সারাদেশ

গাছের চাড়া ধ্বংসের অভিযোগে মামলা

ভালুকা (ময়মনসিংহ) সংবাদদাতা : ময়মনসিংহের ভালুকায় বনবিভাগের রোপণকৃত চার হাজার ১০০ আকাশমনি গাছের চারা রাতের আঁধারে উপড়ে ফেলার অভিযোগে শামীম চেীধুরীসহ সাতজনের নাম উল্লেখ করে আজ্ঞাত ১০/১২ জনের নামে মামলা দায়ের করা হয়েছে। ভালুকা রেঞ্জের বিট অফিসার বাদি হয়ে ৭ জুলাই মডেল থানায় মামলাটি করেন।

আরও পড়ুন : স্বাধীনতার সঙ্গে দায়িত্ববোধ থাকতে হবে

বনবিভাগ সূত্রে জানা যায়, ভালুকা রেঞ্জের ধামশুর মৌজার ৯৭৮ নম্বর দাগে (গাদুমিয়া গ্রামে) মোট ভূমি রয়েছে ১১ একর ৫৪ শতাংশ। তার মাঝে বন বিজ্ঞপ্তিত ৮ একর ৬০ শতাংশ জমি দীর্ঘদিন ধরে জনৈক প্রভাবশালী শামীম চৌধুরীগং জবর দখল করে রেখেছিলেন। গত ২৫ জুন জবর দখলকৃত বনভূমি উদ্ধার করে চার একর ভূমিতে চার হাজার ১০০ আকাশ মনি চারা রোপণ করে। কিন্তু এক সপ্তাহ যেতে না যেতেই গত রোববার (২ জুলাই) রাতের আঁধারে রোপণকৃত চারাগুলো উপড়িয়ে ফেলা হয়। ওই ঘটনায় হবিরবাড়ি বিট কর্মকর্তা মোঃ আশরাফুল আলম খান বাদি হয়ে শামীম চৌধুরী, জুলহাসউদ্দিন, জিয়া, রাজু, আনোয়ার, রাহুল ও রাসেলের নাম উল্লেখসহ অজ্ঞাত ১০/১২ জনের নামে ভালুকা মডেল থানায় মামলা দায়ের করেছেন।

স্থানীয় একটি সূত্র জানায়, গাছের চাড়া উপড়ে ফেলার ঘটনায় উল্লেখিত ব্যক্তিদের সাথে আরো বেশ কয়েকজন জড়িত থাকলেও রহস্যজনক কারণে তাদের নামে মামলা হয়নি।

আরও পড়ুন : ভারতে ভারী বৃষ্টিতে নিহত বেড়ে ২৮

ভালুকা রেঞ্জের হবিরবাড়ি বিট কর্মকর্তা মোঃ আশরাফুল আলম খান বলেন, ধামশুর মৌজার ৯৭৮ দাগে মোট ১১ একর ৫৪ শতাংশ জমির মাঝে বনবিভাগের ৮ একর ৬০ শতাংশ জমি জনৈক প্রভাবশালী শামীম চৌধুরীগং দীর্ঘদিন ধরে জবর দখল করে রেখেছিলো। গত ২৫ জুন দখলিয় জমি উদ্ধার করে প্রায় চার একর জমিতে আকাশমনি চারা রোপণ করা হয়। কিন্তু এক সপ্তাহের মাথায় রাতের আঁধারে সবগুলো চারা উপড়িয়ে পুনরায় জবরদখলের চেষ্টা করা হয়। এ ঘটনায় বনভূমি দখলের প্রধান ব্যক্তি শামীম চৌধুরীসহ সাতজনের নাম উল্লেখ করে অজ্ঞাত ১০/১২ জনের নামে বনআইনে মামলা দায়ের করা হয়েছে এবং পূনরায় ওই জমিতে গাছের চারা রোপণ করা হয়েছে।

সান নিউজ/এমআর

Copyright © Sunnews24x7
সবচেয়ে
পঠিত
সাম্প্রতিক

পরিবেশ রক্ষায় গাছ কাটা বন্ধে রিট 

নিজস্ব প্রতিবেদক: পরিবেশ রক্ষায়...

গাঁজাসহ মাদক কারবারি গ্রেফতার

আবু রাসেল সুমন, খাগড়াছড়ি প্রতিনিধি: খাগড়াছড়ির পানছড়ি উপজ...

মুন্সীগঞ্জে কালবৈশাখীর আঘাত

মো. নাজির হোসেন, মুন্সীগঞ্জ: এ বছ...

সেনাবাহিনীকে আধুনিক করে তোলা হচ্ছে

নিজস্ব প্রতিবেদক: প্রধানমন্ত্রী শ...

গ্লেনরিচ স্কুলের আপগ্রেডেশনের ঘোষণা

নিজস্ব প্রতিবেদক: ‘গ্লেন ফে...

সুন্দরবনে আগুন, খতিয়ে দেখার নির্দেশ 

নিজস্ব প্রতিবেদক: সুন্দরবনে আগুন...

সংগীত শিল্পী প্রতীক ইয়াসিরের জন্মদিন আজ

বিনোদন ডেস্ক : জনপ্রিয় গায়ক ও গীতিকার প্রতীক ইয়াসিরের ৪৬তম...

কমলো তাপমাত্রা, কালবৈশাখীর সতর্কতা

নিজস্ব প্রতিবেদক: টানা প্রায় এক ম...

ওসিসহ ৯ পুলিশের বিরুদ্ধে মামলা

মো. নাজির হোসেন, মুন্সীগঞ্জ: মুন্...

২ দিনে সোনার দাম বাড়ল ১৭৮৫ টাকা

নিজস্ব প্রতিবেদক: টানা ৮ দফায় কমা...

লাইফস্টাইল
বিনোদন
sunnews24x7 advertisement
খেলা