ্দিক আনুষ্ঠানিকভাবে লায়ন মো. গনি মিয়া বাবুলকে ‘জাগ্রত একুশে সাংবাদিক সম্মাননা পদক-২০২৩’ সম্মাননা পদক প্রদান করেন।

আরও পড়ুন: বৃষ্টিতে সবজির দাম চড়া, অসহায় ক্রেতারা

মানিকগঞ্জ পৌরসভার মেয়র মো. রমজান আলীর সভাপতিত্বে অনুষ্ঠানে বিশেষ অতিথি ছিলেন বাংলাদেশ প্রেস কাউন্সিলের চেয়ারম্যান বিচারপতি নিজামুল হক নাসিম। এতে ভারত ও নেপালের শতাধিক কবি-সাহিত্যিক অংশগ্রহণ করেন।

এ সময় বাংলাদেশের ২৪০০ জন ব্যবসায়ী, ৪০০ কবি-সাহিত্যিক ও শতাধিক সাংবাদিক অনুষ্ঠানে উপস্থিত ছিলেন।

উল্লেখ্য, লায়ন মো. গনি মিয়া বাবুল ৩৭ বছর ধরে প্রশংসার সাথে সাংবাদিকতা করে আসছেন। তিনি গাজীপুর থেকে প্রকাশিত দৈনিক গণমুখ (তৎকালীন সাপ্তাহিক) পত্রিকায় ১৯৮৭ সালে সাংবাদিকতা শুরু করেন।

আরও পড়ুন: প্রহরীকে হত্যা, ৩ কোটি টাকার স্বর্ণ লুট

পরবর্তীতে দেশের বহুল প্রচারিত দৈনিক খবর পত্রিকায় তিনি ১৯৮৮-১৯৯৫ সাল পর্যন্ত প্রশংসার সাথে স্বীয় দায়িত্ব যথাযথভাবে পালন করেন।

তিনি দৈনিক প্রভাত, দৈনিক প্রাইম, দৈনিক মুক্তসংবাদ, দৈনিক জনসংবাদ, বার্তা সংস্থা ফেয়ার নিউজ সার্ভিস-এফএনএস প্রভৃতি প্রতিষ্ঠানে সাংবাদিক হিসেবে বিভিন্ন গুরুত্বপূর্ণ পদে দায়িত্ব পালন করছেন।

বর্তমানে তিনি দেশের জনপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল নিরাপদ নিউজ ডটকম এ যুগ্ম সম্পাদক এবং বাংলাদেশ সংবাদের সম্পাদক হিসেবে দায়িত্ব পালন করছেন।

আরও পড়ুন: ৪১তম বিসিএসে নন-ক্যাডারের ফল প্রকাশ

এছাড়া তিনি দৈনিক ভোরের সময়ের উপদেষ্টা, সাপ্তাহিক ঝুমুর পত্রিকার প্রধান উপদেষ্টা ও সাপ্তাহিক গোয়েন্দা ডায়েরী পত্রিকার প্রধান উপদেষ্টা হিসেবে দক্ষতার সাথে দায়িত্ব পালন করছেন।

লায়ন মো. গনি মিয়া বাবুল বিভিন্ন সামাজিক-সাংস্কৃতিক সংগঠনের মাধ্যমে ও ব্যক্তিগতভাবে আর্তমানবতার সেবায় নিয়োজিত রয়েছেন। ইতিমধ্যে তিনি মানব সেবায় বিশেষ অবদান রাখায় আন্তর্জাতিক খ্যাতি সম্পন্ন ‘মেলভিন জোন ফেলো-এমজেএফ’ উপাধিসহ ২ শতাধিক জাতীয় ও আন্তর্জাতিক সম্মাননায় ভূষিত হয়েছেন।

প্রায় ৩২ বছর ধরে সর্বস্তরে বঙ্গবন্ধুর আদর্শ ও মুক্তিযুদ্ধের চেতনা বাস্তবায়নে কাজ করে আসছেন তিনি।

আরও পড়ুন: বিষ দিয়ে মাছ নিধন, ক্ষতিগ্রস্ত চাষী

তিনি বঙ্গবন্ধু ও মুক্তিযুদ্ধ নিয়ে গবেষণা করছেন এবং তার গবেষণালব্ধ প্রবন্ধ, নিবন্ধ ও কলাম বিভিন্ন জাতীয় ও আঞ্চলিক গণমাধ্যমে প্রকাশ ও প্রচার হয়ে আসছে। তার এ সকল লেখা ইতোমধ্যে যথেষ্ট পাঠকপ্রিয়তা অর্জন করেছে।

