সারাদেশ

ভুয়া আইডি খুলে প্রতারণা, আটক ১

সান নিউজ ডেস্ক: চট্টগ্রামে বেসরকারি হাসপাতালের নারী চিকিৎসকের নামে ভুয়া ফেসবুক আইডি-পেজ খুলে অর্থ আদায় করায় এক ব্যক্তিকে গ্রেফতার করেছে পুলিশ। মিরাজ উদ্দিন (২২) নামে ওই ব্যক্তিকে ঝিনাইদহ সদর থানার নলডাঙ্গা ইউনিয়নের আড়মুখী বাজার থেকে গ্রেফতার করা হয়েছে।

আরও পড়ুন: বিএনপির ষড়যন্ত্রে দ্রব্যমূল্য বৃদ্ধি পাচ্ছে

বুধবার (৯ মার্চ) চট্টগ্রাম মেট্রোপলিটন পুলিশের (সিএমপি) মিডিয়া সেন্টারে আয়োজিত সংবাদ সম্মেলনে এ বিষয়ে জানান সিএমপির উপ-পুলিশ কমিশনার (পশ্চিম) মো. আব্দুল ওয়ারীশ।

এদিকে, চট্টগ্রামের আকবর শাহ থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মোহাম্মদ জহির হোসেন বলেন, গত ১৯ ফেব্রুয়ারি চট্টগ্রাম মেডিকেল কলেজ হাসপাতালের চিকিৎসক ডা. মোহাম্মদ মঈন উদ্দীন অভিযোগ করেন, তার স্ত্রী চট্টগ্রাম ম্যাক্স হাসপাতালের চিকিৎসক চর্মরোগ বিশেষজ্ঞ ডা. নুসরাত সুলতানার নাম ও ছবি ব্যবহার করে ভুয়া একটি ফেসবুক আইডি ব্যবহার করা হচ্ছে।

আইডি থেকে প্রচার করা হয়, বাংলাদেশ ফ্রিডম ফাউন্ডেশন (বিএফএফ) নামে তথাকথিত সংগঠন তিনি পরিচালনা করেন এবং একটি স্কিন লেজার সেন্টার স্থাপনের পরিকল্পনাও আছে তার। লোকজনের কাছ থেকে বিকাশের মাধ্যমে মানবিক অর্থ সাহায্যের আবেদন করে পোস্ট করা হয় ওই আইডি থেকে। এ ঘটনায় আকবর শাহ থানায় একটি মামলা করা হয়।

আরও পড়ুন: জনগণ আর বসে থাকবে না

ওসি বলেন, মামলা তদন্তকালে তদন্তকারী কর্মকর্তা এসআই সুফল কুমার দাশ ওই নারী চিকিৎসকের নামে খোলা ভুয়া ফেইসবুক অ্যাকাউন্টসমূহের আইপিডিআর, ডিপিআই ও নেটওয়ার্ক ইনটেলিজেন্স বিশ্লেষণের মাধ্যমে আসামির অবস্থান শনাক্ত করেন। পরে তথ্য ও যোগাযোগ প্রযুক্তির সহায়তায় মো. মিরাজ উদ্দিনকে শনাক্ত করে ঝিনাইদহ থেকে গ্রেফতার করা হয়।

সিএমপির উপ-পুলিশ কমিশনার (পশ্চিম) মো. আব্দুল ওয়ারীশ বলেন, মিরাজ ইরাক থেকে দেশে এসে প্রতারণা শুরু করেন। ফেসবুকে বেশি সংখ্যক ফলোয়ারধারী ও জনপ্রিয় ব্যক্তিদের ফেসবুক আইডির প্রোফাইল থেকে তাদের ছবি সংগ্রহ করে তাদের নামে ভুয়া ফেসবুক আইডি ও পেইজ খোলেন। তারপর নিজেকে মানবিক সংস্থার কর্মী পরিচয় দিয়ে সাহায্য প্রার্থনা করেন। বিকাশের মাধ্যমে নগদ অর্থ সহায়তা চেয়ে থাকেন। মানুষ অর্থ সহায়তা করলে সেগুলো হাতিয়ে নিতেন তিনি।

সাননিউজ/এমআরএস

Copyright © Sunnews24x7
সবচেয়ে
পঠিত
সাম্প্রতিক

মুন্সীগঞ্জে কালবৈশাখীর আঘাত

মো. নাজির হোসেন, মুন্সীগঞ্জ: এ বছ...

গাঁজাসহ মাদক কারবারি গ্রেফতার

আবু রাসেল সুমন, খাগড়াছড়ি প্রতিনিধি: খাগড়াছড়ির পানছড়ি উপজ...

ফিলিস্তিনে গণহত্যার প্রতিবাদে ভোলায় কর্মসূচি 

ভোলা প্রতিনিধি: স্বাধীন ফিলিস্তিন...

ওসিসহ ৯ পুলিশের বিরুদ্ধে মামলা

মো. নাজির হোসেন, মুন্সীগঞ্জ: মুন্...

বোয়ালমারীতে বজ্রপাতে আহত ৮

কামরুল সিকদার, বোয়ালমারী (ফরিদপুর) : ফরিদপুরের বোয়ালমারীতে প...

ভূঞাপুর রিপোর্টার্স ইউনিটির সাথে ইউএনও'র মতবিনিময়

খায়রুল খন্দকার টাঙ্গাইল : টাঙ্গাইলের ভূঞাপুরে সাংবাদিকদের সা...

ফের বাড়ল স্বর্ণের দাম

নিজস্ব প্রতিবেদক : আবারও দেশের বাজারে স্বর্ণের দাম বাড়ানো হয...

ভালুকায় ভারতীয় চিনিসহ গ্রেফতার ২

ভালুকা (ময়মনসিংহ) প্রতিনিধি: ময়মনসিংহের ভালুকায় তীর কোম্পানি...

বান্দরবানে কেএনএফ সন্ত্রাসী নিহত

জেলা প্রতিনিধি : বান্দরবানেরে কেওক্রাডং পাহাড়ে যৌথ বাহিনীর অ...

ঢাকায় আসছেন ডোনাল্ড লু

নিজস্ব প্রতিবেদক : ফের বাংলাদেশে আসছেন মার্কিন যুক্তরাষ্ট্রে...

লাইফস্টাইল
বিনোদন
sunnews24x7 advertisement
খেলা