সারাদেশ
পুলিশ সুপারের আহ্বান

মামলা নিতে নেতার পিছনে ঘুরবেন না

মো. নাজির হোসেন, মুন্সীগঞ্জ: মুন্সীগঞ্জ পুলিশ সুপার মোহাম্মদ মাহফুজুর রহমান আল-মামুন বলেছেন- মুন্সীগঞ্জ জেলা পুলিশ আমরা ততদিন আপনাদের সাথে আপোষ করতে চাইনা, যতদিন আপনাদের কোন মামলা নেওয়ার জন্য নেতাদের পেছনে ঘুরতে হবে।

আরও পড়ুন: মেট্রোরেলে প্রধানমন্ত্রীর ভাবমূর্তি উজ্জ্বল হবে

আপনার যদি কোন মামলা নেওয়ার বিষয় থাকে থানা-পুলিশ, ৯৯৯, মুন্সীগঞ্জের জন্য একটি হটলাইন নাম্বার আছে, এরপরও এসপি মুন্সীগঞ্জের একটি নিজস্ব নাম্বার আছে। সেখানে, একবার নক করলেই আপনার মামলাটি সঠিক ভাবে রুজু হয়ে যাবে এবং প্রকৃত তদন্ত করে ন্যায় বিচার ও আইনের আওতায় নিয়ে আসা হবে।

বুধবার (২৮ ডিসেম্বর) বিকেলে মুন্সীগঞ্জ সদর উপজেলা আধারা ইউনিয়নের বকুলতলা মাঠে সদর থানা পুলিশের আয়োজনে ওপেন হাউস-ডে অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে এসব কথা বলেন তিনি।

সদর উপজেলার সংঘাতপূর্ণ পাঁচটি চর হিসাবে পরিচিত আধারা, শিলই , বাংলাবাজার, মোল্লাকান্দি ও চরকেওয়ার ইউনিয়নে জনপ্রতিনিধি ও সাধারণ জনগনের উপস্তিতিতে এ ওপেন হাউস-ডে অনুষ্ঠিত হয়।

বক্তব্যে চরাঞ্চলে তুচ্ছ ঘটনায় আধিপত্য নিয়ে হানাহানি ও সংঘাত বন্ধ এবং শান্তিপূর্ন সহাবস্থানের জন্য আহ্বান জানিয়ে পুলিশ সুপার বলেন, আইন-শৃঙ্খলা বাহিনীর পাশাপাশি জনপ্রতিনিধি, সুশীল সমাজের সবার সচেতনতাই পারে এ সংঘাত বন্ধ করে, শান্তিপূর্ণ অস্থান তৈরি করতে।

এছাড়াও বাল্য বিবাহের কুফল তুলে ধরেন ও কিশোর-কিশোরীদের স্মার্ট ফোন ব্যবহারের সঠিক পন্থার বিষয়ে জোর দেন পুলিশ সুপার।

তিনি আরও বলেন, সন্তান স্মার্টফোন ব্যবহার করছে, স্মার্ট ফোনটি ব্যবহারে আসক্তিতে ভোগছে কিনা নজর রাখবেন। সে স্মাটফোন ব্যবহার করে সে অন্যদেরকে খোঁজছে কিনা, প্রতিপক্ষকে খোঁজছে কিনা অথবা এমন কোন বেড়া-জালে জড়িয়ে পরেছে কিনা যেখান থেকে বের হওয়ার আর কোন রাস্তা নেই, তার নিশ্চিত মৃত্যুর রাস্তায়। স্মার্ট ফোনের কারনে আমরা চাই না, আপনার প্রিয় সন্তান কোন ফ্যানে ঝুঁলে থাকুক, কিংবা আপনার প্রিয় কন্যা আপনার মায়া ত্যাগ করে অপরিচিত কারো হাত ধরে চলে যাক।

অনুষ্ঠানে চরাঞ্চলের অন্তকোন্দল, গ্রুপিং, অবৈধ মাটি কাটা, নামে-বেনামে মামলা সহ বিভিন্ন সমস্যার কথা তুলে ধরে প্রতিকার চান উপস্থিতরা।

আরও পড়ুন: দুর্নীতি না পেয়ে ভাড়া নিয়ে কথা

সদর থানার (ওসি) মো. তারিকুজ্জামানের সঞ্চালনায় অনুষ্ঠানে অন্যদের মধ্যে উপস্থিত ছিলেন অতিরিক্ত পুলিশ সুপার (প্রশাসন ও অর্থ) সুমন দেব, জেলা কমিউনিটি পুলিশিংয়ের আহ্বায়ক প্রবীর কুমার গাঙ্গুলি, চরকেওয়ার ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান আলহাজ্ব আফছার উদ্দিন ভূইয়া, আধারা ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান মো. সোহরাব হোসেন সহ অন্যান্য ইউনিয়ন পরিষদ চেয়ারম্যান সহ জনপ্রতিনিধি, সাংবাদিক ও সুশীল সমাজের ব্যাক্তিবর্গ।

সান নিউজ/এসআই

Copyright © Sunnews24x7
সবচেয়ে
পঠিত
সাম্প্রতিক

বোয়ালমারীতে স্বর্ণের কারিগরকে কুপিয়ে জখম

কামরুল সিকদার, বোয়ালমারী (ফরিদপুর) : ফরিদপুরের বোয়ালমারীতে...

নিজ্জর হত্যায় সন্দেহভাজন ৩ জন গ্রেফতার 

আন্তর্জাতিক ডেস্ক: কানাডায় বসবাসর...

বজ্রপাতের সময় করণীয়

লাইফস্টাইল ডেস্ক: চলমান তাপপ্রবাহ...

ইন্দোনেশিয়ায় বন্যা-ভূমিধস, নিহত ১৫

আন্তর্জাতিক ডেস্ক: ইন্দোনেশিয়ার ম...

ভালুকায় পানি ও স্যালাইন বিতরণ

ভালুকা (ময়মনসিংহ) প্রতিনিধি : ময়মনসিংহের ভালুকায় প্রচন্ড...

শাহজালালে বন্ধ থাকবে ফ্লাইট ওঠানামা

নিজস্ব প্রতিবেদক: হযরত শাহজালাল আ...

উপজেলা চেয়ারম্যান প্রার্থী পান্নার গণসংযোগ

রাজীব চৌধুরী, কেশবপুর : আসন্ন কেশবপুর উপজেলা পরিষদ নির্বাচনে...

লিফট কিনতে ফিনল্যান্ড গেলেন ঢাবির প্রো-ভিসি

নিজস্ব প্রতিবেদক : ঢাকা বিশ্ববিদ্যালয়ে (ঢাবি) বিভিন্ন ভবনের...

লন্ডনে ফের মেয়র হলেন সাদিক খান

আন্তর্জাতিক ডেস্ক: যুক্তরাজ্যের র...

ইয়াবাসহ গ্রেফতার ১

জেলা প্রতিনিধি: চট্টগ্রাম জেলায় ক...

লাইফস্টাইল
বিনোদন
sunnews24x7 advertisement
খেলা