সারাদেশ

ডিজিটাল নিরাপত্তা আইনের মামলায় যুবক গ্রেফতার

নিজস্ব প্রতিনিধি, মৌলভীবাজার : দুবাইয়ে এক মার্কিন নাগরিকের সঙ্গে প্রতারণার অভিযোগে মৌলভীবাজারের বড়লেখা থানায় ডিজিটাল নিরাপত্তা আইনে দায়েরকৃত মামলায় জামিল আহমদ নামে এক যুবককে গ্রেফতার করেছে পুলিশ। জামিল আহমদ(৩০) বড়লেখার দক্ষিণভাগ ইউনিয়নের দক্ষিণভাগ গ্রামের সাবেক ইউপি সদস্য সোনা মিয়ার ছেলে।

শুক্রবার ( ২৬ ফেব্রুয়ারি) রাতে বড়লেখা থানার ওসি মো: জাহাঙ্গীর হোসেন সরদার জানান, গত বৃহস্পতিবার বড়লেখা থানার এসআই মো. আবু সাঈদের নেতৃত্বে পুলিশ অভিযান চালিয়ে তাকে রতুলী এলাকা থেকে তাকে গ্রেফতার করে। পরে আদালতের মাধ্যমে তাকে মৌলভীবাজার জেলা কারাগারে পাঠানো হয়েছে।

মামলা সূত্রে জানা গেছে, মার্কিন নাগরিক মাইকেল ডেভিস দুবাইতে বসবাস করেন। বড়লেখা উপজেলার বাসিন্দা জামিল আহমদ দুবাইতে ওই মার্কিন নাগরিকের অধিনে কাজ করতেন। কাজের একপর্যায়ে ডেভিসের সঙ্গে জামিলের বিরোধ সৃষ্টি হয়। পরবর্তীতে জামিল হোয়াটসঅ্যাপ, টেলিফোন, ই-মেইল এবং সামাজিক যোগাযোগ মাধ্যমে ওই মার্কিন নাগরিকের নামে বাজে মন্তব্য প্রচার করতে থাকেন।

মাইকেল ডেভিস এর মান-মর্যাদা ক্ষুন্ন করায় বাধ্য হয়ে তিনি তাকে ৪০ হাজার মার্কিন ডলার প্রদান করে আপোষ করেন। এসময় জামিল আহমদ লিখিতভাবে অঙ্গিকার করেন যে, তিনি ভবিষ্যতে মাইকেল ডেভিসকে পরবর্তীতে কোনও প্রকার বিরক্ত ও প্রতারণামূলক আচরণ করবেন না।

কিন্ত গত বছরের ৫ জানুয়ারি বাংলাদেশে আসার পর পুণরায় আগের মতো বিভিন্ন সামাজিক যোগাযোগ মাধ্যম ব্যবহার করে এই মার্কিন নাগরিকের বিরুদ্ধে অপপ্রচার ও মানহানিকর বক্তব্য লিখে তা পোষ্ট করতে থাকেন। তাছাড়া গত ২৪ ফেব্রুয়ারি পর্যন্ত বিভিন্ন তারিখ ও সময়ে প্রতারণার মাধ্যমে মার্কিন নাগরিকের নিকট থেকে আরও টাকা আদায় করেন ওই জামিল।

পরে নিরুপায় হয়ে মার্কিন নাগরিক বাংলাদেশী একজন আইনজীবিকে প্রতিনিধি নিয়োগ করে ডিজিটাল নিরাপত্তা আইনে গত বৃহস্পতিবার বড়লেখায় থানায় জামিল আহমদের বিরুদ্ধে মামলা করেন। মার্কিন নাগরিকের আইনী ক্ষমতা প্রাপ্ত হয়ে ঢাকার এডভোকেট মারুফ হাসান এই মামলা করেন।

বড়লেখা থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা মো. জাহাঙ্গীর হোসেন সরদার বলেন, ‘প্রতারণার শিকার মার্কিন নাগরিকের পক্ষে এডভোকেট মারুফ হাসান বাদী হয়ে ডিজিটাল নিরাপত্তা আইনে বড়লেখা থানায় একটি মামলা করলে অভিযুক্ত জামিল আহমদকে গ্রেফতার করে আদালতে সোপর্দ করা হয়েছে।’

সান নিউজ/স্বপন দেব/এসএ

Copyright © Sunnews24x7
সবচেয়ে
পঠিত
সাম্প্রতিক

ভূঞাপুরে বৃষ্টির জন্য নামাজ আদায় 

খায়রুল খন্দকার, টাঙ্গাইল: প্রচণ্ড তাপদাহে জনজীবন অতিষ্ট। নেই...

লক্ষ্মীপুরে চলছে ৫ ইউনিয়নে ভোট

সোলাইমান ইসলাম নিশান, লক্ষ্মীপুর প্রতিনিধি...

রাতের আঁধারে ফসলি জমির মাটি যাচ্ছে ইটভাটায়

কামরুল সিকদার, বোয়ালমারী (ফরিদপুর):

মুন্সীগঞ্জে সর্বজনীন পেনশন স্কিম উদ্বোধন

মো. নাজির হোসেন, মুন্সিগঞ্জ: মুন্সীগঞ্জ সদর উপজেলায় ভূমি অফি...

শহীদ শেখ জামাল’র জন্ম

সান নিউজ ডেস্ক: আজকের ঘটনা কাল অত...

হিটস্ট্রোকে একদিনেই ৬ জনের মৃত্যু

নিজস্ব প্রতিবেদক: তীব্র তাপপ্রবাহের কারণে হিট স্ট্রোকে আক্রা...

আইনি সেবায় মানবিকতাকেও স্থান দেয়া উচিত

নিজস্ব প্রতিবেদক: আইনি সেবা প্রদানকালে পুঁথিগত আইন প্রয়োগের...

ভূঞাপুরে বৃষ্টির জন্য নামাজ আদায় 

খায়রুল খন্দকার, টাঙ্গাইল: প্রচণ্ড তাপদাহে জনজীবন অতিষ্ট। নেই...

প্রধানমন্ত্রী দেশে ফিরছেন কাল

নিজস্ব প্রতিবেদক: থাইল্যান্ড সফর শেষে আগামীকাল ব্যাংকক থেকে...

ডিপিএস এসটিএস স্কুলে গ্র্যাজুয়েশন অনুষ্ঠান

নিজস্ব প্রতিবেদক: ডিপিএস এসটিএস স্কুল ঢাকার ২০২৩-২৪ শিক্ষাবর...

লাইফস্টাইল
বিনোদন
sunnews24x7 advertisement
খেলা