সারাদেশ

রফিকুল ইসলাম মাষ্টার স্মৃতি বৃত্তির পুরস্কার বিতরণ

খায়রুল খন্দকার, টাঙ্গাইল : টাঙ্গাইলের কালিহাতিতে বীর মুক্তিযোদ্ধা রফিকুল ইসলাম মাষ্টার ফাউন্ডেশনের আয়োজনে বৃত্তি পরীক্ষার পুরস্কার বিতরণী ও আলোচনা সভা অনুষ্ঠিত হয়েছে।

আরও পড়ুন : সাধারণ মানুষ ভোগান্তির শিকার হচ্ছে

মঙ্গলবার (২১ মার্চ) সকালে উপজেলার নারান্দিয়া টেমু রাম ক্ষেত্র নাথ উচ্চ বিদ্যালয়ে মাঠে এই বৃত্তি পরীক্ষার পুরস্কার বিতরণী অনুষ্ঠান অনুষ্ঠিত হয়।

বীরমুক্তিযোদ্ধা রফিকুল ইসলাম মাষ্টার ফাউন্ডশনের সভাপতি আরিফুল ইসলাম আরিফের সভাপতিত্বে ও সাধারণ সম্পাদক সাজ্জাত হোসেনের সঞ্চালনায় উদ্ভোদক হিসাবে উপস্থিত ছিলেন গোপালপুর প্রেসক্লাবের সাধারণ সম্পাদক সন্তোষ কুমার দত্ব, প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন কালিহাতী উপজেলার আওয়ামী লীগের সভাপতি বীর মুক্তিযোদ্ধা মোজহারুল ইসলাম তালুকদার(ঠান্ডু), প্রধান আলোচক হিসেবে উপস্থিত ছিলেন মুক্তিযোদ্ধা সংসদ সন্তান কমান্ডার কেন্দ্রীয় সভাপতি মোঃ মেহেদী হাসান, বিশেষ আলোচক হিসাবে উপস্থিত ছিলেন বিশিষ্ট রাজনীতিবিদ বীর মুক্তিযোদ্ধা মনি খন্দকার।

আরও পড়ুন : নতুন রাষ্ট্রপতির শপথে বাধা নেই

বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন নারান্দিয়া ইউনিয়নের ইউপি চেয়ারম্যান মাসুদ তালুকদার, মুক্তিযোদ্ধা সংসদ সন্তান কমান্ড টাঙ্গাইল জেলা শাখার সভাপতি মাহমুদুর রহমান খান বিপ্লব,দেশ টিভির জেলা প্রতিনিধি আতিকুর রহমান, সেবক টাঙ্গাইল জেলা শাখার সভাপতি খায়রুল খন্দকার, সাধারন সম্পাদক নাজিম উদ্দীন ও অর্থ সম্পাদক আব্দুল মোতাকাব্বির,বিশিষ্ট রাজনীতিবীদ ও সমাজ সেবক বীর মুক্তিযোদ্ধা মোঃ সাদেক আলী তালুকদার, নারান্দিয়া ইউনিয়ন আওয়ামী লীগের সাধারণ সম্পাদক মোঃ জাহাঙ্গীর আলম,ওয়ালটন গ্রপের ইন্জিনিয়ার ইন্জিনিয়ার মোঃকামরুল হাসান, আব্দুল আলিম সুমন, অফিসার নূরনী কনক্টাকসনসহ এলাকায় স্থানীয় গনমান্য ব্যাক্তিবর্গ ও ফাউন্ডেশন নেতৃ বৃন্ধ।

এ সময় বক্তারা বলেন, উন্নত জাতি গঠনে শিক্ষার বিকল্প নেই, শিক্ষা অর্জনের জন্য মানসম্মত শিক্ষা প্রতিষ্ঠানের গুরুত্ব অনেক। শিক্ষার্থীদের মেধা ও মননের জন্য শিক্ষা বৃত্তি অত্যন্ত প্রয়োজনীয়।

আরও পড়ুন : আদালতে জামিন পেয়েও গ্রেফতার!

তারা আরো বলেন, জ্ঞান অর্জনে শিক্ষার্থীদের কঠোর পরিশ্রম করতে হবে। নীতি ও আদর্শে সৎ থেকে জীবন যাপনের জন্য এখন থেকেই প্রস্তুতি নিতে হবে।

এর আগে জেলার বিভিন্ন উপজেলার শিক্ষা প্রতিষ্ঠানের নার্সারি থেকে ৫ম শ্রেণি পর্যন্ত ১০০০ জন শিক্ষার্থী অংশ গ্রহণ করেন। এদের মধ্যে থেকে ১২৬ জনকে বিভিন্ন ক্যাটাগরিতে বৃত্তি প্রদান করা হয়।

আরও পড়ুন : সিলিন্ডার বিস্ফোরণে হেলপারের মৃত্যু

প্রথম বিভাগে ছয় জন প্রতি জনকে ৫০০ টাকা, দ্বিতীয় বিভাগে ছয় জন প্রতি জনকে ৩০০, এবং তৃতীয় বিভাগে ছয় জন প্রতি জনকে ২০০ টাকা করে বৃত্তি প্রদান করা হয়,এবং সাধারণ গ্রেডে ১০৮ জন শিক্ষার্থীকে ১০০ টাকা করে বৃত্তি প্রদান করা হয়। এছাড়াও বৃত্তিপ্রাপ্ত শিক্ষার্থীদের হাতে ক্রেস্ট ও সনদ তুলে দেন অতিথিরা।

সান নিউজ/এমআর

Copyright © Sunnews24x7
সবচেয়ে
পঠিত
সাম্প্রতিক

ভোলায় ছাত্রলীগের বৃক্ষরোপন কর্মসূচি পালিত 

ভোলা প্রতিনিধি: তীব্র তাপদাহ থেকে...

উপজেলা পরিষদ নির্বাচনে চেয়ারম্যান প্রার্থীর গণসংযোগ

মো. নাজির হোসেন, মুন্সীগঞ্জ প্রতিনিধি:

বিশ্ব ম্যালেরিয়া দিবস আজ

সান নিউজ ডেস্ক: আজ বিশ্ব ম্যালেরি...

টঙ্গীবাড়ি ভাতিজারা পিটিয়ে মারলো চাচাকে

মো. নাজির হোসেন, মুন্সীগঞ্জ প্রতিনিধি:

গরমে ত্বক ব্রণমুক্ত রাখতে যা খাবেন

লাইফস্টাইল ডেস্ক: গরমকাল এলেই ব্র...

মাকে গলা কেটে হত্যা করল ছেলে

জেলা প্রতিনিধি: বিয়ে না দেওয়ায় চা...

পঞ্চগড়ে দুই শিশুর মৃত্যু

জেলা প্রতিনিধি: পঞ্চগড়ে চাওয়াই নদীতে গোসল করতে নেমে আলমি আক্...

চারতলা থেকে পড়ে শ্রমিকের মৃত্যু

খায়রুল খন্দকার টাঙ্গাইল : টাঙ্গাই...

শনিবার ১২ ঘণ্টা গ্যাস থাকবে না 

নিজস্ব প্রতিবেদক: পাইপলাইনের কাজে...

ভারতীয় ৩ কোম্পানির ওপর নিষেধাজ্ঞা

আন্তর্জাতিক ডেস্ক: যুক্তরাষ্ট্র স...

লাইফস্টাইল
বিনোদন
sunnews24x7 advertisement
খেলা