সারাদেশ

নদী ভাঙ্গনে ক্ষতিগ্রস্ত পরিবারের উন্মুক্ত তালিকা প্রণয়ন

খায়রুল খন্দকার, টাঙ্গাইল: টাঙ্গাইলের ভূঞাপুরে যমুনা নদী ভাঙনে ক্ষতিগ্রস্ত পরিবারের ঘর নির্মাণে উন্মুক্ত তালিকা গঠনের লক্ষে স্বচ্ছতার সহিত মুক্ত আলোচনা করেছে উপজেলার অর্জুনা ইউনিয়ন পরিষদ চেয়ারম্যান দিদারুল আলম খান মাহবুব।

রবিবার (২৮ আগষ্ট) দুপুরে উপজেলার অর্জুনা ইউনিয়নের বাসুদেবকোল গ্রামের ফকির মাঈন উদ্দিন উচ্চ বিদ্যালয় মাঠে এই উন্মুক্ত তালিকা প্রণয়নের আলোচনা সভার আয়োজন করা হয়।

উন্মুক্ত তালিকা প্রণোয়ন অনুষ্ঠানে অর্জুনা ইউনিয়ন যুবলীগের সাংগঠনিক সম্পাদক আনোয়ার হোসেন সঞ্চালনায় উপস্থিত ছিলেন, ফকির মঈন উদ্দিন উচ্চ বিদ্যালয়ের প্রধান শিক্ষক নজরুল ইসলাম, বিদ্যালয়ের সভাপতি আব্দুল খালেক, সাবেক মেম্বার আনিছুর রহমান প্রমুখ।

ইউপি চেয়ারম্যান দিদারুল আলম খান মাহবুব বলেন, ২০১৯ সালে সাবেক চেয়ারম্যান আইয়ুব আলী মোল্লা স্বজনপ্রীতি করে নিজেদের লোকজনের নাম তালিকায় অন্তর্ভুক্ত করেন। সম্প্রতি ভাঙন কবলিত ক্ষতিগ্রস্থদের জন্য ঘর নির্মাণে বরাদ্দ আসে। এনিয়ে বর্তমান দুই ইউপি সদস্যের বিরুদ্ধে টাকা নিয়ে তালিকায় নাম দেয়ার অভিযোগ উঠে আসে।

পরে এনিয়ে আলোচনা-সমাচোলনার সৃষ্টি হয়। কিন্তু তালিকায় যাদের নাম রয়েছে তাদের অনেকেরই ঘরবাড়ি বিলীন হয়নি এবং যারা ক্ষতিগ্রস্থদের তালিকায় পড়ে না তারাই এমন অভিযোগ করছে। এসব যাতে কেউ কোন ধরণের অনিয়ম বা দূর্নীতি না করতে পারে সেজন্য উন্মুক্তভাবে তালিকা প্রণয়নের আয়োজন করা হয়।

তিনি আরও বলেন, যারা গরীব, অসহায় ও হতদরিদ্র মানুষ এবং বন্যায় ক্ষতিগ্রস্ত শুধুমাত্র তাদেরকেই সরকারের অর্থনেতিক সহযোগিতা প্রদান করা হবে। আর যাদের বিরুদ্ধে অভিযোগ উঠেছে তদন্ত করে তাদের বিরুদ্ধে প্রশাসনিক ব্যবস্থা নেয়া হবে। অন্যদিকে যারা ষড়যন্ত্রের মাধ্যমে পরিষদের সুনাম নষ্টে মেতেছেন তাদের নেক্কারজনক কর্মকান্ডের তীব্র নিন্দা ও প্রতিবাদ জানাচ্ছি।

সান নিউজ/এনকে

Copyright © Sunnews24x7
সবচেয়ে
পঠিত
সাম্প্রতিক

ধানের বাম্পার ফলনেও শঙ্কায় কৃষক

রংপুর ব্যুরো: নানা প্রতিকূলতার মধ...

গজারিয়ায় পুলিশ-সাংবাদিককে মারধর

মো. নাজির হোসেন, মুন্সীগঞ্জ: উপজে...

ভোলা বিশ্ব রেড ক্রস ও রেড ক্রিসেন্ট দিবস পালিত

ভোলা প্রতিনিধি: বর্ণাঢ্য আয়োজনে ভ...

টিভিতে আজকের খেলা

স্পোর্টস ডেস্ক: প্রতিদিনের মতো আজ বুধবার (৮ মে) বেশ কিছু খেল...

গাজায় গণহত্যা বন্ধের দাবিতে ঠাকুরগাঁওয়ে সমাবেশ 

ঠাকুরগাঁও প্রতিনিধি: গাজায় গণহত্য...

ভিসা প্রক্রিয়া সহজ করার আশ্বাস ভারতের

নিজস্ব প্রতিবেদক: গত বছর ১৬ লাখ ব...

মে মাসে ৮ দিনেই বজ্রপাতে ৪৩ মৃত্যু

নিজস্ব প্রতিবেদক: চলতি মে মাসের গত ৮ দিনে সারা দেশে বজ্রপাতে...

ঢাকায় বিএনপির সমাবেশ কাল, মানতে হবে শর্ত

নিজস্ব প্রতিবেদক: বিএনপির চেয়ারপ...

৪৬তম বিসিএস প্রিলির ফল প্রকাশ

নিজস্ব প্রতিবেদক: ৪৬তম বিসিএসের প...

লাইফস্টাইল
বিনোদন
sunnews24x7 advertisement
খেলা