সংগৃহীত ছবি
সারাদেশ

পঞ্চগড় সীমান্তে স্বর্ণের বার উদ্ধার

মো: রাশেদুজ্জামান রাশেদ, পঞ্চগড় প্রতিনিধি : পঞ্চগড় সদর উপজেলা হাড়িভাসা ইউনিয়নের ঘাগড়া সীমান্ত এলাকা দিয়ে ভারতে পাচারের সময় আবারও ২টি স্বর্ণের বার উদ্ধার করেছে বিজিবি’র ঘাগড়া বিওপি টহল বাহিনী।

আরও পড়ুন : বৈশ্বিক আর্থিক ব্যবস্থা পুনর্গঠন প্রয়োজন

মঙ্গলবার সন্ধ্যায় বাংলাদেশ-ভারত সীমান্তের মেইন পিলার ৭৫৫ এর ৩ নম্বর সাব পিলার এলাকায় বাংলাদেশের ২০০ গজ অভ্যন্তরে মাধুপাড়া এলাকায় অভিযান পরিচালনার সময় স্বর্ণের বার দুইটি জব্দ করে বিজিবি। উদ্ধার হওয়া বার দুইটির ওজন ২.১২৬ কেজি (দুই কেজি ১২৬ গ্রাম)। যার বাজার মূল্য এক কোটি ৬৬ লাখ ৩৮ হাজার ৭৬ টাকা।

এ নিয়ে উদ্ধার হওয়া মোট স্বর্ণের বারের সংখ্যা দাঁড়ালো ২২টি। এর আগে গত ১৭ সেপ্টেম্বর একই বিওপির আওতাধীন প্রধানপাড়া সীমান্তের মেইন পিলার ৭৫৫ এর ৪ নম্বর সাব পিলার এলাকায় ভারতে পাচারের সময় ১৯টি স্বর্ণের বার সহ জুয়েল (৩০) নামে এক চোরাকারবারীকে আটক করে বিজিবি। পরবর্তীতে তার বিরুদ্ধে সদর থানায় একটি মামলা দায়ের করা হয়। ওইদিন বিকেলে উদ্ধার করা হয় আরো একটি স্বর্ণের বার। উদ্ধার হওয়া ১৯.৯০৩ কেজি ওজনের (১৯ কেজি ৯০৩ গ্রাম) ২০টি স্বর্ণের বারের বাজার মূল্য ছিল ১৫ কোটি ৫৭ লাখ ৬০ হাজার ৮৭৮ টাকা।

আরও পড়ুন : নাগোরনো-কারাবাখে অভিযান, নিহত ২৫

বুধবার দুপুরে ঘাগড়া বিজিবি ক্যাম্প চত্বরে সংবাদ সম্মেলন করে বিজিবি। সংবাদ সম্মেলনে লিখিত বক্তব্য পাঠ করে শোনান নীলফামারী ৫৬ বিজিবি ব্যাটলিয়নের অধিনায়ক লে. কর্ণেল আসাদুজ্জামান হাকিম। এ সময় তিনি জানান, মঙ্গলবার সন্ধ্যায় বাংলাদেশ ভারত সীমান্তে কোন কিছু পাচার হচ্ছে এমন সন্দেহে এক ব্যক্তিকে ধাওয়া করে বিজিবির টহল দল। ধাওয়া খেয়ে সন্দেহজনক ব্যক্তি ভারতের দিকে সীমান্তের শূণ্য রেখা অতিক্রম করে পালিয়ে যায়। এ সময় তার কাছে থাকা একটি শপিং ব্যাগ বাংলাদেশের অভ্যন্তরে ফেলে দেয়। বিজিবির টহলদল ওই ব্যাগ তুলে তল্লাশি করলে এই স্বর্ণের বার দুইটি পায়। তিনি আরো বলেন, ইতোপূর্বে এই এলাকার সীমান্ত দিয়ে বিভিন্ন পণ্য চোরাচালানের খবর পাওয়া গেলেও স্বর্ণ পাচার চেষ্টার ঘটনাটি নতুন। এটি একটি বড় চালান ছিলো।

বিজিবি অভিযান চালিয়ে স্বর্ণ উদ্ধারে সক্ষম হয়েছে। সীমান্তে এ ধরণের অভিযান অব্যাহত থাকবে। সংবাদ সম্মেলনে ৫৬ বিজিবি নীলফামারী ব্যাটলিয়নের অতিরিক্ত অধিনায়ক আলী আকবর, সহকারি পরিচালক জসিম উদ্দীন, ঘাগড়া বিওপি’র ভারপ্রাপ্ত কমান্ডার নায়েব সুবেদার আনোয়ারুল ইসলাম প্রমুখ উপস্থিত ছিলেন।

সান নিউজ/এমআর

Copyright © Sunnews24x7
সবচেয়ে
পঠিত
সাম্প্রতিক

আজ বিশ্ব বই ও কপিরাইট দিবস

সান নিউজ ডেস্ক: আজ ২৩ এপ্রিল, বিশ...

খাগড়াছড়িতে গৃহকর্মীকে জিম্মির অভিযোগ 

আবু রাসেল সুমন, খাগড়াছড়ি প্রতিনিধিঃ

কাতারের সঙ্গে ১০ চুক্তি-সমঝোতা সই 

নিজস্ব প্রতিবেদক: বাংলাদেশ ও কাতা...

আড়িয়ল ইউপিতে উপ-নির্বাচন

মো. নাজির হোসেন, মুন্সীগঞ্জ প্রতিনিধি:

রানা প্লাজা ট্র্যাজেডি দিবস

সান নিউজ ডেস্ক: আজকের ঘটনা কাল অতীত। প্রত্যেকটি অতীত সময়ের স...

কার্বণ মিল ও সীসা কারখানা বন্ধের দাবিতে মানববন্ধন

কামরুল সিকদার, বোয়ালমারী প্রতিনিধি:

কক্সবাজারে দুই জেলের লাশ উদ্ধার 

জেলা প্রতিনিধি: কক্সবাজার জেলার চ...

আড়িয়ল ইউপিতে উপ-নির্বাচন

মো. নাজির হোসেন, মুন্সীগঞ্জ প্রতিনিধি:

খাগড়াছড়িতে গৃহকর্মীকে জিম্মির অভিযোগ 

আবু রাসেল সুমন, খাগড়াছড়ি প্রতিনিধিঃ

লাইফস্টাইল
বিনোদন
sunnews24x7 advertisement
খেলা