লায়ন মো. গনি মিয়া বাবুল তার নিজ জন্মস্থান গাজীপুর জেলার শ্রীপুরে স্কুল, মসজিদ, মাদ্রাসা, শিশু ও গণশিক্ষা কেন্দ্র, পাঠাগার প্রভৃতি জনহিতকর প্রতিষ্ঠান প্রতিষ্ঠায় মূখ্য ভূমিকা পালন করে আসছেন।

বিভিন্ন জাতীয় ও আঞ্চলিক সংবাদপত্রে প্রবন্ধ, কবিতা ও ছড়া লিখে তিনি ইতোমধ্যে যথেষ্ট পরিচিতি লাভ করেছেন। অভিনন্দন বার্তায় লায়ন মো. গনি মিয়া বাবুলের পরিপূর্ণ সুস্থতা, দীর্ঘায়ু ও সর্বোচ্চ সফলতা কামনা করা হয়।

আরও পড়ুন: ২৮ অক্টোবর থেকে বাসে আগুন ১৬২

তাকে শুভেচ্ছা জানিয়েছেন- হাউফোর উপদেষ্টা ও সাবেক এমপি অধ্যক্ষ নুর আফরোজ বেগম জ্যোতি, লায়ন এইচ. এম ইব্রাহীম, এ্যাড. মাসুদুর রহমান, হাউফোর সি. ভাইস-চেয়ারম্যান কবি রিতু নুর, ভাইস-চেয়ারম্যান মো. আবুল বাসার মজুমদার, এস. আর জাফর, মো. আমিনুল ইসলাম রিপন, যুগ্ম মহাসচিব ফাতেমা বেগম, মো. ওবায়েদুর রহমান সাইদ, মীর জাহাঙ্গীর হোসেন, মতিউর রহমান, মো. রাব্বী মোল্লা, সাংগঠনিক সম্পাদক জেসমীন নুর প্রিয়াংকা, রাশেদ এফ রহমান, মো. রমজান, মো. আব্দুল গফুর, প্রচার সম্পাদক সোহাগ সরদার, নারী বিষয়ক সম্পাদক রুবিনা শেখ, ক্রীড়া সম্পাদক দাউদ মো. তুহিন ও সহ-প্রচার সম্পাদক কামাল পারভেজ প্রমুখ।

সান নিউজ/এনজে

Copyright © Sunnews24x7
সবচেয়ে
পঠিত
সাম্প্রতিক

ভোলা বিশ্ব রেড ক্রস ও রেড ক্রিসেন্ট দিবস পালিত

ভোলা প্রতিনিধি: বর্ণাঢ্য আয়োজনে ভ...

সৌদি গেলেন ৪১৩ জন হজযাত্রী

নিজস্ব প্রতিবেদক : চলতি বছর পবিত্র হজের প্রথম ফ্লাইটের আনুষ্...

মে মাসে ৮ দিনেই বজ্রপাতে ৪৩ মৃত্যু

নিজস্ব প্রতিবেদক: চলতি মে মাসের গত ৮ দিনে সারা দেশে বজ্রপাতে...

গাজায় গণহত্যা বন্ধের দাবিতে ঠাকুরগাঁওয়ে সমাবেশ 

ঠাকুরগাঁও প্রতিনিধি: গাজায় গণহত্য...

ভিসা প্রক্রিয়া সহজ করার আশ্বাস ভারতের

নিজস্ব প্রতিবেদক: গত বছর ১৬ লাখ ব...

মে মাসে ৮ দিনেই বজ্রপাতে ৪৩ মৃত্যু

নিজস্ব প্রতিবেদক: চলতি মে মাসের গত ৮ দিনে সারা দেশে বজ্রপাতে...

ঢাকায় বিএনপির সমাবেশ কাল, মানতে হবে শর্ত

নিজস্ব প্রতিবেদক: বিএনপির চেয়ারপ...

৪৬তম বিসিএস প্রিলির ফল প্রকাশ

নিজস্ব প্রতিবেদক: ৪৬তম বিসিএসের প...

লাইফস্টাইল
বিনোদন
sunnews24x7 advertisement
খেলা